আলভী বললেন স্ট্যাটাসটি চমকের উদ্দেশ্যে নয়!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আলভী ও চমক

আলভী ও চমক

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি ৯ টাকা দেনমোহরে বিয়ে করেছেন ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। তার বিয়ের আয়োজন সেরেছেন মাদ্রাসার বাচ্চাদের সঙ্গে। ভিন্ন আয়োজনে বিয়ে করায় সহকর্মীদের প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

এদিকে, ছোটপর্দার অভিনেতা যাহের আলভী আজ (২৮ জুন) দুপুরে নিজের ফেসবুকে আইডিতে একটি স্ট্যাটাস দেন। যদিও এ স্ট্যাটাসে তিনি কারো নাম উল্লেখ করেননি। তবে ধারণা করা হচ্ছে চমককে ইঙ্গিক করেই আলভীর এমন পোস্ট। নেটিজেনরাও তাই বলছে। 

চমকের বিয়ের ছবি

পোস্টে যাহের আলভী লিখেছেন, ‘নিউজফিডে কিছু বুলশিট চলে আসে, তারপর এগুলো দীর্ঘদিন ঘুরাঘুরি করে। আবার পরিচিত মুখগুলোই সেগুলোকে প্রমোট করে। এই যেমন কয়েকদিন ধরে দেখছি, যৎসামান্য টাকার কাবিনে বিয়ে করে ভালবাসার গুষ্টি উদ্ধার করার মত যত্তসব ফালতু পোস্ট। পরে ভাবলাম, আমরা আর কি অভিনেতা। অভিনেতা তো তারাই, যারা ১২০ ঘাটের পানি খেয়ে, রাজ্যের গোল্ড ডিগিং করে, অর্থকড়ি সমেত নিজের আখের গুছিয়ে, কোন এক মুরগিসমেত পাত্রের সাথে বিবাহ সম্পন্ন করে বড় বড় বুলি আওড়ায়।’

তিনি আরও লিখেছেন, ‘ভালোবাসাই সব, টাকা কিছুই নাহ। আর সত্যিকারের ভালোবাসা থাকলে কাবিনের অ্যামাউন্ট ম্যাটারই করে নাহ।’ বাবারে, আখের গোছানো শেষ হইলে কাবিনের টাকা দিয়ে কি হবে। টাকা হয়ে গেলে সবাই দার্শনিক। যত্তসব মুখোশধারী/নেমপ্লেটধারী।

বলে রাখা উচিত, আমার দেখা যৎসামান্য কাবিনের বিয়েগুলোর একটাকেও আমি টিকতে দেখিনি। বরং একটি মিনিমাম কাবিনের বিয়ে বছরের পর বছর টিকতে দেখেছি। ১ পয়সা কাবিনে বিয়ে করেন, সাধুবাদ জানাই, সেটা নিজেদের মধ্যে রাখেন, ঢোল পিটিয়ে এত ফলাও করে বলার কি আছে? সবাই সবাইকে চিনি, জানি।’

যাহের আলভী

এ নিয়ে চমকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘যাহের আলভীকে আমি ব্যক্তিগতভাবে খুব একটা চিনি না। এখনো আমাদের একসঙ্গে কাজ হয়নি। আমাকে নিয়ে হাজার মানুষ হাজার কথা বলতে পারে। এ নিয়ে কিছু বলতে চাই না।’

খবর রয়েছে, আলভীর বিপরীতে নাকি আপনার কাছে কাজের প্রস্তাব গিয়েছিল। আপনি তার বিপরীতে আগ্রহ দেখাননি। যার কারণে সে এমন স্ট্যাটাস দিয়েছেন। কি বলবেন? উত্তরে চমক বলেন, ‘এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।’

জানা গেছে, একই ওয়েব সিরিজে আলভী-চমক কাজ করলেও এখনো তাদের নাটক কিংবা ওয়েব সিরিজে জুটি হিসেবে দেখা যায়নি। আলভীর সঙ্গে জুটি হিসেবে চমকের কাছে প্রস্তাব গেলে অভিনেত্রী তা ফিরিয়ে দিয়েছেন। আলভীর সঙ্গে জুটি হতে চান না চমক, এমনই সূত্রের খবর। বিষয়টি ভালো ভাবে নেননি আলভী। যার ফলে অভিনেতার এমন স্ট্যাটাস।

রুকাইয়া জাহান চমক

আলভীর পোস্ট নিয়ে জল ঘোলা হচ্ছে দেখে তিনি আরেকটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন, তার আগের স্ট্যাটাস চমকের উদ্দেশ্যে নয়। দয়া করে কেউ এই দুটি বিষয়কে এক করবেন না।

খুরশিদ আলমের কালজয়ী গান নিয়ে পড়শীর নতুন আয়োজন



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
খুরশিদ আলম ও ‘এই দুটি চোখে’ মিউজিক ভিডিওতে পড়শী

খুরশিদ আলম ও ‘এই দুটি চোখে’ মিউজিক ভিডিওতে পড়শী

  • Font increase
  • Font Decrease

প্রখ্যাত গায়ক খুরশিদ আলমের কালজয়ী গান ‘আজকে না হয় ভালোবাসো, আর কোনো দিন নয়’কে নতুন রূপে দর্শকের সামনে নিয়ে এলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী সাবরিনা পড়শী। গত বুধবার পড়শীর ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গানটি ‘এই দুটি চোখে’ নামে নতুন একটি মিউজিক ভিডিও। আর তাতেই পড়শী কোরাস হিসেবে ব্যবহার করেছেন খুরশিদ আলমের গানটির এই দুটি লাইন।

‘এই দুটি চোখে’ গানটির ভিডিওতে পড়শীকে দেখা গেল ব্যাংক ডাকাতের ভূমিকায়। তার সঙ্গে আছেন ইমরান আহমেদ সওদাগর। তিনি অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার চরিত্রে, যিনি পড়শীকে আইনের আওতায় আনতে ছদ্মবেশে তার দলে যোগ দেন। একসময় একে অপরের প্রেমে পড়ে যান। শেষ পর্যন্ত কী পুলিশ ব্যাংক ডাকাত পড়শীকে গ্রেপ্তার করতে পারবে নাকি ঘটবে অন্যকিছু জানতে হলে দেখতে হবে এই মিউজিক ভিডিওটি।

‘এই দুটি চোখে’ মিউজিক ভিডিওর পোস্টার

পড়শী বলেন, ‘শ্রোতারা আমার কাছ থেকে সব সময় রোমান্টিক ঘরানার গান শুনতে চায়। কিন্তু ব্যক্তিগতভাবে আমি সব সময় ভিন্ন ধরনের কিছু করার চেষ্টা করি। অনেক দিন পর এই ধরনের গান করা হলো। শোনার পাশাপাশি গান এখন দেখার বিষয়। তাই গানের ভিডিওতে একটি গল্প তুলে ধরা হয়েছে। আশা করছি, সবাই উপভোগ করবেন মিউজিক ভিডিওটি।’

সুদীপ কুমার দীপের লেখা গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন জুয়েল মোর্শেদ। গানের র‌্যাপ অংশ গেয়েছেন জি এম আশরাফ। এ ছাড়া এই গানে কোরাস হিসেবে ব্যবহার করা হয়েছে। ভিডিও পরিচালনা করেছেন সোহেল রাজ।

সাবরিনা পড়শী

সর্বশেষ গত বছর নতুন গান নিয়ে এসেছিলেন পড়শী। ‘ওরে মন’ শিরোনামের গানটিতে তার সঙ্গে গেয়েছিলেন আরেফিন রুমি। গানের ভিডিওতে মডেল হিসেবেও দেখা গেছে দুই শিল্পীকে।
এদিকে পড়শি এখন শুধু গানের শিল্পী নন, নিয়মিত তাকে দেখা যায় নাটকে অভিনয় করতে। পড়শী বলেন, ‘একাধিক নাটকের চিত্রনাট্য পেলেও পছন্দ হয়নি। তাই গেলো কোরবানির ঈদের কোনো নাটকে অভিনয় করিনি। আমি আসলে বেশি কাজ করাতে বিশ্বাসী নই। গানের ক্ষেত্রেও তাই। পছন্দ না হলে কোনো কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি না। কাজ কম করলে ভেবেচিন্তে করা যায়, কাজটা ভালো হয়।’

সাবরিনা পড়শী

;

নাবিলাকে নিজ থেকে ফোন শাকিব খানের, কী বললেন?



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
`তুফান’ ছবির দৃশ্যে শাকিব খান ও নাবিলা

`তুফান’ ছবির দৃশ্যে শাকিব খান ও নাবিলা

  • Font increase
  • Font Decrease

‘তুফান’ দেখার পর নিজ থেকে সহশিল্পী মাসুমা রহমান নাবিলাকে ফোন করেছেন সুপারস্টার শাকিব খান। এতো বড় একজন তারকার এই ব্যবহারে বিস্মিত হয়েছেন নাবিলা। সে কথা তিনি গণমাধ্যমকে বলেছেন।

নাবিলার ভাষ্য, ‘‘তুফান’ দেখার পর আমারই উনাকে (শাকিব খান) ফোন করা উচিত ছিল। কিন্তু ঈদের সময় পরিবার, ছোট্ট বাচ্চা, আত্মীয়-স্বজনসহ নানা ব্যস্ততায় আর ফোন করতে পারিনি। কিন্তু কলটা উনিই দিয়েছেন আমাকে। কারণ তিনি ‘তুফান’-এর সফলতায় খুব খুশি। শুধু তাই নয়, আমার অভিনয়ের প্রশংসা করেছেন। এতো বড় একজন অভিনেতার কাছ থেকে এমন ব্যবহার পেয়ে ও প্রশংসা শুনে আমার ভীষণ ভালো লেগেছে। আমি তার দ্বারা অনুপ্রাণীত হয়েছি যে কিভাবে সহশিল্পীর সঙ্গে ব্যবহার করতে হয়।’

মাসুমা রহমান নাবিলা

নাবিলা শেয়ার করেছেন শাকিব খানের সঙ্গে শুটিংয়ের প্রথম দিনের অভিজ্ঞতাও। তিনি বলেন, ‘‘শাকিব খানের সঙ্গে আমার প্রথম দেখা ‘তুফান’-এর শুটিং স্পটেই! প্রথম দেখাতেই মনে হয়েছিল, লোকটা ভীষণ সুন্দর! সেদিন ‘তুফান’-এর লুকটাই ছিল উনার। তাছাড়া হি ইজ এ সুপারস্টার, সেটার একটা আলাদা আমেজ আছে তার উপস্থিতিতে। সবমিলিয়ে প্রথম দিন কাজ করতে গিয়ে ভেতরে ভেতরে একটু নার্ভাস লাগছিলো। তবে আমার নার্ভাসনেস সহজে মানুষ বুঝতে পারে না, কারণ আমি নিজেকে কনফিডেন্স দেখানোর খুব ভালো অভিনয় করতে পারি!’’

`তুফান’ ছবির দৃশ্যে শাকিব খান ও নাবিলা

সিনেমার যে শেষ দৃশ্য ওটাই প্রথম দিনে শুটিং করেছিলেন শাকিব খান ও নাবিলা। শাকিব খান কতোটা সহযোগীতাপরায়ন জানতে চাইলে নাবিলা বলেন, ‘প্রথম দিন তাকে দেখেছি একদম চুপচাপ। খুব একটা আগ বাড়িয়ে কারও সঙ্গে কথা বলেন না। শট ভালো হলে দূর থেকে একটা হাসি দিয়ে বুঝিয়ে দেন যে ভালো হয়েছে। উনি তো এতোটাই অভিজ্ঞ যে, একটা গাছকেও তার সামনে দাঁড় করিয়ে দিলে তিনি সুন্দরভাবে অভিনয় করে বের হয়ে যাবেন। কিন্তু আমার এভাবে কাজ করতে অসুবিধা হয়। সহশিল্পীর সঙ্গে এক ধরনের সহজ সরল বোঝাপড়া না হলে আমার অভিনয় করতে কষ্ট হয়। ফলে নিজের স্বার্থেই আমি শাকিব খানের সঙ্গে শুরুতে নিজে গিয়ে কথা বলেছি। আমি তাকে জিজ্ঞেস করেছি, ‘আপনি কি অনেক চুপচাপ মানুষ?’ তিনি তখন বলেছেন, ‘না, কে কিভাবে নেয় সেজন্য আগ বাড়িয়ে গল্প করতে যাই না।’ একপর্যায়ে আমাদের মধ্যে সম্পর্কটা সহজ হয়ে যায়। এরপর থেকে আমরা কাজের ফাঁকে ফাঁকে গল্প আড্ডায় মেতে উঠতাম।’

`তুফান’ ছবির পোস্টার

নাবিলা আরও বলেন, ‘কয়েকটা শটের পরেই আমরা বেশ সহজ হয়ে গিয়েছিলাম। কারণ তিনি আমাকে খুব সহযোগীতা করছিলেন। আর আমার বিপরীত দিকের শিল্পী যদি খুব ভালো অভিনয় করেন তাহলে কিন্তু অটোম্যাটিক্যালি আমার অভিনয়টাও ভালো হয়।’

রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ সিনেমাটি টানা ১২ দিন ধরে সমান দর্শকচাহিদা নিয়ে প্রেক্ষাগৃহে চলছে। এরইমধ্যে খবর এসেছে, ভারতের বিভিন্ন রাজ্যে ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৫ জুলাই। এছাড়া ছবিটি দেখা যাবে আমেরিকা, ইংল্যান্ড, কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানিসহ বেশকিছু দেশে। ছবিটিতে শাকিব-নাবিলা ছাড়াও অভিনয় করেছেন মিমি চক্রবর্তী, চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর, গাজী রাকায়েত, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, সালাহউদ্দিন লাভলু, সুমন আনোয়ার প্রমুখ।

;

তিন দিনেই ‘কল্কি’র আয় ৩৭০ কোটি, কোন তারকা নিলেন কত?



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘কল্কি’র পোস্টার

‘কল্কি’র পোস্টার

  • Font increase
  • Font Decrease

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত ভারতীয় ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। মুক্তির দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ার পর মাত্র তিন দিইেন ৩৭০ কোটি ঘরে তুলেছে ছবিটি।

বলিউড মুভি রিভিউজ বলছে, মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে ‘কল্কি’র আয় যেখানে ১১৫ কোটি রুপি ছিল, দ্বিতীয় দিনে ৬৫ কোটি আর তৃতীয় দিনেব ৬৮ কোটি রুপি। সব মিলিয়ে এখন পর্যন্ত প্রায় ২৫০ কোটি ঘরে তুললো ‘কল্কি’। ফলে চলতি বছর যে এই ছবিই প্রথম ব্লকবাস্টার হিট হওয়ার পথে হাঁটছে সেটা নির্দ্বিধায় বলা যায়।

এছাড়াও বিশ্বব্যাপী আয়ের দিক থেকেও অনেকটা এগিয়ে নাগ অশ্বিন পরিচালিত ছবিটি। মুক্তির দিনেও বিশ্বব্যাপী ছবিটির আয় ছিল ১৮০ কোটি রুপি। দ্বিতীয় ও তৃতীয় দিনে যথাক্রমে সেই আয় দাঁড়ায় ৯০ ও ১০০ কোটি।

নাগ অশ্বিন পরিচালিত প্রায় ৬০০ কোটি বাজেটের এই ব্যয়বহুল ছবিটিকে শুধু দর্শক নয়, চলচ্চিত্র সমালোচকরাও বলছেন ‘মাস্টারপিস’।

‘কল্কি’ ছবিতে প্রভাস, অমিতাভ বচ্চন ও  দীপিকা পাডুকোন

কিন্তু জানেন কি ‘কল্কি’ ছবিতে অভিনয় করার জন্য কত পারিশ্রমিক নিয়েছেন প্রভাস, দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন ও কমল হাসানরা?

জানা গেছে, এই ছবিতে ‘ভৈরব’ চরিত্রে অভিনয় করে ৮০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন প্রভাস! ছবিতে দীপিকা অভিনয় করেছেন এক অন্তঃসত্ত্বা মহিলার চরিত্রে, যার গর্ভে জন্মে নেবে বিষ্ণুর দশম অবতার ‘কল্কি’। এই অবতারই অবসান ঘটাবে কলিযুগের। এই চরিত্রের জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অভিনেত্রী। এটাই দীপিকার প্রথম তেলুগু ছবি।

অমিতাভ বচ্চন এই ছবিতে অভিনয় করেছেন অশ্বথামার চরিত্রে। যিনি ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। এছাড়া কমল হাসানও প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিনের চরিত্রে অভিনয়ের জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। দিশা পাটানি নিয়েছে ২ কোটি রুপি।

‘কল্কি’র পোস্টার

‘কল্কি’তে মহাভারতের যোগ আছে। তার উপর ভিত্তি করেই ভবিষ্যতের গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন। এই ছবির সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন কমল হাসান। এছাড়াও ছবিতে রয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম, পশুপতি, শোভনা। ভৈরবের ছায়াসঙ্গী বুজ্জির জন্য কণ্ঠ দিয়েছেন দক্ষিণ ভারতের জনপ্রিয় নায়িকা কীর্তি সুরেশ। আর ছবিতে বাঙালির পাওনা কমান্ডার মানসের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়।

;

বলিউডে ব্যর্থ, সার্কাসে যুক্ত হলেন বিদ্যুৎ জামওয়াল!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল

  • Font increase
  • Font Decrease

বলিউড তারকাদের মধ্যে অ্যাকশন ও বডি বিল্ডিংয়ে এগিয়ে অভিনেতা বিদ্যুৎ জামওয়াল। তবে ক্যারিয়ারে খুব একটা সুবিধা করতে পারছেন না। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ক্র্যাক’ ভালো ব্যবসা করতে পারেনি। আর এই কারণে বড় ধরনের আর্থিক ক্ষতিতে পড়েছেন নায়ক। কারণ, ছবিটিতে অভিনয়ের পাশাপাশি সহ-প্রযোজক হিসেবেই ছিলেন তিনি।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম ‘জুম’-এ দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আর্থিক ক্ষতির মুখে পড়ে সার্কাসে যোগ দিতে হয়েছে তাকে। সেই সঙ্গে বলেছেন, তিন মাসে আর্থিক ক্ষতি কাটিয়ে ওঠার গল্প। জানান, ক্ষতির কাটিয়ে উঠতে প্রথমেই তিনি যোগ দেন সার্কাস দলে।

বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ বলেন, ‘হলে ক্র্যাক মুক্তি পায় এবং সেটা সফল হয়নি। এই প্রথম আমি প্রযোজনা করেছি, অনেক অর্থ খোয়াতে হয়েছে। আমার জন্য পরিস্থিতি সামাল দেয়াটাই গুরুত্বপূর্ণ ছিল। অর্থ হারিয়ে অনেক উপদেশ পেয়েছি। অতীতে আর্থিক ক্ষতির মুখোমুখি হয়েছেন এরকম অনেকেই নানা কথা বলেছেন। সব উপদেশ থেকে নিজেকে সরিয়ে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘‘ক্র্যাক মুক্তির পরে আমি ফ্রেঞ্চ সার্কাসে যোগ দিয়েছি। এক বন্ধুর সার্কাস দল ছিল সেটি। ১৪ দিন অনেক এলিট মানুষের সাথে কাটিয়েছি। ফিরে এসে বসে ভেবেছি, ‘অনেক কোটি রুপি হারিয়েছি, কখনো হারাবো কল্পনাও করিনি। এখন আমি কী করবো?’ আর তিন মাসের মধ্যেই আমি ঋণ মুক্ত। এটা মিরাকল।”

বিদ্যুৎ জামওয়াল

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

;