‘দাবি-দাওয়া ছাড়াই সব প্রয়োজন মিটিয়ে দেওয়া হয়’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্ত উৎসবে শিক্ষামন্ত্রী

অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্ত উৎসবে শিক্ষামন্ত্রী

  • Font increase
  • Font Decrease

শেখ হাসিনা সরকারের সময় কোন দাবি-দাওয়া ছাড়াই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১ জানুয়ারি) সকালে সাভারের অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসবে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যেখানে যে দাবি-দাওয়াই থাকুক আমি আশা করব শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে জিম্মি করে কেউ কোন ধরনের কর্মসূচি দেবেন না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, শিক্ষাকে সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে। কোন প্রতিষ্ঠানের যদি দাবি-দাওয়া থাকে তা জানাতে হবে, সেগুলো যুক্তিসম্মত হলে পূরণ করা হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে দীপু মনি বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে প্রক্রিয়াধীন আছে, তারা দেখছে। বিষয়টি খতিয়ে দেখবার পর তাদের কাছ থেকে তথ্য পেলে এটা নিয়ে কী করা যায় দেখব।

মন্ত্রিসভায় রদবদল প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, মন্ত্রিসভায় রদবদলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি যেটা ভালো মনে করেন সেটা করবেন।

এ সময় শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি। এর আগে শিক্ষামন্ত্রী ফানুস উড়িয়ে জাতীয় পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণি প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :