ক্যামেরার জাদুকরকে এফডিসিতে শেষ শ্রদ্ধা, দাফন আজিমপুরে

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মাহফুজুর রহমান খান

মাহফুজুর রহমান খান

  • Font increase
  • Font Decrease

লাইট, ক্যামেরা আর অ্যাকশনকে বিদায় বলে চলে গেলেন ক্যামেরার জাদুকর। আনন্দ অশ্রু, হাজার বছর ধরে, শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলাসহ অসংখ্য জনপ্রিয় সিনেমার চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ২৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

তার মৃত্যুতে এরই মধ্যে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এদিকে তার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শুক্রবার বাদ জুমা চকবাজারের শাহী মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকাল ৩টায় শেষ শ্রদ্ধা জানাতে তাকে শেষ বারের মত নেওয়া হবে এফডিসিতে। সবশেষ তাকে দাফন করা হবে আজিমপুর কবর স্থানে।

এর আগে ২৫ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে তাকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। অনেকদিন ধরে তিনি ডায়াবেটিস ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন।

মাহফুজুর রহমান খান চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেছেন।

মাহফুজুর রহমান প্রখ্যাত চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চুর শিষ্য। তিনি তার অধীনে সহকারী চিত্রগ্রাহক হিসেবে ১৯৭০ সালে দর্প চূর্ণ ও ১৯৭১ সালে স্বরলিপি চলচ্চিত্রে কাজ করেন। প্রধান চিত্রগ্রাহক হিসেবে তার প্রথম কাজ ১৯৭২ সালের আবুল বাশার চুন্নু পরিচালিত ‘কাঁচের স্বর্গ’।

আপনার মতামত লিখুন :