বয়স ৬৭, দুর্দান্ত গতিতে অনিল কাপুর

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অনিল কাপুর

অনিল কাপুর

অনিল কাপুরকে নতুন করে চেনানোর কিছু নেই। বলিউডের এই আসল ‘নায়ক’ তার সুপারস্টার ক্যারিয়ারের স্বাদ লম্বা সময় ধরে উপভোগ করছেন। তার সময়ের অন্য সুপারস্টাররা যেখানে চাহিদা হারিয়ে সিনেমা থেকে অনেক দূরে, সেখানে অনিল নিয়মিত বৈচিত্র্যময় চরিত্রে হাজির হচ্ছেন পর্দায়। 

সিনেমা থেকে ওটিটি, স্টেজ থেকে টেলিভিশন - সবখানেই দারুণ ব্যস্ততার সঙ্গে কাজ করছেন। এ বছর তিনি বড়পর্দায় হাজির হন ‘ফাইটার’-এর মতো সুপারহিট সিনেমা দিয়ে। ওটিটিতে তাকে দেখা যায় ‘দ্য নাইট ম্যানেজার’-এর মতো সফল সিরিজে। আর কিছুদিন আগেই শেষ করেছেন টেলিভিশনের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস ওটিটি ২০২৪’-এর উপস্থাপনার কাজ।

বিজ্ঞাপন

এবার আন্তর্জাতিক অঙ্গন থেকে স্বীকৃতি পেলেন এই প্রখ্যাত অভিনেতা। বিশ্ববিখ্যাত ‘টাইম’ ম্যাগাজিন প্রতিবছরই বিশ্বের তাবত লোকদের মধ্য থেকে সেরা ১০০ ইনফ্লুয়েন্সিয়াল (যাদের দ্বারা সবচেয়ে বেশি মানুষ প্রভাবিত হয়) মানুষের তালিকা করে। ২০২৪-এর ‘টাইম ১০০ ইনফ্লুয়েন্সিয়াল পিপল ইন এআই’ তালিকায় প্রথমবারের মতো উঠে এলো অনিল কাপুরের নাম।

অনিল কাপুর

এর আগে বলিউড থেকে টাইম-এর প্রভাবশালী মানুষের তালিকায় বিভিন্ন বছরে জায়গা করে নিয়েছিলেন শাহরুখ খান, সালমান খান, অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন ও আলিয়া ভাট।

এদিকে, কদিন আগেই হয়ে গেলো ছোটপর্দার সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘এমি অ্যাওয়ার্ড ২০২৪’-এর আসর। সেই পুরস্কারের ড্রামা সিরিজ ক্যাটাগরীতে মনোনয়ন পেয়েছিলো নেটফ্লিক্সের হিন্দি ওয়েব সিরিজ ‘দ্য নাইট ম্যানেজার’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেন অনিল কাপুর।

প্রায় সত্তরের কাছাকাছি বয়স। কিন্তু এখনো তিনি দারুণ ফিট

মুক্তির অপেক্ষায় রয়েছে অনিল কাপুর অভিনীত ‘দে দে পিয়ার দে’ ও ‘তাখত’। এছাড়া তিনি প্রস্তুতি নিচ্ছেন তার ব্লকবাস্টার সিনেমা ‘এনিম্যাল’-এর পরের কিস্তির। এখানে তিনি রণবীর কাপুরের বাবার চরিত্রে অভিনয় করছেন।

প্রসঙ্গত, বলিউডের পাশাপাশি অনিল কাপুর একাধিক হলিউডের সিনেমায়ও অভিনয় করেছেন। এরমধ্যে রয়েছে ড্যানি বয়েল পরিচালিত অস্কারজয়ী সিনেমা ‘স্লামডগ মিলিয়নিয়ার’।