আপিলেও ছিটকে পড়লেন আখতার-রাব্বানী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনের আপিল শুনানিতে ছিটকে পড়লেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আখতারুজ্জামান ও তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুন্ডমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী।

এর আগে নির্বাচনি আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল থাকায় ইসি ভবনে আপিল শুনানির চতুর্থদিনে তাদের প্রার্থিতা বাতিলের আদেশ বহাল রাখা হয়। ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে এই দুই নেতাই হাই কোর্টে যাবেন বলে জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আখতারুজ্জামান বলেন, আমার ৩০১ নম্বর সিরিয়ালের নির্বাচন কমিশনের আপিল শুণানি বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০ টায় শুরু হয়। এখানেও নির্বাচন কমিশন বলেছে ভোটারদের নমুনা স্বাক্ষরের সাথে মিল নাই তাই বাদ করা হয়েছে। আমি নির্বাচন কমিশনে ৮ জন ভোটারকে নিয়ে উপস্থিত হয়েছিলাম তারা গ্রামের সাধাসিধে মানুষ। এসব মানুষ যখন ভোটার হয় তখনকার স্বাক্ষরের সাথে হুবহু মিল খুঁজছে। নির্বাচন কমিশণ ভবনে সব প্যান্ট-শার্ট টাইপড়া ও অফিসারদের সামনে স্বাক্ষর করতে এমনিতেই ঘাবড়ে যাবে না?

তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুন্ডমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী বলেন, ভোটারদের স্বাক্ষরের মিল না থাকায় এখানেও বাতিল করা হয়েছে। আমি আগেই আশঙ্কা প্রকাশ করেছিলাম হয়তো এখানেও বাতিল করা হবে। শুনানিতে বললাম আমি তিনবারের সাবেক জনপ্রতিনিধি আমার এসব দক্ষতা আছে সাধারণ ভোটারদের এসব বিষয় কিছু না। তথন তারা হেসে বললেন এখানে হবে না । হাইকের্টে যান সেখানে এসব বিষয় পার হয়ে যাবেন ইনশাআল্লাহ।

এই দুই নেতাই ন্যয়বিচার পাননি বলে দাবি করেন। তাই প্রার্থিতা ফিরে পেতে হাই কোর্টে যাওয়ার কথা জানান।

এর আগে গত ৩ ডিসেম্বর রাজশাহী রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ প্রার্থীদের যাচাই-বাছাই ও শুনানিতে এই দুই নেতাসহ আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়া আরো দুই প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহি ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য আয়েশা আখতার জাহান ডালিয়ারও মনোনয়ন বাতিল করা হয়। গত ১১ নভেম্বর মাহি প্রার্থিতা ফিরে পান। অপরদিকে আগামী ১৫ ডিসেম্বর আয়েশা আখতার জাহান ডালিয়ার আপিন আবেদন শুনানি হওয়ার কথা আছে।