যশোরের সব মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) যশোরে মাধ্যমিক ও প্রাথমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জেলার শিক্ষা কর্মকর্তাদের বৈঠকের পর এ নিয়ে বিবৃতি দিয়েছে জেলা শিক্ষা অফিস। মৌখিকভাবে একই সিদ্ধান্তের কথা জানিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

বিজ্ঞাপন

জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন বিবৃতির বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা শিক্ষা অফিসের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ও আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২৪ জানুয়ারি যশোরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে। ফলে এ দিন জেলার সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল।

যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন খান জানান, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ন্যায় মঙ্গলবার জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। তবে অফিস খোলা থাকবে। আবহাওয়া দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, যশোর বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে সোমবার যশোরের তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস। তবে এদিন জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান অব্যাহত ছিল।