বশেমুরবিপ্রবি ভিসির রুটিন দায়িত্বে ড. শাজাহান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
অধ্যাপক ড. মুহাম্মদ শাজাহান, ছবি: সংগৃহীত

অধ্যাপক ড. মুহাম্মদ শাজাহান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত রুটিন দায়িত্ব পালন করবেন ইলেকট্রনিক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ শাজাহান।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আন্দোলনের মুখে গত ৩০ সেপ্টেম্বর দুপুরের পর উপাচার্য নাসির উদ্দিন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে সাদা কাগজে লিখিত পদত্যাগপত্র জমা দেন। পরে সেটি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে হস্তান্তর করা হয়।

এর আগে বশেমুরবিপ্রবির উপাচার্যকে প্রত্যাহার করার সুপারিশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি।

ইউজিসির পাঁচ সদস্যের কমিটি ভিসির বিষয়ে তদন্ত প্রতিবেদনটি সংস্থাটির চেয়ারম্যানের কাছে জমা দেয়। পরে সেটি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়। প্রতিবেদনে ভিসির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ হয়েছে উল্লেখ করা হয়। একই সঙ্গে তিনি সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনা করতে যোগ্য নন, তাই তাকে ভিসি পদ থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করা হয়। এছাড়াও দুর্নীতি ও অনিয়মের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় তার বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করে কমিটি।

আপনার মতামত লিখুন :