কৃষিবিদ ইনস্টিটিউটে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

  • ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

ঢাকায় দুই হাজার জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দিল জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম বন্দি পাঠশালা। করোনাকালীন সময় হতে বিগত ৩ বছর যাবৎ ফ্রিতে এসএসসি, এইচএসসি ও এডমিশন শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করে আসছে বন্দি পাঠশালা। ২০২৩ ব্যাচের পাওয়ার প্লে প্রোগ্রামে ১৭ হাজার শিক্ষার্থী সংযুক্ত ছিলো বন্দি পাঠশালার সাথে এবং যার অধিকাংশ শিক্ষার্থী জিপিএ-৫ পায়।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানী ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউটে বন্দি পাঠশালা আয়োজিত ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

বন্দি পাঠশালা শুধু শিক্ষামূলক কার্যক্রম নয়, সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়ানো, স্বেচ্ছাসেবী বিভিন্ন কার্যক্রমের সাথেও সংযুক্ত। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করতে ও উৎসাহ দিতে আয়োজন করা হয়েছে এ সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বন্দি পাঠশালার চেয়ারম্যান খালেদুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রহমান, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক সহ মেডিকেল বুয়েট ও বিশ্ববিদ্যালয়ের টপার শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের জন্য ক্রেস্ট, সার্টিফিকেট এর পাশাপাশি ছিলো বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে জমকালো আয়োজনের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানটি।

বন্দি পাঠশালার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রহমান বলেন, "বিগত ৩ বছরে হাজারো শিক্ষার্থীর স্বপ্নপূরণ এর পেছনে অভিভাবক হিসেবে ছিল এই বন্দি পাঠশালা। দেশের শিক্ষাব্যবস্থায় আরো উল্লেখযোগ্য অবদান রাখতে আমরা কাজ করে যেতে চাই"।

উপস্থিত এক শিক্ষার্থী বলেন "বন্দি পাঠশালার পাওয়ার প্লে প্রোগ্রামে ভর্তি হওয়ার পর আমার পড়াশুনা নতুন মাত্রা যোগ হয়েছিলো এবং আমার এই ভালো ফলাফলের সম্পূর্ণ কৃতিত্ব বন্দি পাঠশালার ভাইয়াদের"।