ভিশন-২০২১ অনুযায়ী জাতি হবে উচ্চ শিক্ষিত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বক্তব্য দিচ্ছেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনার ভিশন-২০২১ অনুযায়ী এ জাতি হবে উচ্চ শিক্ষিত, বাংলাদেশ পরিণত হবে সোনার বাংলায়। যা বাস্তবায়নে কঠোর নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রীর।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে উচ্চ শিক্ষার পরিমার্জন ও পরিবর্তন আবশ্যক। আর এ পরিবর্তন ও পরিমার্জন সাধনে এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরাম বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। একজন উপমন্ত্রী, সাবেক ছাত্রনেতা ও শিক্ষানুরাগী হিসেবে এসবের সঙ্গে থাকতে পেরে আমি গর্বিত। বর্তমান সরকার বরাবরই যুগোপযোগী বিশ্বমানের উচ্চশিক্ষার তাগিদ অনুভব করে।

শুক্রবার (২২ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরাম (এইউপিএফ)-২০১৯ সম্মেলনের অতিথিদের সম্মানে স্বাগত নৈশভোজের আয়োজন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এনামুল হক শামীম এসব কথা বলেন।

এইউপিএফর সম্মেলনে অংশ নিয়েছেন একেএম এনামুল হক শামীম (বাঁ থেকে দ্বিতীয়), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ড্যাফোডিল টাওয়ারের ৭১ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে এইউপিএফ-২০১৯ এর প্রধান আলোচক ওয়ার্ল্ড বিজনেস এঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মহিবুল ইসলাম, এইউপিএফ-২০১৯ এর আহ্বায়ক উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার এবং এশিয়ার ১৫টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা শতাধিক প্রেসিডেন্ট ও রেক্টররা উপস্থিত আছেন।

উল্লেখ্য, শুক্রবার শুরু হওয়া এইউপিএফ-২০১৯ সম্মেলন শেষ হবে আগামী রোববার (২৪ নভেম্বর)। হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে শনিবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় এইউপিএফ-২০১৯ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আপনার মতামত লিখুন :