সেন্সরে আটকে গেল ‘ন ডরাই’

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সিনেমাটির পোস্টার

সিনেমাটির পোস্টার

  • Font increase
  • Font Decrease

সার্ফিং নিয়ে প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মিত হয়েছে বাংলাদেশে। নাম ‘ন ডরাই’। আগামী ২৯ নভেম্বর মুক্তি পাওয়ার কথা আছে সিনেমাটি।

মুক্তির জন্য এরই মধ্যে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা পড়েছে। আজ (২১ নভেম্বর) সিনেমাটি প্রদর্শিতও হয়েছে সেন্সর বোর্ডে। তবে সিনেমাটির কয়েকটি সংলাপ নিয়ে আপত্তি থাকায় আজ সেন্সর ছাড়পত্র পায়নি সিনেমাটি। বার্তাটোয়েন্টিফোর.কমকে এমন তথ্য নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল।

তিনি বলেন, ‘ন ডরাই’র বেশ কিছু সংলাপ নিয়ে আপত্তি আছে আমাদের। যেহেতু সিনেমাটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত সেখানে এমন কিছু শব্দ আছে যেগুলো অন্য এলাকায় ভিন্ন অর্থে ব্যবহৃত হয়। আমরা এসব শব্দের বিষয়ে রবিবার চিঠি দিয়ে সংশোধনী আনতে বলব। তারপর তারা যদি সংশোধন করেন তাহলে সিনেমাটিকে সেন্সর ছাড়পত্র দেওয়া হবে। এছাড়া সিনেমাটির গল্প সহ নির্মাণ অসাধারণ।

এ প্রসঙ্গে কথা বলতে সিনেমাটির পরিচালক তানিম রহমান অংশু’র সঙ্গে যোগাযোগ করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষায় নির্মিত সিনেমাটি নারী সার্ফার নাসিমার জীবনের সত্যি ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল। তার বিপরীতে অভিনয় করেছেন শরিফুল রাজ।

‘ন ডরাই’ সিনেমাটি প্রযোজনাও করেছে দেশের সর্বাধুনিক প্রেক্ষাগৃহ ‘স্টার সিনেপ্লেক্স’। এর ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’। চিত্রনাট্য লিখেছেন ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ সিনেমার চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত। সিনেমাটির দৃশ্য ধারণ হয়েছে কক্সবাজার ও সেন্টমার্টিনে।

আপনার মতামত লিখুন :