‘মোবাইল নয়, বই হাতে পড়াশোনায় মনোযোগী হতে হবে’



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
‘মোবাইল নয়, বই হাতে পড়াশোনায় মনোযোগী হতে হবে’

‘মোবাইল নয়, বই হাতে পড়াশোনায় মনোযোগী হতে হবে’

  • Font increase
  • Font Decrease

মোবাইল ফোন বা টিভি রিমোট নয়, বই হাতে নিয়ে পড়াশোনায় মনোযোগী হওয়ার জন্য ছাত্রীদের প্রতি আহ্বান জানালেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সৈয়দা ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবীর বিন আনোয়ার।

শুক্রবার (১১ জুন) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী গৌরি আরবান উচ্চ বালিকা বিদ্যালয়ের সম্প্রসারিত ভবন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, শুধু ভবন নির্মাণ করলেই চলবে না। ছাত্রীদের ভালো ভাবে পড়াশোনা করে নিজেকে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। অর্ধশত বছর আগে নারীদের ঘরের বাইরে বের হওয়ার স্বাধীনতা ছিল না। এখন নারীরা চাকরি করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনী ও পুলিশ বাহিনীতেও নারীদের চাকরির সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

নারী শিক্ষায় নিজের মা একুশে পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সৈয়দা ইসাবেলার অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, দশম শ্রেণীতে থাকা অবস্থায় তার বিয়ে হয়। যখন আইএ পাস করেন তখন তিনি দুই সন্তানের জননী। যখন বিয়ে পাস করেন তখন পাঁচ সন্তানের জননী। তিনি তার প্রত্যেক সন্তানকে মাস্টার ডিগ্রি কমপ্লিট করিয়েছেন। সম্ভ্রান্ত পরিবাররে মেয়ে হয়েও তিনি নারী শিক্ষার জন্য কাজ করেছেন।

গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রতুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনীর হোসেন, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন ও সিরাজগঞ্জে প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ।