শিক্ষা ও গবেষণায় ই-জার্নাল সুবিধা দিবে এমারেল্ড

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

দেশের ব্যবসায় শিক্ষা ও প্রকৌশল বিষয়ে গবেষণায় ই-জার্নাল ব্যবহারের সুবিধা প্রদান করবে যুক্তরাজ্য ভিত্তিক প্রকাশনা সংস্থা এমারেল্ড পাবলিশিং লিমিটেড।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাথে এ বিষয়ে একটি চুক্তি সম্পাদিত হয়। ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান এবং এমারেল্ড পাবলিশিং লিমিটেডের বিজনেস ম্যানেজার নির্ঝর মুখার্জি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

বিজ্ঞাপন

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন, চুক্তির আওতায় দেশের ৫৫ টি বিশ্ববিদ্যালয় এমারেল্ড পাবলিশিং লিমিটেডের মানসম্মত ই-জার্নালে সহজ প্রবেশাধিকার পাবে। এর মাধ্যমে দেশের ব্যবসায় শিক্ষা ও প্রকৌশল ক্ষেত্রে গবেষণায় গুণগত মানোন্নয়ন এবং জ্ঞানের বিস্তার ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

তিনি দেশের উচ্চশিক্ষা ও গবেষণার মান এগিয়ে নেওয়ার জন্য এমারেল্ড পাবলিশিং লিমিটেডসহ বিশ্বের নামকরা প্রকাশনা সংস্থার ই-রিসোর্স ব্যবহার করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে ইউজিসির ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, অতিরিক্ত পরিচালক তাহমিনা রহমান, ইউডিএল শাখার উপ-পরিচালক নুসরাত শারিতা উপস্থিত ছিলেন।