নির্বাচনে বাধাগ্রস্ত করলে আইনানুগ ব্যবস্থা: ইসি আনিসুর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেছেন, `নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করার জন্য যা যা করা দরকার সব নির্দেশনা দেওয়া প্রশাসনকে দেওয়া হয়েছে। তবে কেউ যদি নির্বাচনে আসার ক্ষেত্রে বাধাগ্রস্ত করে তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

মঙ্গলবার (২৮ নভেম্বর) কক্সবাজার জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে কক্সবাজার ও বান্দরবান জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় বিএনপি নির্বাচনে আসা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসলে তফসিল পুনর্নির্ধারণ বা পুনর্বিবেচনার বিষয়টি বিবেচনা করা হবে। এখনো এই সুযোগ রয়েছে। তবে নির্বাচনে আসা না আসা সেটি তাদের একান্ত ব্যাপার। আমরা নিবন্ধিত ৪৪ টি দলকে ডেকে মতবিনিময় করছি তবে সেখানে ১৮ টি দল অংশ নেয়নি।

এসময় কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিজিবি সদর দপ্তর কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জনাব মোহাম্মদ শামীম আলম, ডিজিএফআইয় কক্সবাজারের কর্নেল জিএস জনাব মোরশেদ আহমদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন, কক্সবাজারের পুলিশ সুপার জনাব মাহফুজুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলার পুলিশ জনাব সৈকত শাহীহ শহ কক্সবাজার এবং বান্দরবানের সহকারী রিটার্নিং কর্মকর্তা, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।