মাশরাফির পক্ষে নৌকায় ভোট প্রার্থনা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মাশরাফির পক্ষে নৌকায় ভোট প্রার্থনা। ছবি: বার্তা২৪.কম

মাশরাফির পক্ষে নৌকায় ভোট প্রার্থনা। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ কিক্রেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পক্ষে নৌকায় ভোট চাওয়া হয়েছে উঠান বৈঠকে।

শনিবার (১৭ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগের আয়োজনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। নড়াইল সদর উপজেলার বেনাহাটি গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বেনাহাটি গ্রামের অজিৎ বিশ্বাসের বাড়িতে উঠান বৈঠকে আওয়ামী লীগ নেতা পরিতোষ বিশ্বাসের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খসরুল আলম পলাশ, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক সঞ্জিবা হক রীপা, সদস্য সঞ্চিতা হক রিক্তা, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম বাবলু, তুলারামপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক খুরশীদ আলম, যুবলীগনেতা নূর আলম শিহাব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘নড়াইল-২ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ কিক্রেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেছেন। আমরা আশা করছি প্রধানমন্ত্রী মাশরাফিকেই আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনীত করবেন। তাকে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি।’

   

উপজেলা নির্বাচন: চট্টগ্রামে শপথ নিলেন প্রথম ধাপের নির্বাচিতরা



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন।

মঙ্গলবার (২৮ মে) বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান। এসময় চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, বিভাগীয় কমিশনার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার মিরসরাই, সীতাকুণ্ড, সন্দ্বীপ, কক্সবাজারের সদর, কুতুবদিয়া, মহেশখালী, বান্দরবান জেলার সদর আলীকদম, খাগড়াছড়ি জেলার রামগড়, মানিকছড়ি, মাটিরাঙ্গা, রাঙ্গামাটি জেলার কাউখালী, জুরাছড়ি, বরকল, ফেনী জেলার পরশুরাম, ফুলগাজী, নোয়াখালী জেলার হাতিয়া, সুবর্ণচর, কুমিল্লা জেলার মনোহরগঞ্জ, লাকসাম, মেঘনা, লক্ষ্মীপুর জেলার রামগতি, কমলনগর, চাঁদপুর জেলার মতলব উত্তর, মতলব দক্ষিণ, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর ও সরাইল উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেন।

শপথ গ্রহণ শেষে বিভিন্ন উপজেলার নির্বাচিতদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভাগীয় কমিশনার। পরে সার্কিট হাউসের বাইরে নেতাকর্মী ও সমর্থকরা নিজ নিজ উপজেলার নির্বাচিতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় মিরসরাইয়ের সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল ও স্থানীয় নেতাকর্মীদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন মিরসরাইয়ের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন।

এ সময় এনায়েত হোসেন নয়ন বলেন, ‘জাতীয় সংসদের সবচেয়ে স্মার্ট এমপি মাহবুব উর রহমান রুহেল ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে কাজ শুরু করেছেন। আমি তার সঙ্গে একাত্মতা পোষণ করে স্মার্ট নেতার স্মার্ট মিরসরাই স্লোগানকে সামনে রেখে কাজ করে যেতে চাই। তার তত্ত্বাবধানে মিরসরাইকে একটি সমৃদ্ধ, আধুনিক, স্মার্ট, পরিবেশবান্ধব, শিল্পোন্নত ও সারাদেশের মধ্যে মডেল উপজেলায় রূপান্তরে নিরলসভাবে কাজ করে যাব।’

সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন বলেন, ‘সন্দ্বীপের যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ যেসব সেক্টরে কাজ করার সুযোগ আছে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে কাজ করব। আমার রাজনৈতিক অভিভাবক এমপি মাহফুজুর রহমান মিতার পরামর্শ নিয়ে উপজেলাব্যাপী অবকাঠামোসহ সকল ধরনের জনদুর্ভোগ লাঘবে কাজ করে যাব।’

;

শপথ নিলেন রংপুরের ১৯ উপজেলার প্রতিনিধি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রংপুর বিভাগের ১৯ উপজেলার নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৮ মে) সকালে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে তাদেরকে শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার জাকির হোসেন। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফরসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। একই সঙ্গে প্রশাসন ও উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের সমন্বয়ে মানুষের সেবা ও উন্নয়নে কাজ করে যাওয়ার আহ্বান জানানো হয়।

নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেন, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের লক্ষ্য দেশের উন্নয়ন ও মানুষের সেবা করা। আমরা একসঙ্গে কাজ করতে পারলে অনেক অসাধ্য কাজও করা সাধন করা সম্ভব।

তিনি আরও বলেন, আমরা ২০৪১ সালের স্বপ্ন দেখছি। বিদেশি কোনো রাষ্ট্র এসে এটি বাস্তবায়ন করে দিয়ে যাবে না। তারা শুধু বড় বড় পরামর্শ দিবে। দেশের উন্নয়ন আমাদেরকেই করতে হবে। সেই সক্ষমতা, দৃঢ় মনোবল ও আত্মবিশ্বাস আমাদের আছে।

প্রসঙ্গত, গত ৮ মে রংপুর বিভাগের ১৯ টি উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৯ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৯ জনসহ ৫৭ জন প্রতিনিধি নির্বাচিত হন

;

শপথ নিলেন রাজশাহীর নবনির্বাচিত ২৩ উপজেলা প্রতিনিধি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
শপথ নিলেন রাজশাহীর ২৩ উপজেলা প্রতিনিধি

শপথ নিলেন রাজশাহীর ২৩ উপজেলা প্রতিনিধি

  • Font increase
  • Font Decrease

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাজশাহী বিভাগের নির্বাচিত ২৩টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ শপথ নিয়েছেন।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নবনির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দকে শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

শপথ অনুষ্ঠান শেষে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, আপনারা বাছাই হয়েছেন একটি অবাধ, নিরপেক্ষ এবং সার্বজনীন গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে। আপনারা অনেক কষ্ট করেছেন, ভোটারদের দ্বারে দ্বারে গেছেন এবং অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে অনেক আকাঙ্ক্ষা নিয়ে নির্বাচিত হয়েছেন। এখন আপনাদের দায়িত্ব অনেক। সে দায়িত্ব হচ্ছে ভোটার এবং জনগণকে দেওয়া প্রতিশ্রুতি পালন করা। তার জন্য প্রয়োজন একটি সুন্দর পরিকল্পনা।

হুমায়ূন কবীর বলেন, জনপ্রতিনিধিরা সামগ্রিক যোগ্যতা, প্রজ্ঞা এবং দূরদর্শিতার ভিত্তিতে কোনো সমাজ বা জাতিকে বিনির্মাণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে একটি অনুন্নত দেশ থেকে উন্নয়নের রোল মডেলে নিয়ে গেছেন, তার মূল কারিগর কিন্তু জনপ্রতিনিধিরা। আমরা শুধু আপনাদের সঙ্গে সাচিবিক দায়িত্ব পালন করবো।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ তৈরি করতে হবে। আপনারা প্রতিপক্ষের প্রতি ক্ষোভ রাখবেন না। ন্যায়পরায়ণতার সাথে সকলে মিলে কাজ করবেন। এ সময় তিনি তারুণ্যে শক্তিকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রীর লক্ষ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

এর আগে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভাগীয় কমিশনার।

স্থানীয় সরকার বিভাগের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার অনির্বান চাকমা, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ।

;

‘রিমাল’-এর প্রভাবে আরো ৩ উপজেলায় নির্বাচন স্থগিত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ঘূর্ণিঝড় ‘রিমাল’-এর প্রভাবে নতুন করে আরো ৩ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে সোমবার (২৭ মে) ১৯টি উপজেলা নির্বাচন স্থগিত করার নির্দেশ দেয় ইসি। এ নিয়ে মোট ২৫টি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করলো নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৮ মে) নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়।

ইসি সূত্রে জানা যায়, মঙ্গলবার চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা, কচুয়া উপজেলা ও নেত্রকোনা খায়লিয়াজুরি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে।

ইসি জানায়, তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১শ ১২টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা ছিল। মামলার জটিলতা ও ঘূর্ণিঝড় ‘রিমাল’-এর প্রভাবে এখন পর্যন্ত ২৫টি উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। সেই হিসাবে বুধবার (২৮ মে) অনুষ্ঠিতব্য নির্বাচনে ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

;