রণবীরের জন্মদিনে পোস্ট করে প্রশংসায় ভাসছেন টোটা

  • প্রমা কান্তা কোয়েল, বার্তা২৪.কম।
  • |
  • Font increase
  • Font Decrease

‘ডোলা রে’ গানে নৃত্যরত রণবীর এবং টোটা / ছবি : সংগৃহীত

‘ডোলা রে’ গানে নৃত্যরত রণবীর এবং টোটা / ছবি : সংগৃহীত

বলিউডের টপ লিস্টেড তারকাদের মধ্যে নাম রয়েছে রণবীর সিংয়ের। তার দুর্দান্ত অভিনয় দিয়ে অল্প সময়ের মধ্যেই ফ্যান ফেভারিট হয়ে ওঠেন। শুধু যে তার নজর কাড়ে; তাই নয়, ব্যক্তিত্বও মনোমুগ্ধকর। গত শনিবার ( ৬ জুলাই) ছিল এই অভিনেতার জন্মদিন। বলিউডের বিভিন্ন ব্যক্তিত্ব তাকে শুভেচ্ছা জানিয়েছে এই দিনে।

রণবীরকে জন্মদিনে আরও শুভেচ্ছা জানান, তার সর্বশেষ সুপারহিট সিনেমা, ‘রকি অওর রানি কি প্রেম কাহানি‘র সহ অভিনেতা টোটা রায় চৌধুরী। কলকাতার বিখ্যাত এই শিল্পী তার নিজস্ব ফেইসবুক একাউন্ট থেকে একটি লম্বা পোস্ট করেন। সেখানে রণবীরের প্রতি আবেগ, ভালোবাসা, কৃতজ্ঞতা স্পষ্ট ফুটে ওঠে। রণবীরের ব্যক্তিত্বের প্রশংসায় পঞ্চমুখ হন টোটা। সেখানে দর্শক ভক্তরাও সহমত প্রকাশ করে ভালোবাসা প্রকাশ করেন।

বিজ্ঞাপন
সিনেমার প্রিমিয়ারে রণবীর এবং টোটা / ছবি: ফেইসবুক

অনেকে আবার টোটার প্রশংসায় ভাসান পোস্টটির কমেন্টে। টোটার এমন উপলব্ধি এবং সুন্দর উপস্থাপনের জন্য ভক্তরা তাকে সাধুবাদ জানাচ্ছে। একই সঙ্গে টোটা নিজে যে অনেক ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ সেটিও উল্লেখ করেছেন অনেকে। খুবই সহজ সরল বাক্যে নিজের অনুভূতি তুলে ধরেছেন টোটা। ফেইসবুকে তার করা সেই পোস্টটি বার্তা২৪ –এর পাঠকদের জন্য অনুরূপ তুলে ধরা হলো-

‘ছেলেটা বড্ড ভালো। এই নির্দয় সময়ের প্রেক্ষিতে অপ্রয়োজনীয় রূপে ভালো। সর্বদা একটি স্মিত হাসি মুখে লেগেই আছে। আর সেই হাসিটা শুধু মুখ থেকে নিঃসৃত নয়, হৃদয় থেকে। দেখা হলেই কষে জড়িয়ে ধরেই প্রশ্ন, 'Sir, how are you?' তাকে পাল্টা একই প্রশ্ন করলেই উত্তর দেবে, 'I am always happy!' বলেই হা হা করে তার signature হাসিটা হাসবে। সেট-এ ওর প্রবেশ মাত্রই পরিবেশ বদলে যায়। পোড়খাওয়া গম্ভীর টেকনিশিয়ানদের মুখেও দেখি একটা হালকা হাসি। যেন আপন কেউ এসেছে। ড্যান্সাররা থাকলে তো কথাই নেই। হইহই করে ওকে ছেঁকে ধরবে আর ও মুম্বাইয়া ভাষায় বলবে, ' কেয়া রে পান্টার লোগ। কেয়া চল রহা হ্যায়? আজ ফোড় দেতে হ্যায়, চল।' ওর জন্য টেকনিশিয়ান থেকে ড্যান্সার থেকে আ্যক্টর; সবাই দুশো শতাংশ দেয়।

তবে ভোজবাজির মতো তার পরিবর্তন হয় পরিচালকের 'action' ঘোষণা শুনেই। মুহুর্তের মধ্যে চরিত্রে রূপান্তরিত হয়। সেটা এতটাই আকস্মিক, অস্বাভাবিক ও নিখুঁত যে বহুবার প্রত্যক্ষ করার পরও চমকে যাই, মুগ্ধ হই।

শটের বিরতিতে একবার একা পেয়ে আচমকা প্রশ্ন করেছিলাম, ' তুমি দুঃখ পাওনা?' মুহুর্তের বিহ্বলতা কাটিয়ে চোখে চোখ রেখে জবাব দিয়েছিল, ' কাউকে দেখতে দিই না, জানতে দিই না।' বলেই একটি চওড়া হাসি।

রকি ঔর রাণী কি প্রেম কাহানি ছবির প্রিমিয়ারে শো শেষের পর এক কোনায় দাঁড়িয়ে আছি। চারিদিকে এত তারকা যেন নক্ষত্রমণ্ডল নেমে এসেছে। চোখধাঁধানো এই গ্ল্যামারে অনভ্যস্ত তাই নীরবে পলায়ন-পথ অনুসন্ধান করছি। হঠাৎ সুনামির মতো এসে, ভীম-শক্তিতে আলিঙ্গন করে, গালে একটা চুম্বন এঁকে দিয়ে, হাত ধরে হিড় হিড় করে টানতে টানতে ওর মা বাবার সঙ্গে আলাপ করাতে নিয়ে গেল। আজীবন ওর এই আন্তরিকতা মনে রাখবো।

আজ ছেলেটির জন্মদিন। ওকে দেবার মত সত্যিই আমার কিছু নেই। শুধু দু হাতে আশীর্বাদ করতে পারি আর সেই দু হাত জোড় করে ঈশ্বরের কাছে ওর মঙ্গলকামনা করতে পারি।

আজীবন ঠিক এমনটাই থেকো, রণবীর।’

টোটা রায় চৌধুরীর পোস্ট / ছবি: ফেইসবুক 

এই ক্যাপশনে সিনেমার প্রিমিয়ারে  একসঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন টোটা। পুরো পোস্টটি বাংলাতেই লেখা। যদিও রণবীর বাংলা পড়তে পারেন কিনা, সেই তথ্য কারো  কাছে নেই।  পোস্টে সহস্রাধিক মানুষ মন্তব্য প্রকাশ করেছে। হাজার খানেক মানুষ শেয়ারও করেছে । বর্তমানে ৪৬ হাজার রিয়েক্ট পড়েছে পোস্টটিতে, যা প্রতিনিয়ত বেড়েই চলেছে।