ঢাবির সূর্যসেন হলে প্রভোস্টের অপসারণ চেয়ে বিক্ষোভ

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্টের অপসারণের দাবিতে হল করিডরে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীদের একাংশ। বুধবার (২২ জানুয়ারি) রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, কয়েকজন শিক্ষার্থীর কক্ষে কোনো ধরণের সংকেত ছাড়াই সিলগালা করে দেয় হল প্রশাসন। অনেকের পরীক্ষা ছিল কিন্তু তারা এই ঘটনার কারণে এক ধরণের চাপের মধ্যে রয়েছে।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী সাব্বির রহমান সৌরভ বার্তা২৪.কমকে বলেন, আমরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। যদি এর মধ্যে সিলগালা মুক্ত করা না হয় তাহলে আমরা আগামীকাল (২৩ জানুয়ারি) সাধারণ শিক্ষার্থীদের নিয়ে অবরোধ করব।

হল প্রশাসনের সূত্রে জানা যায়, হলের ৪০৮ এবং ৫০৪ নং কক্ষ সিলগালা করা হয়। হল প্রশাসনের দাবি, বারবার ওই কক্ষে থাকা শিক্ষার্থীদের নোটিশ দেওয়া হয়েছে কিন্তু তারা কোন ধরণের সাড়া দেয়নি। তাদের ছাত্রত্ব না থাকায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে হল প্রশাসন।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, হলের ৪০৮ নং কক্ষে ছাত্রলীগের সাবেক নেতা হামিদুর রহমান থাকতেন। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ তথ্য বিষয়ক সম্পাদক। সেই ক্ষোভ থেকে ছাত্রলীগ কর্মীরা বিক্ষোভ করে।

হল সংসদের জিএস সিয়াম রহমান বার্তা২৪.কমকে বলেন, আমি শুনেছি প্রশাসন কয়েকজন শিক্ষার্থীর কক্ষ সিলগালা করে দেয়। আমাদেরকেও (হল সংসদকে) অবহিত করা হয়নি। এখন সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ থেকে প্রভোস্টের অপসারণ চেয়েছে। সে ব্যাপারে আমরা জানি না।

সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক মকবুল হোসেন বলেন, শিক্ষার্থীরা কি জন্য আন্দোলন করছে সেটি আমার জানা নেই। আমরা ছাত্রত্ব নেই এমন দুটি কক্ষ সিলগালা করেছি।কাল সেগুলোর সমাধান করা হবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :