আগামীকাল শেষ হচ্ছে শাকিবের ‘রাজকুমার’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

  • Font increase
  • Font Decrease

আজ এবং আগামীকাল শুটিংয়ের মধ্য দিয়ে ‘রাজকুমার’ সিনেমার কাজ শেষ হবে। এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক হিমেল আশরাফ।

টানা ১৮ দিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ‘রাজকুমার’ ছবির শুটিং করেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। শুটিং শেষে গতকাল বুধবার সকালে নিউইয়র্ক থেকে ঢাকায় ফেরেন তিনি। ফিরেই আবার ছুটে যান রাঙামাটির সাজেকে। বিকেল চারটায় হেলিকপ্টারে চড়ে শাকিব খান সেখানে যান।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

পরিচালক তার ফেসবুকে লিখেছেন, এর আগে ‘রাজকুমার’ ছবির শুটিং ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, ভারত ও যুক্তরাষ্ট্রে হয়েছে। শুটিংয়ের পাশাপাশি ছবিটির সম্পাদনার কাজও চলছে।

পরিচালক জানান, এমন লোকেশনে, এমন আয়োজনে ‘রাজকুমার’-এর শুটিং হয়েছে, যা কিছুদিন আগেও বাংলা সিনেমার জন্য স্বপ্ন ছিল। শুধু নিউইয়র্কেই টানা ১৮ দিন শুটিং হয়েছে, যেখানে প্রতিদিন অনেক আমেরিকান পেশাদার কলাকুশলী কাজ করেছেন, সঙ্গে বাংলাদেশের টিম তো ছিলই। বাংলাদেশি চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলামের ক্যামেরায় ‘হোম অ্যালোন’, ‘জন উইক ২’, ‘স্পাইডার–ম্যান’-এর মতো সিনেমার লোকেশন দেখতে পাবেন ‘রাজকুমার’ সিনেমায়।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল আশরাফ এ-ও লিখেছেন, ‘একটা গানের সুন্দর চিত্রায়ণের জন্য মুম্বাইয়ের আদিল শেখের মতো কোরিওগ্রাফারকে আমরা নিউইয়র্কে নিয়ে আসি, আবার তামিলের অশোক রাজার মতো কোরিওগ্রাফারকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। অ্যাকশনের জন্য আমরা চলে গিয়েছিলাম চেন্নাইয়ে, তখন আমেরিকা থেকে ভারতে আনা হয়েছিল কোর্টনি কফি, খলনায়ক ও ফাইটারদের।’

গান, লোকেশন, অভিনেতা–অভিনেত্রীসহ এমন কিছু চমক আছে, যা প্রেক্ষাগৃহে এলেই চমকে দেবে সবাইকে...।’

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল জানান, ‘রাজকুমার’ ছবিটি তিনি এমনভাবে বানিয়েছেন, যা বিশ্ববাজারে বাংলাদেশের সিনেমাকে এক ধাপ এগিয়ে নেবে।

 

   

সালমান খানের বাড়িতে গুলিবর্ষণকারীরা গ্রেপ্তার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সালমান খান /  ছবি : ফেসবুক

সালমান খান / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

বলিউডের খান পরিবার এখন হয়তো একটু স্বস্তির নিশ্বাস ফেলছে। কারণ, সালমান খানের আবাসনের বাইরে যে দুজন দুষ্কৃতি গুলিবর্ষণ করেছিলেন, এখন তারা বন্দী।

গত রোববার কাকভোর থেকেই বলিপাড়ায় রীতিমতো হুলস্থুল পড়ে গেছে। এ দিন ভোর পাঁচটা নাগাদ দুজন ব্যক্তি মোটরসাইকেলে চেপে বান্দ্রায় ভাইজানের ‘গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে, চারটি গুলি চালিয়েছিলেন। আর তার পর থেকে খান খানদানের ঘুম প্রায় উধাও। ফরেনসিক বিভাগ সালমানের ফ্ল্যাটের বাইরের দেওয়াল এবং বারান্দার দেওয়াল থেকে দুটি গুলি উদ্ধার করেছে। এই হামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখাকে। অপরাধ দমন শাখা অত্যন্ত তৎপরতার সঙ্গে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।

সালমান খান /  ছবি : ফেসবুক

গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাইরের সিসিটিভি ফুটেজ থেকে পুলিশ আক্রমণকারী অজ্ঞাত দুই ব্যক্তির চেহারা উদ্ধার করতে পেরেছিল। এই দুই দুষ্কৃতির ছবি মুহূর্তের মধ্যে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছিল।
সালমানের আবাসন থেকে এক কিলোমিটার দূরে মাউন্ট মেরি চার্চের পাশে পুলিশ তাদের ব্যবহার করা মোটরসাইকেল উদ্ধার করে।

মোটরসাইকেলের রেজিস্ট্রেশনের নাম্বার ধরে পুলিশ এর মালিকের কাছে পৌঁছেছিল। কিন্তু পুলিশ জানতে পারে যে কিছু আগেই তিনি মোটরসাইকেল বেচে দিয়েছিলেন। এরপর আরও সিসিটিভি ফুটেজ থেকে অজ্ঞাত দুই দুষ্কৃতির চেহারা ভালোভাবে উদ্ধার করে ক্রাইম ব্রাঞ্চ। হামলাকারী দুই ব্যক্তির একজনের সংযোগ গুরুগ্রামের সঙ্গে পাওয়া গেছে বলে তদন্তকারী সংস্থা জানিয়েছে। অবশেষে ক্রাইম ব্রাঞ্চ গত সোমবার রাত একটা নাগাদ এই দুই দুষ্কৃতিকে গুজরাটের কচ্চের ভূজ থেকে গ্রেপ্তার করেছে।

‘টাইগার থ্রি’ ছবিতে সালমান খান /  ছবি : ফেসবুক

দুই দুষ্কৃতির একজন হলেন ২৪ বছরের বিক্কি সাহব গুপ্তা, আর অপরজন ২১ বছর বয়সী সাগর যোগেন্দ্র পাল। তাদের মধ্যে বিক্কি হরিয়ানার গুরুগ্রামের ছেলে, আর যোগেন্দ্র পাল বিহারের পশ্চিম চম্পারণ জেলার মসিহী নিবাসী। জানা গেছে যে গ্রেপ্তারের সময় তারা একটি মন্দিরে লুকিয়ে ছিলেন। বলা হচ্ছে যে লরেন্স বিষ্ণোইয়ের দলের সদস্য হলেন বিক্কি আর যোগেন্দ্র। তাদের গ্রেপ্তার করতে গুজরাট পুলিশ এবং ক্রাইম ব্রাঞ্চ গোপন অপারেশন করেছিল।

এই দুই অভিযুক্ত ব্যক্তিকে আজ মঙ্গলবার ভোরবেলায় মুম্বাইতে নিয়ে আসা হয়েছে। এখন তাদের আদালতে তোলা করা হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় দুই অভিযুক্ত ব্যক্তি বলেছেন, আক্রমণের জন্য তারা যে বন্দুক ব্যবহার করেছিলেন, তা সুরাটের নদীতে ফেলে দিয়েছেন।

‘কিসিকা ভাই কিসিকি জান’ ছবিতে সালমান খান /  ছবি : ফেসবুক

তাদের জিজ্ঞাসাবাদের পরই ক্রাইম ব্রাঞ্চ এই মামলার বিষয়ে আরও অনেক কিছু খোলাসা করতে পারবে। এই মামলার তদন্তের জন্য মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ ১৫টা দল গঠন করেছে। এই দলগুলো দিল্লি, বিহার, হরিয়ানা, রাজস্থান ছাড়া গুজরাটের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে। দুই দুষ্কৃতিকে গ্রেপ্তারের পর পুলিশ প্রেস নোটের মাধ্যমে জানিয়েছে যে তাদের লোকেশন খুঁজে পেয়েছিল। মুম্বাই পুলিশের থেকে কচ্চ পুলিশ এই তথ্য পেয়েছিল। তারপর গুজরাট পুলিশ স্থানীয় সংবাদদাতাদের সক্রিয় করেছিল। এর আগে মুম্বাই পুলিশ জানিয়েছিল যে সালমানের বাসার বাইরে আক্রমণকারী দুই দুষ্কৃতি মাসখানেক আগেই মুম্বাইতে চলে এসেছিল। আর তারা নাভি মুম্বাইতে এক ঘর ভাড়া করে থাকতেন।

‘টাইগার থ্রি’ ছবিতে সালমান খান /  ছবি : ফেসবুক

গত রোববার ১৪ এপ্রিল ভোরবেলার গুলিবর্ষণের আওয়াজ যারা যারা শুনেছিলেন, বান্দ্রা পুলিশ সেইসব ব্যক্তির বয়ান নিয়েছে। ক্রাইম ব্রাঞ্চকে এই মামলার দায়িত্ব দেওয়ার আগে বান্দ্রা পুলিশ আইপিসির ধারা ৩০৭ (হত্যার চেষ্টা), আর অস্ত্র রাখার অপরাধে অজ্ঞাত দুই ব্যক্তির বিরুদ্ধে প্রাথমিক মামলা করেছিল। সালমানের বাসার বাইরে গুলিবর্ষণের দায়ভার গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল নিয়েছে। লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোল লরেন্স ফেসবুকে এক পোস্টে লিখেছিলেন, ‘জয় শ্রীরাম, আমরা শান্তি চাই। অন্যায়ের বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত যদি যুদ্ধ হয়, তাহলে যুদ্ধই ঠিক আছে। সালমান খান, এই ঘটনা শুধু একটা ট্রেলার, তোমাকে যা আমরা দেখাতে চেয়েছিলাম। তুমি যাতে আমাদের শক্তি বুঝতে পার, আর আমাদের পরীক্ষা নিয়ো না। এটা প্রথম এবং শেষ হুমকি। এরপর গুলি শুধু বাড়িতে চলবে না। তুমি দাউদ ইব্রাহিম এবং ছোটা সাকিলকে ভগবান মেনে এসেছ। এর চেয়ে বেশি বলার অভ্যাস আমার নেই। লরেন্স বিষ্ণোই গ্রুপ, গোল্ডি বরাড় গ্রুপ, কালা জেঠরি গ্রুপ।’

;

কোক স্টুডিও’র গানে কণ্ঠ দেওয়া নিয়ে যা বললেন জয়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘কোক স্টুডিও বাংলা সিজন থ্রি’র প্রথম গান ‘তাঁতি’তে জয়া আহসান

‘কোক স্টুডিও বাংলা সিজন থ্রি’র প্রথম গান ‘তাঁতি’তে জয়া আহসান

  • Font increase
  • Font Decrease

কোক স্টুডিওর বাংলা সিজন থ্রি শুরু হয়েছে পহেলা বৈশাখে গান প্রকাশের মাধ্যমে। আর সেই গানে গায়িকা হিসেবে হাজির হয়ে চমক জাগিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘তাঁতি’ শিরোনামের সেই গানটিতে তিনি কেন কণ্ঠ দিয়েছেন সে কথাই স্পষ্ট করেছেন জয়া।

তিনি ফেসবুকে লিখেছেন, ‘শাড়ি আমার প্রাণের অহংকার, শাড়ি আপামর বাংলাদেশের ঐতিহ্য, প্রতি সুতোর বুননে বাংলাদেশের শিল্পীদের মুন্সিয়ানা প্রতিফলিত। এবার সেই শাড়ির ঐতিহ্য নিয়েই আমরা কয়েকজন গলা মেলালাম কোক স্টুডিও বাংলার নতুন গান তাঁতিতে। এই গান বাংলাদেশের তাঁতিদের এবং তাঁতশিল্পের ঐতিহ্যের এক গুরুত্বপূর্ণ নিদর্শন হয়ে থাকবে। নববর্ষের আগমনে এই নতুন গান আমাদের দেশের শাড়ি এবং তাঁতশিল্পকে আরও বর্ণময় করে বিশ্বের আঙিনায় পৌঁছে দেবে বলেই আশা করি।

ঈদের দিনও জামদানি পরেছিলেন জয়া

তিনি বলেন, আমি নিজে শাড়ি খুব ভালোবাসি, বাংলাদেশের জামদানি, মসলিনসহ সমস্ত দেশীয় শাড়ি আমার ব্যক্তিত্বের অংশ হয়ে গেছে অচিরেই। আমি বিশ্ব আঙিনায় বহুবার বাংলাদেশের জামদানি শাড়িকে পরিবেশনা করেছি। শাড়ির প্রতি সেই ভালোবাসা এবং অর্ণবের আন্তরিক অনুরোধ থেকেই এই গানের সঙ্গে আমার যুক্ত হওয়া। দুর্দান্ত একটি টিমের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হলো। যারা গান পছন্দ করেন, শাড়ি এবং তার সঙ্গে জড়িয়ে থাকা ঐতিহ্যকে সম্মান করেন, আমি নিশ্চিত এই গান তাদের ভালো লাগবে।’

জয়া শুধু ‘তাঁতি’ গানটিই গাননি। হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান, অর্ণব, ইমন চৌধুরীর মতো শিল্পীদের সঙ্গে ‘কোক স্টুডিও বাংলা সিজন থ্রি’র প্রোমশনাল সং শাহ আব্দুল করিমের ‘গান গাই আমার মনরে বোঝাই’তেও কণ্ঠ দিয়েছেন

কোক স্টুডিও বাংলার মিউজিক কিউরেটর হিসেবে আছেন শায়ান চৌধুরী অর্ণব। জয়া আহসানকে নিয়ে অর্ণব লেখেন, ‘জয়া আহসান বন্ধু মানুষ। দেশ-বিদেশে সব অনুষ্ঠানে জামদানি শাড়ি পরে তার কদর বাড়ায়, সঙ্গী করে নিলাম তাকেও। অভিনয়ের পাশাপাশি ও যে ভালো গান করে সেটা হয়তো সবাই জানে না।’

;

আবারও শাকিব তর্কে নাম উঠে এলো অপু-বুবলির



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শবনম বুবলী, সাকিব খান, অপু বিশ্বাস / ছবি: সংগৃহীত

শবনম বুবলী, সাকিব খান, অপু বিশ্বাস / ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢালিউড কিং শাকিব খান। দীর্ঘ অনেক বছর ধরে বাংলা সিনেমার সাথে যুক্ত আছেন তিনি। তবে তার সিনেমা নিয়ে যতটা আলোচনা হয়, ঠিক ততটাই আলোচনায় থাকেন তার ব্যক্তিগত জীবন নিয়েও। প্রেম, বিয়ে, সংসার, সন্তান, বিচ্ছেদ- সব নিয়েই নানা ধরনের আলোচনায় থাকেন তিনি। বিশেষ করে উৎসবের মৌসুম আসলেই আলোচনা যেন আরও বেশি মাথাচাড়া দিয়ে ওঠে।

ঈদে প্রকাশ পেয়েছে সাকিবের সিনেমা রাজকুমার। সিনেমা হলগুলো রেকর্ড সংখ্যক হল পেয়েছে সিনেমাটি। এখনো সিনেমা হলে ভালো চলছে ‘রাজকুমার‘। তার উপর ঈদ। তবে এই যৌথ খুশির সম্মেলনেও শাকিব নাকি বিরক্ত। তার ঘনিষ্ঠ মহল থেকে জানা যায় দ্বিতীয় স্ত্রী বুবলীর মন্তব্যে নাখোশ শাকিব।        

শাকিব-বুবলী

এবার ঈদের এক সাক্ষাৎকারে গণমাধ্যমে বুবলী জানান, তার এবং শাকিবের এখনো বিচ্ছেদ হয়নি। তারা আলাদা থাকছেন বটে, তবে এখনো সময় নিচ্ছেন। ভিন্ন বসবাসের কারণ হিসেবে তিনি জানান, কেবল দম্পতির মধ্যকার ভুল বোঝাবুঝিই তার কারণ। তবে সন্তান শেহজাদ খান বীরের জন্য তাদের দেখা সাক্ষাৎ এবং মেলামেশা হচ্ছে।      

এই সাক্ষাৎকারের মন্তব্যে নাকি খুশি নন শাকিব। নিজের মতামত উনি অনেক আগেই  স্পষ্ট জানিয়ে দিয়েছেন। তারপরও এমন মন্তব্য শুনে তিনি নাকি অবাক হন।

এমনকি এমনও গুঞ্জন শোনা গেছে, বুবলীর মন্তব্যের জের ধরেই অপু অভিমান করেছিলেন। সেই কারণে নাকি ঈদের দিন ছেলেকে নিয়ে শশুরবাড়ি যেতে চাননি তিনি। পরে সেই বাড়িতে থেকে লোক এসে অপু-জয়কে নিয়ে যায়।

এই নিয়ে মন্তব্য করেন অপু। যদিও সবটা খোলাসা করেন নি; তবে তিনি জানান ঈদের দিন অনেক রাত অবধি শাকিবের বাসাতেই ছিলেন তিনি। ছেলে জয় দাদাবাড়িতে অনেক মজা করেছে। অপু এও বলেন, তার নিজের বাবা-মা বেঁচে নেই। শশুর-শাশুড়িই তাই তার বাবা মা এবং ননদ সবচেয়ে কাছের বন্ধু। শশুরবাড়িতেও নাকি সবার প্রিয় অপু বিশ্বাস।       

শাকিব-অপু

যদিও নিজের ব্যক্তিগত জীবন নিয়ে তেমন একটা মুখ খুলতে দেখা যায়না শাকিবকে। তবে ভিন্নতা দেখা যায় বিপরীত দিক থেকে। তার দুই প্রাক্তন স্ত্রী অপু বিশ্বাস এবং শবনম বুবলী দুইজনই চিত্র নায়িকা। সেই হিসেবে তারা দুজনও অত্যন্ত সুপরিচিত। বিভিন্ন সাক্ষাৎকারে প্রায়ই শাকিবকে নিয়ে মুখ খোলেন তারা। বের হয়ে আসে বিভিন্ন তথ্য।

যদিও কখনো নিজে কোনো তথ্যের সত্যতা নিয়ে মন্তব্য করেন না শাকিব। তবে তার ঘনিষ্ঠ মাধ্যম থেকে প্রায়ই তার প্রতিক্রিয়ার তথ্য জানা যায়।

;

বাবা হচ্ছেন সুপারম্যানখ্যাত হেনরি ক্যাভিল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হেনরি ক্যাভিল এবং নাটালি ভিসকুসো

হেনরি ক্যাভিল এবং নাটালি ভিসকুসো

  • Font increase
  • Font Decrease

সম্প্রতিত রিবুট করা হয়েছে ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্স। জেমস গান এবং পিটার সাফরানের নির্দেশে প্রায় পুরানো সকল অভিনেতাকে বাদ দেওয়া হয়েছে। প্রাক্তন ডিসি ইউনিভার্সে সুপারম্যানের অভিনয় করতেন হেনরি ক্যাভিল। নেটিজেনদের মতে তিনি ছিলেন ‘পারফেক্ট সুপারম্যান’।

তবুও ধর্তাকর্তাদের নির্দেশে চরিত্রটি ছাড়তে হয়েছে। শুধু রয়ে গেছে সুপারম্যান চরিত্রে হেনরির অভিনীত ম্যান অব স্টিল, জাস্টিস লীগ এবং ডার্ক নাইট ট্রিলজি সিনেমাগুলো।    

তবে অতীত ভুলে সামনে এগিয়ে চলছেন অভিনেতা। ব্যক্তিগত এবং পেশাগত দুইক্ষেত্রেই তার নতুন ধাপ শুরু হতে চলেছে। গুঞ্জন রয়েছে শিগগিরই মার্ভেলের কোনো সুপার পাওয়ারড বিয়িং-এর চরিত্রে দেখা যাবে তাকে। পাশাপাশি ব্যক্তিগত জীবনেও এক নতুন অভিজ্ঞতার স্বাদ নিতে চলেছেন তিনি।

বান্ধবী নাটালি ভিসকুসোর সাথে হেনরি ক্যাভিল 

হেনরি ক্যাভিল এবং তার বান্ধবী নাটালি ভিসকুসো দীর্ঘদিন ধরে একত্রে রয়েছেন। ৩ বছরের সম্পর্কে একসঙ্গে আছেন এই তারকা দম্পতি। তবে প্রাক্তন এই সুপারম্যান এবার প্রথমবার বাবা হতে চলেছেন।

সম্প্রতি সকলের সামনে এই সুখবর দেন তারকা দম্পতি। ভক্তরা প্রথম এই ব্যাপারে জানতে পারেন, যখন নাটালি একটি কালো ড্রেস পরে হেনরির সঙ্গে ডেটে যান। সেখানে তার বেবিবাম্প স্পষ্ট নজরে পড়ে। নেটিজেনরা এই দম্পতিকে অভিনন্দন জানান।    

৪০ বছর বয়েসি হেনরি মিডিয়ার সামনে তার অনুভূতি প্রকাশ করেন। সম্প্রতি এই হলিউড তারকা একটি প্রিমিয়ারে যোগ দিয়েছিলেন। নিউ ইয়র্ক সিটিতে ‘দ্য মিনিস্ট্রি অব আনজেন্টালম্যানলি ওয়্যারফেয়ার’ এর সেই প্রিমিয়ারি প্রথম সন্তান নিয়ে অভিব্যক্তি প্রকাশ করেন।

সাক্ষাৎকারে তিনি নিজের উত্তেজনা প্রকাশ করেন। অভিনেতা বলেন, তিনি এবং নাটালি দু’জনেই বেশ উত্তেজিত। তিনি এও বলেন, সকলের জন্য আরও অনেক কিছু অপেক্ষা করছে।   

সাক্ষাৎকার শেষে হেনরি একজন ভালো বাবা হবেন এমন শুভ কামনা জানান সাংবাদিক। এতে হেসে ওঠেন অভিনেতা।

তথ্যসূত্র: পিপল

;