নৃত্যাঞ্চলের ছৌ নৃত্য কর্মশালার সমাপনী অনুষ্ঠান

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছৌ নৃত্য কর্মশালায় নৃত্যগুরু স্বপন মজুমদার

ছৌ নৃত্য কর্মশালায় নৃত্যগুরু স্বপন মজুমদার

গত ৪ জুন থেকে ৮ জুন পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে নৃত্যাঞ্চল আয়োজিত ভারতের প্রখ্যাত ছৌ নৃত্যগুরু স্বপন মজুমদারের পরিচালনায় ৫ দিনব্যাপী ছৌ নৃত্য কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল (১৩ জুন, বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নিলীমা ইব্রাহিম মিলনায়তনে ছৌ নৃত্য কর্মশালার সমাপনী অনুষ্ঠান হবে।

অনুষ্ঠানে ছৌ নৃত্যগুরু স্বপন মজুমদারের পরিচালনায় কর্মশালায় অংশগ্রহণকারী শিল্পীদের পরিবেশনার মধ্য দিয়ে কর্মশালার সমাপনী অনষ্ঠান হবে। এ ছাড়াও ছৌ নৃত্যগুরু স্বপন মজমদারের পরিবেশনাও থাকবে।

বিজ্ঞাপন
নৃত্যাঞ্চলের ছৌ নৃত্য কর্মশালা

ছৌ নৃত্য কমশালা ও সমাপনী অনষ্ঠানের সার্বিক তত্বাবধানে রয়েছেন বাংলাদেশের খ্যাতনামা নৃত্য জুটি শামীম আরা নীপা ও শিবলী মোহাম্মদ। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের বরেণ্য ব্যক্তিবর্গ।

প্রখ্যাত নৃত্যশিল্পী শামীম আরা নীপা বার্তা২৪.কমকে বলেন, ‘নৃত্যাঞ্চল বিশ্বাস করে কালচারাল এক্সচেঞ্জ না হলে আর্ট একটা সীমারেখায় আবদ্ধ হয়ে যায়। বিদেশের নৃত্যপরিচালকরা এসে যখন তাদের মেধা ও অভিজ্ঞতা শেয়ার করেন তা থেকে অনেক নতুন কিছুর সৃষ্টি হয়। এবার ১০০ জনের বেশি শিক্ষার্থী অংশ নিয়েছে ছৌ নৃত্য কর্মশালায়। সবাই আমাদের নৃত্যাঞ্চলের শিল্পী। বাইরের শিল্পীদের নেওয়ার সুযোগ নেই, কারণ জায়গা ছোট। তবে সবাইকে কর্মশালা শেষে আগামীকালের পরিবেশনা দেখতে আসার আমন্ত্রণ রইল।’

নৃত্য জুটি শামীম আরা নীপা ও শিবলী মোহাম্মদ