মাস্ক পরলে ফুসফুসের ক্ষতি হতে পারে: সুমিত



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সুমিত গঙ্গোপাধ্যায়

সুমিত গঙ্গোপাধ্যায়

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মহামারি থেকে সুরক্ষিত থাকার জন্য যেখানে বারবার মাস্ক পরার জন্য জোর দেওয়া হচ্ছে সেখানে মাস্ক ছাড়াই একটি অনুষ্ঠানে উপস্থিত হলেন কলকাতার অভিনেতা সুমিত।

এমনকি, নিজে মাস্ক না পরার সাপেক্ষে যা যুক্তি দিয়েছেন, তা শুনে রীতিমতো অবাক হয়েছেন সকলেই।

মঙ্গলবার (২৭ জুলাই) এক রক্তদান অনুষ্ঠানে মাস্ক ছাড়াই উপস্থিত হয়েছিলেন সুমিত গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, মাস্ক ছাড়া মঞ্চে বক্তৃতাও রাখেন তিনি।

মহামারির সময় যখন ভারতে এখনও হাজার হাজার মানুষ করোনায় মারা যাচ্ছেন, সেখানে জনপ্রিয় অভিনেতার এমন ব্যবহার হতবাক করেছে সকলকে।

সুমিত বলেন, ‘মাস্ক করোনা আটকায় না। বরং বেশিক্ষণ মাস্ক পরে থাকলে ফুসফুসের ক্ষতি হতে পারে। যারা আমাকে এটির জন্য খারাপ বলতে চান বলতে পারেন। এটা আমার বক্তব্য। আমি আজ পর্যন্ত মাস্ক পড়িনি।’


এদিকে, সম্প্রতি ফেসবুকে একটি পোস্টে শিল্পীদের দুর্দশা জানিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করে সুমিত লিখেছিলেন, ‘যারা মানুষের মনোরঞ্জন করেন তাদের মনের খোঁজই কেউ রাখেন না। আমাদের পিএফ, পেনশন কিছু নেই। পেটে খাবার থাক না থাক হাসিমুখে সেজে-গুজে থাকতে হয়, শুধু জীবিকার নিয়মে। মুখে কেউ কিছু বলছি না। কিন্তু আমরা আর কতোদিন টানতে পারবো জানি না।’

বাংলা ছবির ভিলেন হিসেবেই অধিক জনপ্রিয় সুমিত। তিন দশকের বেশি সময় ধরে বাংলা ছবিতে অভিনয় করে আসছেন তিনি। অধিকাংশ ছবিতেই তাকে দেখা যায় খলনায়কের ভূমিকায়।