শিক্ষাপ্রতিষ্ঠান খুললে প্রতিদিন মনিটরিং প্রতিবেদন পাঠাতে হবে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ দেড় বছর খুলতে যাচ্ছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল কলেজ। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর কোভিড-১৯ সংক্রান্ত উদ্ভূত সমস্যা নিরসনে প্রতিদিন মনিটরিং প্রতিবেদন পাঠাতে হবে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করা হয়।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়েছে, করোনার সংক্রমণ কমে আসলেও তা সম্পূর্ণ নির্মূল হয়নি। এ অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর করোনার কারণে কোনও প্রকার সমস্যা হলে বিষয়টি দৈনিক ভিত্তিকে জানা এবং তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়ার লক্ষে একটি মনিটরিং ছক প্রণয়ন করা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন সকল উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তার উপজেলা/থানার সকল মাধ্যমিক পর্যায়ের সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিদিন মনিটরিং করে বিকাল ৪টার মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী কেবল সমস্যা চিহ্নিত প্রতিষ্ঠানের তথ্য মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ের ইমেইলে ([email protected]) পাঠাতে হবে।

নির্ধারিত ছকে তারিখ উল্লেখ করে শিক্ষা প্রতিষ্ঠানের নাম এডুকেশন ইনস্টিটিউশন আইডেন্টিফিকেশন নম্বর (ইআইআইএন), প্রতিষ্ঠান প্রধানের নাম, মোবাইল নম্বর ও ইমেইল আইডি এবং উপজেলা/থানার নাম ও জেলার নাম, সমস্যার ধরন ও সমস্যা সমাধানের তথ্য পাঠাতে হবে।