প্রথমবারের মতো দুই সময়ের অভিনেতাদের দেখা যাবে সাঁঝবাতিতে



কলকাতা ডেস্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একসময় সন্ধ্যা নামতেই জ্বলে উঠত সাঁঝবাতি, যা আজ প্রায় হারিয়ে গেছে নিয়ন আলোর মধ্যে। সেই সাঁঝবাতির আলোয় টলিউডকে আলোকিত করতে এক পর্দায় প্রথমবারের মত দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়, দেব, অর্পিতা চ্যাটার্জি এবং পাওলি দমকে। আর তা আসছে বেঙ্গল টকিস ও অতনু রায়চৌধুরী প্রযোজনায়, লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় একেবারে পারিবারিক ঘরানায়। এক সাংবাদিক সম্মেলনে সিনেমার নাম ঘোষণার দিন সাঁঝবাতির মতো ঘর আলোকিত করে রাখলেন দেব, পাওলি, অর্পিতারা।

অতনু রায়ের পরিচালনায় এর আগে, হামি, বেলাশেষে, প্রজাপতি বিস্কুট -এর মত কমার্শিয়াল মুভিগুলো পরপর হিট করেছে। সাঁঝবাতি, অতনুর প্রোডাকশনে নয় নম্বর সিনেমা। তার প্রোযজনায় দেখা যাবে দুই সময়ের দুই সফল অভিনেতাকে। সৌমিত্র চট্টোপাধ্যায় ও দেব।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/10/1549770728159.jpg

দেব-সৌমিত্রর কেমিস্ট্রি ছাড়া সাঁঝবাতিতে অন্যতম আকর্ষণ পাওলি দম। যাকে দেখা যাবে দেবের বিপরীতে। এছাড়া অর্পিতা চ্যাটার্জি, তাকেও দেখা যাবে এক ছক ভাঙা চরিত্রে। যা এর আগে অর্পিতা করেননি। তাই সব রকমের চমক সাঁঝবাতিতে থাকবে সেটা বোঝাই যাচ্ছে। অবশ্য এর আগে ‘মাটি’ ছবিতে লীনা ও শৈবালের পরিচালনায় পাওলি যথেষ্ট সুনাম পেয়েছিল।

তবে সাঁঝবাতি -র গল্প, কাস্টিং একেবারেই ছক ভাঙা। আর তাই শুটিঙের আগে অনেকটাই ভাঙতে হবে দেবকেও। একদিকে দেব, অন্যদিকে অর্পিতা, আবার সামনে সৌমিত্র চট্টোপাধ্যায়, সাথে লীলা গঙ্গোপাধ্যায় ও অতনু, এমন মানুষদের মাঝে কাজ করতে পেরে খুব খুশী পাওলি নিজেও।

সম্পুর্ণ মিউজিক কম্পোজিশনের দায়িত্ব থাকছে অনুপম রায়। সাঁঝবাতির শুটিং শুরু হবে এ বছরের মে মাসে, রিলিজ ডিসেম্বরে।

   

সংকটাপন্ন সীমানা এখন ভেন্টিলেশনে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সীমানার পুরোনো ছবি

সীমানার পুরোনো ছবি

  • Font increase
  • Font Decrease

অভিনেত্রী সীমানাকে নতুন প্রজন্ম না চেনারই কথা। কারণ তিনি সঙ্গীতশিল্পী পারভেজকে বিয়ে করে প্রায় এক দশক আগে অভিনয় ছেড়েছেন।

২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন অঙ্গনে কাজ শুরু করেন সীমানা। ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হন। পরে নাটকেও অভিনয় শুরু করেন।
এতোদিন পর সেই অভিনেত্রী সংবাদ শিরোনামে! তবে কোন নতুন কাজের জন্য নয়, এই অভিনেত্রীর শারিরীক অবস্থা বেশ সংকটাপন্ন।

অভিনেত্রী সীমানার পুরোনো ছবি

ছয় দিন আগে অসুস্থ হয়ে পড়েন সীমানা। পরিস্থিতি জটিল আকার ধারণ করলে গত ২০ মে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে জানা যায়, এই অভিনেত্রীর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তার পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

গায়ক পারভেজ গণমাধ্যমকে জানান, বেশ কয়েক দিন আগে থেকে শারীরিক জটিলতায় ভুগছিলেন সীমানা। এর মধ্যে হঠাৎ গত সোমবার অসুস্থ হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল তার একটি সার্জারিও করা হয়েছে। বর্তমানে কী অবস্থা, তা এখনো কিছু বোঝা যাচ্ছে না।

অভিনেত্রী সীমানার পুরোনো ছবি

সীমানার চিকিৎসকেরা কী বলেছেন, জানতে চাইলে পারভেজ বলেন, ‘এখনো পর্যবেক্ষণে রেখেছেন। চিকিৎসকেরাও কিছু বলেননি। জানিয়েছেন, আরেকটু সময় লাগবে। তাকে এখন ভেন্টিলেশনে রাখা হয়েছে। পর্যবেক্ষণ শেষ হলে শারীরিক অবস্থা বিবেচনা করে চিকিৎসকেরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।’

;

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশনের নতুন কমিটি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নতুন কমিটির একাংশ

নতুন কমিটির একাংশ

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন-বিসিআরএ’র নির্বাচন ছিল গত ২৩ মে ২০২৪। এ উপলক্ষে গত ২২ মে সংগঠনের অস্থায়ী কার্যালয় পুরানা পল্টনে দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুব। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের কোষাধ্যক্ষ সোহেলী চৌধুরী। সংগঠনের সভাপতি চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের অন্য নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যগণ আলোচনায় অংশ নেন। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন আমিরুল ইসলাম খান ট্রফি। অপর দুই সদস্য হলেন, কুদরাত-ই-খোদা ও মো. তারেক হোসেন বাপ্পি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৭ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আমিরুল ইসলাম খান ট্রফি। অভি চৌধুরী (দৈনিক বিজনেস ফাইল) সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন দুলাল খান (বৈশাখী টিভি)। অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন- সহসভাপতি ফয়সাল আরেফীন (চ্যানেল আই) ও মোঃ মজিবুর রহমান(দি রিপাবলিক ডেইলি), সহ-সাধারণ সম্পাদক পান্থ আফজাল (বাংলাদেশ প্রতিদিন), সাংগঠনিক সম্পাদক রঞ্জু সরকার (ব্লিটজ), অর্থ সম্পাদক আনন্দ কুমার সেন (ডেইলি ইভিনিং নিউজ), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম (ডেইলি সান), তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আশরাফুল আলম আসিফ(আর টিভি), দপ্তর ও প্রচার সম্পাদক রিয়েল তন্ময় (দৈনিক যুগান্তর), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শেখ এহছানুল হক খোকন (দৈনিক অগ্নিশিখা) ও ক্রীড়া সম্পাদক মোঃ আল সামাদ রুবেল (দেশ রূপান্তর)।

নির্বাহী সদস্যগণ হলেন- হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), ইসমত জেরিন স্মিতা (বাংলাদেশের আলো), কাজল দত্ত (ডিসিএন বাংলা টিভি), কাজল আরিফ (শিল্পকণ্ঠ), মিতিন খান (দেশ টিভি)।

২৬ মে কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান খান বাবু এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুবকে দুই বছরের (২০২৪-২৬) জন্য উপদেষ্টা মনোনীত করা হয়।

;

জন্মদিনে সাবিলার বড় কাজের ঘোষণা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সাবিলা নূর /  ছবি : ফেসবুক

সাবিলা নূর / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

নাটক একেবারেই বেছে বেছে করছিলেন, গুটি কয়েক যা করছিলেন তাতেও ছিল গল্প-চরিত্রের শক্তিশালী অবস্থান। তবে বর্তমানে ভালো কাজের সুযোগ বেশি পাওয়া যাচ্ছে ওটিটি আর সিনেমায়। তাই ছোটপর্দার নন্দিত অভিনেত্রী সাবিলা নূরও সেই পথে এগোচ্ছেন।

তিনি একটি সিনেমার ঘোষণা দিয়ে ফেললেও অবাক হওয়ার কিছুই নেই। তবে আপাতত ওটিটিতে বড় চমকের ঘোষণা এসেছে এই অভিনেত্রীর। আজ সাবিলা নূরের জন্মদিন। নায়িকার জীবনের বিশেষ এই দিনটিকেই বেছে নিয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। বলা ভালো, সাবিলাকে তার নতুন কাজের পোস্টার প্রকাশের মাধ্যমে জন্মদিনে সারপ্রাইজ দিয়েছেন তিনি।

‘গোলাম মামুন’ সিরিজে সাবিলা নূরের লুক

সেই পোস্টারে দেখা যাচ্ছে- গাঢ় নীল ফুলহাতা শার্ট আর কালো প্যান্ট-বেল্ট পরা সাবিলাকে। চুল টেনে বাঁধা, হাতে পিস্তল, চোখে তিক্ষ্ন দৃষ্টি। পোস্টারেই লেখা আছে, এটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হইচই-এর ‘গোলাম মামুন’ সিরিজে সাবিলার লুক। এতে তিনি রাহী নামের একজন ডিফেন্স কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন।

পোস্টার প্রকাশের সঙ্গে সঙ্গেই নির্মাতা শিহাব শাহীনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘কাজটি নিয়ে আমি খুব আশাবাদী। কারণ এই গল্পের সঙ্গে আমাদের সমাজের প্রতিটি মানুষ সহজেই যোগাযোগ স্থাপন করতে পারবেন। আমরা আইনের মানুষদের সেভাবে দেখার স্বপ্ন দেখি এখানে সেভাবেই দেখা যাবে অপূর্বকে। তিনি গোলাম মামুন চরিত্রে রূপদান করেছেন। সাবিলা নূর রয়েছেন খুবই গুরুত্বপূর্ণ একটি চরিত্রে।’

‘গোলাম মামুন’ সিরিজে অপূর্বর লুক

সাবিলার পোস্টারের একদিন আগেই অর্থাৎ গতকাল (২৬ মে) অপূর্বর পোস্টার প্রকাশ করেন নির্মাতা শিহাব শাহীন। তাতেই লেখা ছিল, সিরিজটি হইচই প্ল্যাটফর্মে মুক্তি পাবে আগামী ১৩ জুন।

এদিকে, জন্মদিন কেমন কাটছে জানতে চাইলে সাবিলা নূর বার্তা২৪.কমকে বলেন, ‘সাদামাটাভাবেই জন্মদিন কাটাচ্ছি। বড় করে কোন আয়োজন করিনি। তবে আমার জন্মদিন কিছুতেই সাদামাটা থাকে না। সোশ্যাল মিডিয়ার কল্যাণে সবাই জেনে যাওয়ার ফলে অনেক মানুষের দোয়া, শুভেচ্ছা ও শুভকামনা পাই। প্রতিটি জন্মদিনেই পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব থেকে শুরু করে আমার সহকর্মী, শুভানুধ্যায়ী, ভক্ত- সবার ভালোবাসার সিক্ত হই। এতো এতো শুভেচ্ছাবার্তা আসে যে গুনে শেষ করা যায় না। জন্মদিন আসলে আমি আরেকবার বুঝতে পারি আমাকে সবাই কতোটা ভালোবাসেন। এটা সবার ভাগ্যে জোটে না। আমি এই ভালোবাসাকে মনের মধ্যে আজীবন ধারণ করে রাখতে চাই।’

সাবিলা নূর /  ছবি : ফেসবুক

;

রায় এলো ডিপজলের পক্ষে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ডিপজল ও নিপুণ আক্তার

ডিপজল ও নিপুণ আক্তার

  • Font increase
  • Font Decrease

গত ১৫ মে চিত্রনায়িকা নিপুণ আক্তারের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

তারই প্রেক্ষিতে গত ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে গতকাল (২৬ মে) চেম্বার আদালতে আবেদন করেছিলেন খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল। তার একদিনের মাথায় অর্থাৎ আজ (২৭ মে) সাধারণ সম্পাদক পদ ফেরত পেলেন ডিপজল। আজ চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের। 

তার আইনজীবী এ কে খান উজ্জ্বল জানান, সাধারণ সম্পাদক পদে ডিপজলের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞার আদেশ চেম্বার আদালতে স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে ডিপজলই সাধারণ সম্পাদক থাকছেন।

এই রায় পাওয়ার পর ডিপজল ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন।’

;