মনির খানের রেকর্ডিং-এ উপদেষ্টা নাহিদ

  • Masid Rono
  • |
  • Font increase
  • Font Decrease

উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে মনির খানের গানের রেকর্ড

উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে মনির খানের গানের রেকর্ড

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলামের উপস্থিতিতে বাংলাদেশ বেতারের স্টুডিওতে রেকর্ড হলো জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খানের বৈষম্যবিরোধী একটি গান। দীর্ঘ বিরতি শেষে এই গান দিয়েই বাংলাদেশ বেতারে ফিরলেন তিনি।


গত ২৩ সেপ্টেম্বর বেতারের স্টুডিওতে বৈষম্যবিরোধী ওই গানটি রেকর্ড করা হয়। এদিকে দায়িত্ব গ্রহণের পর প্রথমবাবের মতো বাংলাদেশ বেতার পরিদর্শনে গিয়েছিলেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

বিজ্ঞাপন


গীতিকার মুন্সি ওয়াদুদের ‘এক মহাক্যাব্য লেখা হলো ছাত্র-জনতার অভ্যুত্থানে, বাংলাদেশ নতুন করে পেয়েছি তোমায় ভালোবাসার ঐকতানে’ কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।


এ প্রসঙ্গে গণমাধ্যমকে মনির খান বলেন, `গানটির কথা সাধারণ, মুন্সি ওয়াদুদ বরাবরই দারুণ লেখেন। অন্যদিকে মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সুরের তো কোনো তুলনাই হয় না। সব মিলিয়ে ভীষণ সুন্দর একটি গান হয়েছে। গানটি রেকর্ডিং করার জন্য সময় কম পেলেও, গানটি চমৎকার হয়েছে। সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে এ গান রেকর্ডিংয়ের সময় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম সেখানে উপস্থিত ছিলেন। তিনিও ভীষণ পছন্দ করেছেন গানটি।'


বাংলাদেশ বেতারের সংগীত বিভাগের উপপরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, `বৈষম্যবিরোধী গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। দু-এক দিনের মধ্যে সম্প্রচার করা হবে এটি। তথ্য ও সম্প্রচার উপদেষ্টার উপস্থিতে এটি ধারণ করা হয়েছে। গানটি উপভোগ করেছেন তিনি। মনির খানও অসাধারণ গেয়েছেন। আশা করছি শ্রোতাদেরও ভালো লাগবে গানটি।'


১৯৯৬ সালে একক অ্যালবাম ‘তোমার কোনো দোষ নেই’ দিয়ে অডিও গানের জগতে ঝড় তুলেছিলেন মনির। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪২টিরও বেশি একক অ্যালবাম বেরিয়েছে তার। দ্বৈত ও মিশ্র অ্যালবামের সংখ্যাও অনেক। ‘প্রেমের তাজমহল’, ‘লাল দরিয়া’ ও ‘দুই নয়নের আলো’সহ বহু সিনেমায় গান গেয়েছেন মনির।