সমরজিৎ রায়ের ‘টুপটুপ বৃষ্টি’

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সমরজিৎ রায়

সমরজিৎ রায়

  • Font increase
  • Font Decrease

“দুই বছর আগে আমার একটি বৃষ্টির গান বেরিয়েছিল। গানটির শিরোনাম ছিল ‘এ ঘোর শ্রাবণে’। সেটা ক্লাসিক্যাল বেজ ছিল পুরোটাই। এরপর আর বৃষ্টি নিয়ে কোনো গান করা হয়নি। অনেক দিন পর আরেকটি নতুন বৃষ্টির গান করলাম। গানের কথাগুলো ভীষণ মিষ্টি এবং সুরটাও আমি সে রকম মিষ্টি করার চেষ্টা করেছি। সরগমের কিছু পার্ট এ গানের মধ্যে ইউজ করেছি। গানটি হালকা ধাঁচের হলেও সবার শুনতে খুবই ভাল লাগবে আশা করছি।” নিজের নতুন গান সম্পর্কে এমনটাই বললেন কণ্ঠশিল্পী সমরজিৎ রায়।

নিজের দক্ষতা দিয়ে দুই বাংলার শ্রোতাদের হৃদয় জয় করে চলেছেন তরুণ প্রতিভাবান এই কণ্ঠশিল্পী। শাস্ত্রীয় সঙ্গীতকে ভিত্তি করে শ্রোতাদের একের পর এক অসাধারণ গান উপহার দিয়ে যাচ্ছেন তিনি। এবারে তার ঝুলিতে যুক্ত হতে যাচ্ছে আরও একটি গান।

আল-মাসুমের গীতিকবিতায় গানের শিরোনাম ‘টুপটুপ বৃষ্টি’। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী নিজেই। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। এর প্রোগ্রামিং করেছেন কলকাতার রণদীপ মানু এবং মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ। শব্দগ্রহণে ছিলেন অজয় মজুমদার, ক্যামেরায় দৃশ্যধারণ করেছেন রবিন চৌধুরী এবং ভিডিও সম্পাদনা করেছেন মুম্বাইয়ের প্রেম প্রকাশ কর্ণ।

সমরজিৎ রায়

শিল্পী সমরজিৎ রায় ভারতের নয়াদিল্লীর গান্ধর্ব মহাবিদ্যালয়ের শাস্ত্রীয় সঙ্গীতের সাবেক শিক্ষক। ২০১১ সালে তার হিন্দি গানের একক অ্যালবাম ‘তেরা তসব্বুর’ ভারতের জিমা অ্যাওয়ার্ডে সেরা জনপ্রিয় অ্যালবাম বিভাগে মনোনয়ন পায়। তার সুর ও সঙ্গীত পরিচালনায় গান করেছেন কিংবদন্তী শিল্পী অনুপ জলোটা, হৈমন্তী শুক্লা সহ অনেকেই।

ধ্রুব মিউজিক স্টেশন জানায়, ২২ সেপ্টেম্বর তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে ‘টুপটুপ বৃষ্টি’ গানটির ভিডিও। এছাড়াও গানটি শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব এবং স্বাধীন মিউজিক অ্যাপ।