বিএন কলেজে আলোকচিত্র প্রদর্শনী

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিএন কলেজ ঢাকার শিক্ষার্থীদেরকে আলোকচিত্র শিল্পে উদ্বুদ্ধ করার লক্ষ্যে “চেঞ্জ দ্য লেন্স, চেঞ্জ দ্য স্টোরি’ এই স্লোগান সামনে রেখে গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর বিএন কলেজ ঢাকা ফটোগ্রাফিক সোসাইটি তৃতীয় বারের মতো জাতীয় পর্যায়ে আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করে।

এর মিডিয়া পার্টনার এসএ টিভি, রেডিও পার্টনার রেডিও আমার ৮৮.৪এফএম, প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক এবং অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিলো বার্তাটোয়েন্টিফোর.কম।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিএন কলেজ ঢাকার অধ্যক্ষ ক্যাপ্টেন এম নিয়ামুল হাসান, (এল), বিএন। তিনি বলেন, “ফটোগ্রাফি যে একটি শিল্প, সেদিকে লক্ষ্য রাখতে হবে। ছবি জীবনের বিশেষ মুহূর্তগুলো ফ্রেমে জীবন্তভাবে প্রকাশ করে এবং সময়ের কথা বলে, সমাজকে বার্তা দেয়, সারা বিশ্বের কাছে বাংলাদেশের সৌন্দর্যের পরিচয় ঘটায়।” এই বিষয়গুলোর দিকে লক্ষ্য রেখে বিএনসিডি ফটোগ্রাফিক সোসাইটিকে সফলতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

বিএন কলেজ ঢাকা ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত এই প্রদর্শনীতে বাংলাদেশের বিভিন্ন প্রান্তের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুই ক্যাটাগরিতে মোট ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭২ জন শিক্ষার্থীর ৮০টি ছবি প্রদর্শিত হয়।

২৬ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট মঞ্চনাটক ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ, ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটারের প্রতিষ্ঠাতা।

সমাপনী অনুষ্ঠানের প্রথম পর্বে নাসির উদ্দীন ইউসুফ আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন। এরপর বিএন কলেজ ঢাকার সহকারী অধ্যাপক মো. আক্কাস আলী ক্লাবের পরিচিতি ও কার্যক্রম বর্ণনা করে স্বাগত বক্তব্য প্রদান করেন। পরে বিএন কলেজ ঢাকার অধ্যক্ষ ক্যাপ্টেন এম নিয়ামুল হাসান, (এল), বিএন প্রদর্শনী সম্পর্কিত কিছু তথ্য তুলে ধরেন। পরে প্রধান অতিথি বিএন কলেজ ঢাকার শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে ৩য় জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা-২০১৯ এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রধান অতিথি নাসির উদ্দীন ইউসুফের হাতে শুভেচ্ছা উপহার স্বরূপ ক্রেস্ট তুলে দেন বিএন কলেজ ঢাকার অধ্যক্ষ এম নিয়ামুল হাসান, (এল), বিএন। এসময় সকলকে শুভেচ্ছা জানান এবং বিএনসিডি ফটোগ্রাফিক সোসাইটির সাফল্য কামনা করেন নাসির উদ্দীন ইউসুফ। ফটোগ্রাফি বিষয়ে তিনি বলেন, ‘বর্তমানে এ পেশার অনেক চাহিদা রয়েছে তাই এ প্রজন্মের মধ্যে ফটোগ্রাফি শিল্পের ক্ষেত্রে অধিকতর দক্ষতা বৃদ্ধি ও প্রসার ঘটানোর মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়ন ঘটানো এবং বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরা সম্ভব।’

আপনার মতামত লিখুন :