মিস্টার ইউনিভার্সে দ্বিতীয় রানার আপ বাংলাদেশের রিফাত

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘মিস্টার ইউনিভার্স’-এর মঞ্চে পুরস্কার হাতে রিফাত

‘মিস্টার ইউনিভার্স’-এর মঞ্চে পুরস্কার হাতে রিফাত

‘মিস্টার ইউনিভার্স’-এর মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় এবারই প্রথম অংশ নেয় বাংলাদেশে। ঢাকার মডেল ইমাম মাহমুদ রিফাত একেবারেই নিজের উদ্যোগে এই প্রতিযোগীতায় অংশ নেন বাংলাদেশের প্রতিনিধি হিসেবে।

এতোদিন বিভিন্ন আন্তর্জাতিক বিউটি প্যাজেন্টে বাংলাদেশ অংশ নিলেও বিজয় ছিনিয়ে আনতে পারেনি। সেদিক দিয়ে রিফাতের অর্জন অনন্য। তিনি ‘মিস্টার ইউনিভার্স ২০২৪’-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ছিনিয়ে এনেছেন ২য় রানার আপের মুকুট!

বিজ্ঞাপন

এবার ‘মিস্টার ইউনিভার্স’র আসর বসেছিলো ভারতের লক্ষ্ণৌতে। চলতি আগস্টের ২০-২৫ আগস্ট পর্যন্ত বিশ্বের ২০ দেশের ২০ জন প্রতিযোগীকে নিয়ে বসেছিলো এই আসর।

‘মিস্টার ইউনিভার্স ২০২৪’-এর ফটোশুটে প্রতিযোগিদের সঙ্গে রিফাত (সবার সামনে)

ট্রান্সফর্মেশন নাইট’স আয়োজিত ‘মিস্টার ইউনিভার্স ২০২৪’-এ রিফাত প্রতিদ্বন্দ্বিতা করেন, আমেরিকা, অস্ট্রেলিয়া, তুরস্ক, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, মালেশিয়া, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভিয়েতনাম, হংকং, আফগানিস্তান, ইথিওপিয়া, মায়ানমার, ইন্দোনেশিয়া, কাতার, সিরিয়া, সাউথ আফ্রিকা ও নাইজেরিয়ার প্রতিনিধির সঙ্গে।

মডেল রিফাত বলেন, ‘যে কোন শিল্পীই চায় তার দেশকে বিশ্বের দরবারে সম্মানের সঙ্গে তুলে ধরতে। সেই সুযোগটি যদি মিস্টার ইউনিভার্সের মতো মঞ্চে হয়, তাহলে আনন্দ এবং গর্ব দ্বিগুণ হয়ে যায়।’

‘মিস্টার ইউনিভার্স’-এর অংশ নেন রিফাত

রিফাত আরও বলেন, ‘আমি একেবারেই নিজের উদ্যোগে মিস্টার ইউনিভার্সের জন্য রেজিস্ট্রেশন করি। তারা আমার কাছে নানা ধরনের তথ্য উপাত্ত চেয়ে নেয়। প্রথমে তারা ছবি এবং পোর্টফোলিওর ওপর ভিত্তি করে বাছাই করে টপ ২০ নির্বাচন করেছিলেন। চূড়ান্ত ফলাফলে আমি সেরা ৩-এর একজন। প্রথমবারের মতো বাংলাদেশ অংশ নিলো মিস্টার ইউনিভার্সে, তাও আমার হাত ধরে। তাই আমি চেষ্টা করেছি সর্বোচ্চ পরিশ্রম দিয়ে আমার দেশের মুখ উজ্জ্বল করতে।’

প্রসঙ্গত, রিফাত মডেলিং শুরু করেন ২০১৯-এ। ২০২২-এ ‘মিস্টার অ্যান্ড মিস ফটোজেনিক’ বিজয়ের মধ্য দিয়ে সফলতার যাত্রা শুরু করেন। গত মাসে অনুষ্ঠিত ভারতের সম্মানজনক ‘মুম্বাই ফ্যাশন উইক’ এবং ‘ল্যাকমে একাডেমি সল্ট লেক প্রেজেন্টস ফ্যাশনোভা সিজন ৫’-এ অংশগ্রহণ করেছেন রিফাত। এছাড়া সম্প্রতি আন্তর্জাতিক ব্র্যান্ডের সাথেও একাধিক কাজ করার দুর্দান্ত সুযোগ পেয়েছেন।

‘মিস্টার ইউনিভার্স’-এর সেকেন্ড রানার আপের পুরস্কার হাতে রিফাত