করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে নির্মাতা ছটকু আহমেদ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছটকু আহমেদ

ছটকু আহমেদ

  • Font increase
  • Font Decrease

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন বরেণ্য চলচ্চিত্র পরিচালক সৈয়দ উদ্দিন আহমেদ (ছটকু আহমেদ)।

গণমাধ্যমকে নিজেই এই তথ্য নিশ্চিত করে এই নির্মাতা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিলাম; এরপর ১৫ আগস্ট করোনা পরীক্ষা করাই। ১৬ আগস্ট রেজাল্ট পজেটিভ আসে। জ্বর বেশি হওয়ায় আজ হাসপাতালে ভর্তি হয়েছি। সবাই দোয়া রাখবেন। জ্বর ছাড়া আপাতত অন্য কোনো উপসর্গ নেই।

ছটকু আহমেদ ১৯৬২ সালে রবীন্দ্রনাথ ঠাকুরের ডাকঘর নাটক অবলম্বনে নির্মিত নাটক পরিচালনা করেন। তিনি ১৯৬৬ সালে ‘অমর জীবন’ নামে একটি ধারাবাহিক নাটক রচনা করেন। একই বছর ‘দিঠি’ একটি নাটক পরিচালনা করেন। ১৯৭২ সালের ১৬ জুলাই ঋত্বিক ঘটক তিতাস একটি নদীর নাম চলচ্চিত্র নির্মাণ শুরু করার পর ছটকু আহমেদ এতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন এবং এর মাধ্যমেই তার চলচ্চিত্রে আগমন ঘটে। কর্মজীবনে তিনি সাড়ে তিন শতাধিকের অধিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন। এর মধ্যে বেশ কিছু ছবি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। ১৯৮৯ সালে তিনি সত্য মিথ্যা চলচ্চিত্রে শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

   

বুবলীর অভিযোগে আইনের আওতায় সুরুজ বাঙালি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শবনম বুবলী ও সুরুজ বাঙালি

শবনম বুবলী ও সুরুজ বাঙালি

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী সাইবার অপরাধের শিকার হয়ে থানায় অভিযোগ জানিয়েছিলেন। মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচারের দায়ে বেশ কয়েকটি ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে সম্প্রতি থানায় এই অভিযোগ জানিয়েছিলেন নায়িকা।

বুবলীর অভিযোগ আমলে নিয়ে অভিযুক্ত অভিনেতা সুরুজ বাঙ্গালিকে আইনের আওতায় আনা হয়েছে। শুধু তাকেই নয়, মৌ সুলতানা নামে একজন নারী কন্টেন্ট ক্রিয়েটরকেও আইনের আওতায় আনা হয়েছে। কাউন্টার টেরিরিজমের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করে।

শবনম বুবলী /  ছবি : ফেসবুক

জানা যায়, প্রথম দফায় আইনের আওতায় অভিনেতা আনা সুরুজ বাঙালি এবং কনটেন্ট ক্রিয়েটর মৌকে সতর্ক করা হয়েছে। ভুল বুঝতে পেরে তারা ক্ষমা চেয়েছেন। ভবিষ্যতে এমন মিথ্যা তথ্য ছড়াবেন না বলেও কথা দিয়েছেন।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন থেকে জানানো হয়, সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এখন নানা ধরনের বিড়ম্বনার শিকার হচ্ছেন নেটিজেনরা। ফেসবুক, ম্যাসেঞ্জার, টুইটার, ভাইবার, ইমো, হোয়াটসঅ্যাপ ইত্যাদির মাধ্যমে তারা সাইবার অপরাধীদের শিকারে পরিণত হচ্ছেন। সাম্প্রতিক সময়ে সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনে প্রাপ্ত অভিযোগগুলো বিশ্লেষণ করে দেখা যাচ্ছে যে, কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে রোস্টিং এর নামে সংস্কৃতি কর্মীদের টার্গেট করে অনবরত বুলিং করছেন এবং কুৎসা রটনা করে চলেছেন। অভিযোগ পেলে আমরা অবশ্যই ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।

শবনম বুবলী /  ছবি : ফেসবুক

বুবলীর ঘটনায় দুজনকে আইনের আওতায় আনার বিষয়টি উল্লেখ করে কাউন্টার টেরিরিজমের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন থেকে বলা হয়, সাইবার স্পেসে যে কাউকে হেয় করা অপরাধ ও তাদের আইনের আওতায় আনা হবে। সংস্কৃতি কর্মী বা সাধারণ ভিক্টিম সবার জন্য আমাদের সাইবার সেবা উম্মুক্ত থাকবে।

২৪ এপ্রিল রাজধানীর ভাটারা থানায় জিডি করেন বুবলী। জিডির একটি কপি রয়েছে চ্যানেল আই অনলাইনের হাতে। সেখানে দেখা যায়, ‘প্রতিদিনের চিত্র’, ‘জমশেদ ভাই’, ‘মৌ সুলতানা’, ‘সনি কমিনিকেশ’, ‘এসকে উজ্জল’, সোনিয়া শিমু’, ‘ফেরদৌস কবির’, ‘আবুল হোসাইন তুফান, ‘শাহিনুর আক্তার’, ‘জাহিদুল ইসলাস আপন’সহ ১৫-২০টি ফেসবুক পেজ-ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করেন এই নায়িকা।

 অপু বিশ্বাস /  ছবি : ফেসবুক

শুধু বুবলী নয়, গতকাল (৯ মে) একই অভিযোগ নিয়ে বেশ কয়েকটি ফেসবুক পেজ ও ইউটিউবের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন অপু বিশ্বাসও।

;

একের পর এক সুপারস্টারদের সঙ্গে রাশমিকা, এবার সালমান খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সালমান খান ও রাশমিকা মান্দানা

সালমান খান ও রাশমিকা মান্দানা

  • Font increase
  • Font Decrease

বরাবরই নিজের সিনেমায় নতুন নায়িকা নিয়ে কাজ করতে পছন্দ করেন সালমান খান। তিনি যতো নায়িকার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন, অন্য দুই খান কিংবা তার সমসাময়িক অন্য নায়করা তার সিকি ভাগও করেননি। ক্যারিয়ারের শুরুতেই ভাগ্যশ্রী, আয়শা জুলকাদের সঙ্গে কাজ করেছেন।  এরপর কারিশমা কাপুর, শিল্পা শেঠী, রানী মুখার্জি, ঐশ্বরিয়া রাইয়ের মতো উঠতি নায়িকার সঙ্গে জুটি বেঁধেছেন এই সুপারস্টার। ক্যাটরিনা কাইফ, আয়েশা টাকিয়া, সোনাক্ষী সিনহারা তো লাইমলাইটেই এসেছেন তার বিপরীতে অভিনয় করে। এছাড়া জেরিন খান, স্নেহা উলাল, ডেইজি সাহ’র মতো অনেক নায়িকা তার বিপরীতেই বলিউডে অভিষেক ঘটিয়েছেন।

এবার সেই তালিকায় যোগ হতে যাচ্ছেন দক্ষিণ ভারতের সিনেমা করে ভারতের জাতীয় ক্রাশে পরিণত হওয়া রাশমিকা মান্দানা। এ খবর নিঃসন্দেহে সালমান ও রাশমিকা ভক্তদের জন্য আনন্দের। রাশমিকা মান্দানার সময়টা বেশ ভালো যাচ্ছে। আল্লু আর্জুন, রণবীর কাপুর ও সালমান খান- একের পর এক সুপারস্টারদের সঙ্গে অভিনয়ের সুযোগ পাচ্ছেন এই নায়িকা! 

সালমান খানের সঞ্চালনায় বিগ বস অনুষ্ঠানে গিয়েছিলেন রাশমিকা মান্দানা

তবে শেষ ক’বছর ধরে সময়টা ভালো যাচ্ছে না বলিউড সুপারস্টার সালমান খানের। একের পর এক ছবি ব্যর্থ হচ্ছে। এই ম্লান সময় থেকে উত্তরণের জন্য এবার বেছে নিলেন দক্ষিণী নির্মাতা এ আর মুরুগাদোসকে। তিনিই সালমানকে নিয়ে বানাচ্ছেন নতুন ছবি ‘সিকান্দার’। যেটার ঘোষণা বেশ কিছু দিন আগেই দিয়েছেন তারা।

এবার জানা গেলো নায়িকার নাম। ছবিতে সালমানের বিপরীতে থাকছেন হালের আলোচিত নায়িকা রাশমিকা মান্দানা। যাকে সর্বশেষ দেখা গেছে ব্লকবাস্টার হিট ছবি ‘অ্যানিমেল’-এ; রণবীর কাপুরের বিপরীতে।

বৃহস্পতিবার (৯ মে) ‘সিকান্দার’র প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা টুইট করে রাশমিকার যুক্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। টুইটে লেখা রয়েছে, “সিকান্দার’-এ সালমান খানের বিপরীতে রাশমিকাকে স্বাগত জানাচ্ছি। পর্দায় তাদের রসায়ন দেখার অপেক্ষা সহ্য হচ্ছে না। আসছে আগামী বছরের ঈদে।”

রাশমিকা মান্দানা ও সালমান খান

রাশমিকা নিজেও বিষয়টি শেয়ার করেছেন তার সোশ্যাল হ্যান্ডেলে। বলেছেন, “আপনারা অনেক দিন ধরেই আমার নতুন ছবির খবর জানার আগ্রহ প্রকাশ করছিলেন। এই নিন সেই খবর। সারপ্রাইজ! ‘সিকান্দার’র অংশ হতে পেরে আমি সত্যিই খুব কৃতজ্ঞ ও সম্মানিত বোধ করছি।”

এদিকে রাশমিকা শিগগিরই বড় পর্দায় আসছেন নতুন আরেকটি চমক নিয়ে। যেটার নাম ‘পুষ্পা : দ্য রুল’। এটি ২০২১ সালের সুপারহিট ছবি ‘পুষ্পা : দ্য রাইজ’র দ্বিতীয় কিস্তি। ছবির নায়ক আল্লু অর্জুন। আগামী ১৫ আগস্ট মুক্তি পাচ্ছে আকাঙ্ক্ষিত ছবিটি। 

অন্যদিকে সালমান খানকে সর্বশেষ পর্দায় পাওয়া গেছে ‘টাইগার ৩’ ছবিতে। যেটা মুক্তি পেয়েছে গত বছরের নভেম্বরে। বক্স অফিসে ছবিটি আশানুরূপ সাফল্য পায়নি।

রাশমিকা মান্দানা ও সালমান খান

তথ্যসূত্র : পিঙ্কভিলা

 

;

শাকিবের ‘তুফান’ নিয়ে সমালোচনার জবাব দিলেন মিম!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাকিব খান ও বিদ্যা সিনহা মিম /  ছবি : ফেসবুক

শাকিব খান ও বিদ্যা সিনহা মিম / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

ঢালিউড মেগাস্টার শাকিব খানের আলোচিত আপকামিং সিনেমা ‘তুফান’-এ অভিনয় করছেন কলকাতার মিমি চক্রবর্তী আর বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। এই সিনেমার টিজার দেখে নেটিজেনদের একাংশ যে নকলের অভিযোগ তুলে সমালোচনা করেছেন, সেটির জবাব এই দুই নায়িকা দিলে সেটা নিয়ে কথা বলার কিছু নেই। কিন্তু তারা চুপ থাকলেও ছবির সমালোচনার জবাব যখন অন্য একজন জনপ্রিয় নায়িকা দেন, তখন সেটি অবশ্যই অবাক করা মতো। এমনটাই হয়েছে, দেশের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম ‘তুফান’ সিনেমা নিয়ে ওঠা সমালোচনার জবাব দিয়েছেন, তাও আবার গণমাধ্যমে। 

গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে শাকিব খানের ‘তুফান’ সিনেমার টিজার প্রকাশিত হয়। এরপরই ‘তুফান’ ছড়িয়ে পড়েছে বাংলার আনাচেকানাচে। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের টিজারটি ২৪ ঘণ্টা না পেরোতেই ফেসবুক ও ইউটিউবে কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে। প্রযোজনা প্রতিষ্ঠান বলেছে, ‘ঝড়ের বেগে এক কোটি পার।’

‘তুফান’ সিনেমায় শাকিব খান

সাধারণ দর্শক-ভক্ত-সমালোচকদের পাশাপাশি শাকিবের তুফানকে অভিনন্দন জানাচ্ছেন সহকর্মী শিল্পীরাও। বিষয়টি নিয়ে কথা বলেছেন ‘পরান’ নায়িকা বিদ্যা সিনহা মিমও। বেসরকারি একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে মিম বলেন, ‘অবশ্যই ভালো লাগছে। এটাতে তো মনেই হয়নি আমাদের বাংলাদেশের ছবি। আমাদের বাংলাদেশে এ ধরনের একটা ছবি হয়েছে। এটা আমার মনে হয় সবারই একটা ভালো লাগার বিষয়। আমরা অনেক দিন ধরে অপেক্ষা করছি এ ধরনের একটা ভিন্ন লুকের শাকিব ভাইকে যেন দেখতে পাই।’

সিনেমাটি নিয়ে ওঠা নেটিজনদের একাংশের সমালোচনারও জবাব দেন মিম। নায়িকা বলেন, ‘সমালোচনা সমকিছুতেই হবে। যারা সমালোচনা করে, তারা আসলে অতটুকুই পারে। ঘরে বসে ফেসবুকে দুই–তিনটা কমেন্ট সবাই লিখতে পারে। যে ভালো কাজ করবে, তাকে নিয়েই সমালোচনা হবে। এটা খুবই স্বাভাবিক বিষয়। তাই গুরুত্ব দেই না।’

বিদ্যা সিনহা মিম

নিজের কাজ প্রসঙ্গে অভিনেত্রীর ভাষ্য, ‘আমি দুটো ছবির গল্প নির্ধারণ করেছি। এ বছরের শেষে শুটিং শুরু হবে। গল্প দুটো আমার খুব পছন্দ হয়েছে। খুব দ্রুতই নতুন ছবির কাজ শুরু করব। আর আমি খুব উচ্ছ্বসিত। এবারের কোরবানির ঈদটা ভালো কাটবে। হলে গিয়ে সিনেমা দেখব।’

মঙ্গলবার সন্ধ্যায় আলফা আই, চরকি, এসভিএফ অফিশিয়াল, শাকিব খান ও চঞ্চল চৌধুরীর সোশ্যাল মিডিয়ার পেজ থেকে প্রকাশ করা হয় টিজারটি। সিনেমাটির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে অন্য রকম এক চাঞ্চল্যের সৃষ্টি হয়। টিজার নিয়ে পরিচালক রায়হান রাফী বলেন, ‘“তুফান” এমন একটা ছবি, যা বাংলা সিনেমাকে বিশ্বের দরবারে নতুনভাবে চেনাবে। অনেক সিনেমা ইন্ডাস্ট্রিকে পরিবর্তন করে। “তুফান” তেমনই একটা সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার সীমারেখা অনেক বাড়িয়ে দেবে। বলা যায়, “তুফান” আমার জীবনের একটা ড্রিম প্রজেক্ট। সেই সঙ্গে শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়াটাও আশীর্বাদ।’

বিদ্যা সিনহা মিম ও শাকিব খান

‘তুফান’ যে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হবে, তা নিয়ে বেশ নিশ্চিত প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এ ব্যাপারে তিন প্রযোজনা প্রতিষ্ঠানের মন্তব্য প্রায় একই। এসভিএফের পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, আলফা আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, তারা বেশ আনন্দিত সিনেমার টিজার ও কাজ নিয়ে। প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর ভাষ্য, বড় পর্দা মানেই শাকিব খান। এই ঈদেও প্রেক্ষাগৃহে ঝড় তুলবেন তিনি।

;

দুই দিন সরাসরি গেয়ে মাতাবেন প্রিয় তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক

‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক

  • Font increase
  • Font Decrease

রাজধানীতে গরমের মাত্রা একটু কমায় মানুষ জন স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। তাইতো আনন্দ আয়োজনেও আর কোন বাঁধা দেখছেন না আয়োজকরা। তাইতো আজ ও আমাগীকাল- দুই দিনে রাজধানীতে তিনটি বড় পরিসরের কনসার্ট হতে চলেছে।

আজ শুক্রবার ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার এক্সপো জোনে ‘রক অ্যান্ড রিদম ৪.০ : রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টে পুরোনো লাইনআপে থাকবে ব্ল্যাক। প্রায় ১৯ বছর পর টনি, জাহান, তাহসান, জন কবির ও মিরাজকে একসঙ্গে দেখা যাবে। এতে ব্ল্যাকের বর্তমান সদস্যরাও থাকবেন।

এই কনসার্টে ব্ল্যাক ছাড়াও অনি হাসান, ব্যান্ড রিকল, পপাই বাংলাদেশ, ফারুক ভাই প্রজেক্ট, ক্রিপটিক ফেইটসহ আরও কয়েকটি ব্যান্ডের গান পরিবেশনের কথা রয়েছে।

অঞ্জন দত্তকে নিয়ে ‘ইন মেট্রোপলিস ভলিউম ২.০’ কনসার্ট

আর আগামীকাল শনিবার রয়েছে দুটি কনসার্ট। পূর্বাচলের ঢাকা অ্যারেনায় কলকাতার প্রখ্যাত গায়ক অঞ্জন দত্তকে নিয়ে ‘ইন মেট্রোপলিস ভলিউম ২.০’ কনসার্ট রয়েছে।

একই দিনে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) ‘লাউডার টুগেদার : ক্রিপটিক ফেইট অ্যান্ড নেমেসিস’ শীর্ষক কনসার্টে হেভি মেটাল ব্যান্ড ক্রিপটিক ফেইট ও রক ব্যান্ড নেমেসিস গাইবে।

রক ব্যান্ড নেমেসিস

 

;