তনামির বড় থেকে ছোটপর্দায় আসার গল্প



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
তনামি হক

তনামি হক

  • Font increase
  • Font Decrease

অভিনেতা হোক বা অভিনেত্রী মানসম্মত কাজ করার ইচ্ছেটা থাকে সকলেরই। একইসঙ্গে থাকে ভালো কিছু শেখার আগ্রহ। হোক সেটি বড় বা ছোটপর্দা থেকে। তাইতো বড়পর্দা ছেড়ে ছোটপর্দায় এসেছেন অভিনেত্রী তনামি হক। বার্তা২৪.কমকে জানালেন ছোটপর্দায় আসার পেছনের গল্প...

‘পিতৃ সত্ত্বা’ স্বল্পদৈর্ঘ্যের দৃশ্য

বার্তা২৪.কম: বড়পর্দা থেকে ছোটপর্দায় আসার কারণ?
তনামি: আমি দর্শকের কাছে থাকতে চাই, হোক সেটা ছোটপর্দা বা বড়পর্দা। তাছাড়া ছোটপর্দায় অনেক ভালো কাজ হয়। একজন অভিনেত্রী হিসেবে শুধু মানসম্মত স্ক্রিপ্টে কাজ করতে চাই। শুধু আমি না অনেক বড় আর্টিস্ট আছেন যেমন চঞ্চল চৌধুরী, তাহসান খান তারা ছোট-বড় দুই পর্দায় সমানতালে কাজ করেন। তাদের থেকে অনেক কিছু শেখার আছে। আর এই জন্যেই ছোট পর্দায় আসা।

বার্তা২৪.কম: ছোটপর্দায় কাজের সূচনা কিভাবে হল?
তনামি: মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’, জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মত মানুষ পাইলাম না’ ছবি দুটিতে কাজ করার পর অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। একজন আর্টিস্ট হিসেবে ছোট বা বড়পর্দা বিবেচনা না করে ভালো মানের কাজ করে যাওয়া উত্তম মনে হয় আমার আছে। তাছাড়া আমার শুরুটা যেহেতু বড়পর্দা দিয়েই হয়েছিল যার কারণে ছোটপর্দায় কাজ করার অভিজ্ঞতাটা নিতে পারিনি। শেখার তো শেষ নেই সেই হিসেবে বড় বা ছোটপর্দা বিবেচনা করছি না এখন। ভালো কাজ করে দর্শকের কাছে থাকতেই বেশি পছন্দ করছি।

সাহেদ ও তনামি হক

বার্তা২৪.কম: বর্তমানে কি ধরনের কাজ করা হচ্ছে?
তনামি: সম্প্রতি ধর্ষণ ও নারী নির্যাতন নিয়ে এমনই এক প্রেক্ষাপটে পরিচালক নাদিয়া আফরিন রেখার রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে ‘পিতৃ সত্ত্বা’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এটিই ছোটপর্দায় আমার প্রথম কাজ।

প্রথম কাজেই এত সুন্দর একটা চরিত্রে অভিনয় করতে পেরে ভালো লেগেছে। এই গল্পের চরিত্রে বাবা-মা হিসাবে সাহেদ ভাই ও ফারজানা ছবি আপার মত গুনী দুইজন মানুষের সঙ্গে কাজ করেছি এবং অনেক কিছু শেখার সুযোগ পেয়েছি। কাজটি নিয়ে অনেক আশাবাদী এবং ভবিষ্যতে এই ধরনের কাজ আরও করতে চায়।

‘পিতৃ সত্ত্বা’ স্বল্পদৈর্ঘ্যের দৃশ্য

বার্তা২৪.কম: আগামীতে কী কী ধরনের কাজ করতে চান?
তনামি: আগামী মাসে মুক্তিযুদ্ধের উপর একটি আর্ট ফিল্মে কাজ করবো, আরো কিছু নাটকের বিষয়ে কথা চলছে। ভালো মানের কিছু মিউজিক ভিডিও নিয়েও ভাবছি।