কলকাতার ছবিতে প্রথমবার সিয়াম



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ

জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। নতুন চমক নিয়ে এবার হাজির হচ্ছেন । এবার নাম লেখালেন টলিউডের সিনেমায়। সায়ন্তন ঘোষাল পরিচালিত ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। যেখানে সিয়ামের বিপরীতে অভিনয় করবেন আয়ূষী।

সিয়াম জানালেন, আগামী আগস্ট মাস থেকে নাম ঠিক না হওয়া এই সিনেমার শুটিং শুরু হবে । চমকপ্রদ ব্যাপার হচ্ছে সিয়ামের গল্প-ভাবনা থেকেই তৈরি হচ্ছে সিনেমাটি। চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত। কলকাতার প্রথম ছবিতেই সহশিল্পী হিসেবে তিনি পাচ্ছেন প্রসেনজিতের মতো গুণী অভিনেতাকে।

এই ছবির প্রযোজক শ্যামসুন্দর দে’র সঙ্গে এক দেড় বছর ধরেই কথা হচ্ছিল সিয়ামের। উনি চাচ্ছিলেন ওখানকার সলো ছবিতে আমাকে নিয়ে কাজ করতে। কিন্তু মনের মতো গল্প পাচ্ছিলেন না। সিয়াম আরও বলেন, যেহেতু আমাদের আবেগ-অনুভূতি প্রায় একই ধরনের। সেই জায়গা থেকেই সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি। এটি একটি ফ্যামিলি ড্রামা। দুইটা জেনারেশনের মেলবন্ধন ঘটেছে এই গল্পে। গল্পটা শেয়ার করার পর ওনারা আমার গল্পটা পছন্দ করেন। আমার মূল ভাবনা থেকে চিত্রনাট্য তৈরি করছেন পদ্মনাভ দাশগুপ্ত।

এই ছবির মাধ্যমে সিয়াম যেমন কলকাতায় প্রথমবার কাজ করছেন তেমনি পরিচালক সায়ন্তন ঘোষালও প্রসেনজিতের সঙ্গে কাজ করছেন। ছবিতে প্রসেনজিতের বিপরীতে দেখা যাবে শ্রাবন্তীকে। প্রযোজনায় আছে শ্যাডো ফিল্মস ও রোডশো ফিল্মস।

সন্তানের জন্য বাঙালি মায়ের লড়াই, ‘মিসেস চ্যাটার্জি’তে রানির ফার্স্ট লুক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সন্তানের জন্য বাঙালি মায়ের লড়াই, ‘মিসেস চ্যাটার্জি’তে রানির ফার্স্ট লুক

সন্তানের জন্য বাঙালি মায়ের লড়াই, ‘মিসেস চ্যাটার্জি’তে রানির ফার্স্ট লুক

  • Font increase
  • Font Decrease

একেবারে বাঙালি সাজে ধরা দিলেন অভিনেত্রী রানি মুখার্জি। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ থেকে রানির প্রথম লুক প্রকাশ্যে। ছবিতে এলোমেলো চুল, হাতে শাখা-পলা, কপালে ছোট্ট টিপ, শাড়ি পরে নো মেকআপ লুকে দেখা মিলেছে নায়িকার।

অসীমা ছিব্বর পরিচালিত এই ছবির গল্প তুলে ধরা হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। মনীশা আডবানি, মধু ভোজওয়ানি, নিখিল আডবাণীর যৌথ প্রযোজনায় তৈরি হবে এই ছবি। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে ছবি থেকে রানির লুক। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি। ২০২৩ সালের ৩ মার্চ মুক্তি পাবে এই ছবি, টুইট করে কনফর্ম করেছেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ।

২০১১ সালে নরওয়েতে এক ভারতীয় দম্পতির সন্তানকে তাঁদের থেকে আলাদা করে দিয়েছিল নরওয়ের ওয়েলফেয়ার সার্ভিস। সেই বিতর্কিত ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র স্ক্রিপ্ট। সন্তানকে ফিরে পাওয়ার জন্য এক মায়ের সংগ্রামই এই ছবির মূল বিষয়। এক বাঙালি মায়ের চরিত্রে ছবিতে অভিনয় করেছেন রানি।

২০২১ সালের অগস্টে শুরু হয়েছিল ছবির শ্যুটিং। শেষ হয় অক্টোবরে। ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে অভিনেত্রী জানিয়েছেন, কাকতলীয় ঘটনা হল ১৮ অক্টোবর ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র শ্যুটিং শেষ করেছেন তিনি; ১৯৯৭ সালে এই একই দিনে তাঁর প্রথম হিন্দি ডেবিউ ছবি ‘রাজা কি আয়েগি বারাত’ মুক্তি পেয়েছিল'।

এক সাক্ষাৎকারে রানি জানিয়েছিলেন, ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে- সন্তানের জন্য দেশের সঙ্গে মায়ের লড়াই নিয়ে তৈরি। ছবির শ্যুটিং করতে গিয়ে আমি নিজেও আবেগপ্রবণ হয়ে পড়ি’।

;

বিয়ে ভাঙলেন নুসরাত ফারিয়া!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিয়ে ভাঙলেন নুসরাত ফারিয়া!

বিয়ে ভাঙলেন নুসরাত ফারিয়া!

  • Font increase
  • Font Decrease

হঠাৎ করেন নতুন খবর জানালেন নুসরাত ফারিয়া । আংটি বদলের আড়াই বছর পর জানলেন তিনি বিয়ে করছেন না। রনি রিয়াদ রশীদের সঙ্গে এর আগে সাত বছর প্রেম করেছেন ফারিয়া। বৃহস্পতিবার জানালেন তিনি রনিকে বিয়ে করছেন না।

এ প্রসঙ্গে বললেন, ‘আমি যা করি, বুঝেশুনেই করি।রনির সঙ্গে যোগাযোগ আছে। সারা জীবনই বন্ধুর মতো সম্পর্ক থাকবে। বিয়ে না করার সিদ্ধান্তটি দুজনের বোঝাপড়াতেই হয়েছে। ’

২০২০ সালের মার্চে বাগদান সেরেছেন। আংটি বদলের একটি ছবি ফেসবুকে পোস্ট করে তিনি স্ট্যাটাসে লিখেছিলেন, ‘আমাদের মধ্যে ৭ বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। অবশেষে পারিবারিকভাবে বাগদান সম্পন্ন হয়েছে। ’

এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া সে সময় বলেছিলেন, ‘হুট করেই দুই পরিবারের সম্মতিতে আংটি বদল হলো। করোনার সংকট কেটে গেলে সবাইকে দাওয়াত দিয়েই বিয়ের পিঁড়িতে বসব। ’

জানা গিয়েছিল, নুসরাত ফারিয়ার হবু স্বামী রনি রিয়াদ রশীদ একটি টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা। তিনি সাবেক সেনাপ্রধান লে. জে. হারুন-অর-রশীদের ছেলে।

বিয়ে না করার পেছনে বেশ কয়েকটি কারণকে সামনে আনছেন ফারিয়া। একক বাংলাদেশি প্রযোজনায় তার অভিনীত ছবি ‘শাহেনশাহ’। এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। এর আগে, ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘আশিকি’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন নুসরাত ফারিয়া। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’সহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন তিনি। এর সবই যৌথ প্রযোজনার ছবি।

;

রোহিত শেট্টির নতুন ছবিতে 'লেডি সিংঘাম' দীপিকা পাড়ুকোন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রোহিত শেট্টির নতুন ছবিতে 'লেডি সিংঘাম' দীপিকা পাড়ুকোন

রোহিত শেট্টির নতুন ছবিতে 'লেডি সিংঘাম' দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

সদ্য মুক্তি পেয়েছে রোহিত শেট্টি পরিচালিত ছবি 'সার্কাস'র একটি গান। আর সেই গানে ছবির নায়ক রণবীর সিংয়ের পাশে নাচ করতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। 'কারেন্ট লাগা রে' ইতিমধ্যেই হিট। আর এবার, দীপিকাকে নিয়েই নতুন ছবির ঘোষণা করলেন রোহিত শেট্টি।

সিংঘামের সিক্যুয়ালে একজন মহিলা পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। 'সিংঘাম  এগেন' নাম দিয়ে 'সিংঘাম '-এর নতুন সিক্যুয়াল নিয়ে আসছে রোহিত শেট্টি। এর আগে 'সিংঘাম '-এ অভিনয় করেছিলেন অজয় দেবগণ। দর্শকদের কাছে তাঁর অভিনয় প্রশংসিতও হয়েছিল। তবে এবার 'সিংঘাম ' সিরিজে নতুন সংযোজন হতে চলেছেন দীপিকা পাড়ুকোন।

এই ছবির সম্পর্কে রোহিত শেট্টি বলেন, 'অনেকেই আমায় প্রশ্ন করতেন, সিংঘাম ফ্র্যাঞ্চাইজিতে কোনও নারী পুলিশ অফিসারকে দেখা যাবে কি না। আজ আমি জানাচ্ছি, আমার সঙ্গে সিংঘাম ফ্র্যাঞ্চাইজিতে কাজ করতে রাজি হয়েছেন দীপিকা পাড়ুকোন।

'সিংঘাম  এগেইন'-এ আমরা একসঙ্গে কাজ করব আর সেখানে লেডি সিংঘমের ভূমিকায় দেখা যাবে দীপিকাকে। একজন মহিলা পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করবেন তিনি। আগামী বছর থেকেই শুরু হয়ে যাবে ছবির কাজ।'

;

ভারতে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
বাংলাদেশের ‘হাওয়া’ বইবে ভারতে

বাংলাদেশের ‘হাওয়া’ বইবে ভারতে

  • Font increase
  • Font Decrease

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ বছরের জুলাই মাসের শেষে মুক্তি পেয়েছিল বাংলাদেশে। দমকা ‘হাওয়া’ ঝড় তুলেছিল বাংলাদেশে। 

মুক্তির আগে থেকেই গানে গানে আলোচিত এই সিনেমা এখন প্রেক্ষাগৃহগুলোতে হাউজফুল যাচ্ছে। পাশাপাশি বিক্রি হচ্ছে অগ্রিম টিকিটও। সেই সফলতার পর এখন দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

এবার বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে পার্শ্ববর্তী দেশ ভারতে। এ খবর জানিয়েছে ছবিটির পরিবেশক সংস্থা ‘রিলায়্যান্স’।


সামাজিক যোগাযোগমাধ্যমে রিলায়্যান্স জানিয়েছে, বাংলাদেশের এ বছরের ব্যবসাসফল চলচ্চিত্র ‘হাওয়া’ ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) অংশ নিতে যাচ্ছে। ছবিটি ১৬ ডিসেম্বর মুক্তি পাচ্ছে কলকাতাসহ পশ্চিমবঙ্গে। এরপর ৩০ ডিসেম্বর গোটা ভারতে মুক্তি পাবে চলচ্চিত্রটি।

‘হাওয়া’ নিয়ে আগ্রহ আগে থেকেই ছিল পশ্চিমবঙ্গের দর্শকের। কলকাতার নন্দনে প্রদর্শনের মাধ্যমে এ আগ্রহ যেন তুঙ্গে ওঠে। চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে সেখানে সিনেমাটি প্রদর্শন করা হয়। ছবিটি দেখতে ভিড় জমিয়েছিল কলকাতাবাসী। সে সময় যারা বিভিন্ন কারণে সিনেমাটি দেখতে পারেননি, তারা ক্ষোভও প্রকাশ করেছিলেন। ছবিটির মুক্তির খবর তাদের কাছে যেন সুসংবাদ হয়ে ধরা দিচ্ছে।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।


চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।

মাঝ সাগরে নানা ঘটনার ঘাত-প্রতিঘাতে গন্তব্যহীন হয়ে পড়া একটি মাছ ধরা ট্রলারের আট মাঝি-মাল্লা এবং এক রহস্যময়ী বেদেনীকে ঘিরে চলচ্চিত্রটির গল্প আবর্তিত হয়েছে। নানা অপ্রত্যাশিত ঘটনায় ঘুরতে থাকে গল্প, যা দর্শকদের মনোযোগ ধরে রাখে শেষ অবধি।

;