‘গোলাম মামুন’-এ অপূর্ব দুইশ’ পার্সেন্ট দিয়েছেন : শিহাব শাহীন

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নির্মাতা শিহাব শাহীন ও অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব

নির্মাতা শিহাব শাহীন ও অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব

ছোটপর্দার সুপারস্টার জিয়াউল ফারুক অপূর্ব রোমান্টিক ঘরানার সেরা অভিনেতা, এ কথা সবাই বলে থাকেন। তার এই ‘লাভার বয়’ ইমেজ যে গুটিকয়েক নির্মাতার নাটকের মাধ্যমে হয়েছিল তারমধ্যে অন্যতম শিহাব শাহীন।

অপূর্ব বরাবরই তার স্পেশালিটিকে দারুণভাবে সম্মান করেন। তবে অভিনেতার ক্ষুধা থেকে নিজেকে প্রমাণ করতে চান নানা চরিত্রে। তার সাম্প্রতিক কাজে সেই চেষ্টা স্পষ্ট। তেমনি একটি কাজ ছিল গত বছরের ‘বুকের মধ্যে আগুন’। শিহাব শাহিনের পরিচালনায় হইচই-এর এই সিরিজে অপূর্বকে একজন রসকষহীন পুলিশ কর্মকর্তার চরিত্রে দারুণ অনবদ্য লেগেছিল।

বিজ্ঞাপন
‘গোলাম মামুন’-এর পোস্টারে অপূর্ব

এবার আসছে সেই সিরিজের দ্বিতীয় কিস্তি ‘গোলাম মামুন’। নাম ভূমিকাতেই রয়েছেন তিনি। এখানেও অপূর্ব একজন চৌকষ পুলিশ অফিসার। জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূরকে দেখা যাবে খুব গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। তিনিও একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন, যার নাম রাহী। দুই দিন আগেই এই সিরিজের দুটি পোস্টার প্রকাশিত হয়েছে।

কাজটি নিয়ে নির্মাতা শিহাব শাহীন বার্তা২৪.কমকে বলেন, ‘‘অপূর্বর সঙ্গে কাজের অভিজ্ঞতাতো বহু পুরোন। তবে ‘গোলাম মামুন’-এ অপূর্বর ডেডিকেশন দেখে আমি নিজেই অবাক হয়েছি। একজন প্রতিষ্ঠিত অভিনেতা যখন নিজেকে ছাড়িয়ে যাওয়ার জন্য শুটিং সেটে নিজের শতভাগের জায়গায় দুই শতভাগ পরিশ্রম করেন তখন পরিচালকের বুকটা আনন্দে ভরে যায়। অপূর্ব তার দুইশ’ পার্সেন্ট দিয়েছেন। তিনি কী পরিমাণ কষ্ট করেছেন তা সিরিজটি দেখলে দর্শক বুঝতে পারবেন।’

বিজ্ঞাপন
অ্যাকশন দৃশ্যের অনুশীলনে সাবিলা ও অপূর্ব

‘গোলাম মামুন’ মুক্তি পাবে আগামী ১৩ জুন। এই সিরিজে অভিনয় করতে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন অপূর্ব। অ্যাকশন দৃশ্য করতে গিয়ে হাতে এবং পিঠে মারাত্মক চোট পান তিনি। এমনটাই জানান সিরিজটির পরিচালক শিহাব শাহীন।

জানা গেছে, আউটডোর শুটিংয়ের সময় অ্যাকশন দৃশ্য করতে গিয়ে এই চোট পান অভিনেতা। সেই সঙ্গে তার ব্যাকপেইন ওঠে। মাসল পেইন ও ব্যাকপেইন একসঙ্গে হওয়াতে অনেকটা সেন্সলেস হয়ে যাওয়ার মত অবস্থা হয় তার। এরপর তৎক্ষণাৎ ফিজিওথেরাপিস্টের কাছে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেসব উপেক্ষা করে আবারও ক্যামেরার সামনে দাঁড়ান অপূর্ব। কারণ তিনি শুটিং বন্ধ রাখলে প্রযোজকের অতিরিক্ত অর্থ গুনতে হতো।

‘গোলাম মামুন’-এর পোস্টারে সাবিলা নূর

বিষয়টি নিয়ে অপূর্ব কিছুই বলতে চাননি। শুধু এটুকু বললেন, ‘একটা কাজের সঙ্গে অনেকগুলো মানুষ জড়িত থাকে। শুধু আমার কথা চিন্তা করলেই তো হবে না। আমার অনেক আগে থেকেই ব্যাকপেইনের সমস্যা তারমধ্যে ওইদিন ইনজুরড হওয়া, সবকিছু মিলিয়ে কষ্ট হচ্ছিল। পেইন কিলার নেওয়ার পর কিছুটা স্বাভাবিক হই।’

জানা গেছে, আগামী ২ জুন দর্শকের উপস্থিতিতে ‘গোলাম মামুন’ এর ট্রেলার উন্মোচন করা হবে। সিরিজটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, নাজমুস সাকিব, সাবরিন আজাদ প্রমুখ।