ঐশীর ক্যারিয়ারের সেরা কাজ...

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফাতেমা তুয জোহরা ঐশী,ছবি: সংগৃহীত

ফাতেমা তুয জোহরা ঐশী,ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রথম অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’র পর ছুটেই চলেছেন ফাতেমা তুয জোহরা ঐশী। অল্প দিনেই হয়ে উঠেছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী। ক্যারিয়ারের এই সময়ে এসে ঐশীর কাছে নিজের সেরা কাজ কোনটি, করোনার সময়ে কিভাবে কাটছে তার গানের জীবন, ভবিষ্যতে অভিনয়ের প্রস্তাব পেলে কী করবেন তিনি? এসব প্রসঙ্গে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন ঐশী। তাকে মোবাইল ফোনে ধরেছেন অর্ক রায় সেতু।

বার্তা২৪.কম: এবারের ঈদ...

ঐশী: এইবারের ঈদ ভিন্নভাবে কেটেছে। প্রত্যেক বার সবাই মিলে বের হতাম। পরিবারে বাবা ভাইদের খুব সকালে ঘুম থেকে উঠে মসজিদে নামাজ পড়তে যাওয়া। এই বিষয় গুলো এইবারের ঈদে মিসিং ছিলো। সবার সাথে এক সাথে খাওয়া-দাওয়া। চেষ্টা করেছি একটা ভালো সময় পরিবারের সাথে কাটানোর। অনলাইনে বেশ কিছু আড্ডায় অংশ গ্রহণ করেছি।

বার্তা২৪.কম: করোনার সময়ের গানের জীবন...

ঐশী: একটা সময় কোনো কাজ করতে হলে কর্মক্ষেত্রে গিয়ে করতে হতো। গানে ভয়েস দেওয়ার জন্য স্টুডিও তে যাওয়া লাগতো। কোনো পারফরম্যান্স হলে টেলিভিশনে সেটা ভিডিও করতাম। ঘরে থেকে যতটুকু কাজ করা যায় তাই করারা চেষ্টা করছি। এখন যেহেতু করোনা কাল চলছে। বাসায় বসে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা মূলক অনেক গুলো কাজ হয়েছে। কয়েকটা প্রজেক্টে কাজ করেছি। সেগুলো নিজেরা ক্যামেরায় ধারণ করছি। তাছাড়া বাসায় আমার হোম রেকডিং সেটাপে গান তৈরী করছি, ভয়েস দিচ্ছি। বাইরে যেহেতু বের হতে পারছিনা সেগুলো ভিডিও ধারণে মা-বাবা ভাই অনেক বেশি সাহায্য করছে। সেই গান গুলো আমার ইউটিউব চ্যানেল ঐশী এক্সপ্রেস ও আমার পেইজে পাওয়া যাবে। লকডাউনে বসে কাজ গুলো অনেক বেশি উপভোগ করছি।

ফাতেমা তুয জোহরা ঐশী, ছবি: সংগৃহীত

বার্তা২৪.কম: করোনার পরবর্তী গান...

ঐশী: গান নিয়ে ভাবনা সবসময় থাকে। করোনাকালীন সময়টা আসার আগে থেকে অনেক জল্পনা পরিকল্পনা চলছিলো। সেই সুবাদে অনেক গুলো গান তৈরি হয়েছে। যার মধ্য থেকে কিছু কিছু নতুন গান প্রকাশ পেয়েছে। অনেক গুলো গান জমা আছে। যেগুলো প্রকাশ পায়নি। খুব আশাবাদী সঠিক সময় বুঝে বুঝে সে গান গুলো পর্যায় ক্রমে মানুষ শুনতে পাবে। ইতিমধ্যে একটা গান প্রকাশ ও করা হয়েছে ঐশী এক্সপ্রেস ইউটিউব চ্যানেলে ‘কি করে বলো এতো ভালোবাসি’। আরও অনেক গুলো গান খুব শীঘ্রই আমার চ্যানেল থেকে প্রকাশ হবে।

বার্তা২৪.কম: সিনেমায় গানের অভিজ্ঞতা...

ঐশী: সিনেমায় যে কয়টি গান গেয়েছি অভিজ্ঞতা এখন পর্যন্ত ভালো। আমি খুব সৌভাগ্যবান খুব কম সময়ের মধ্যে অনেক গুলো সিনেমায়গানে কন্ঠ দিয়েছি। যেটা অনেকটা একজন শিল্পীর কাছে স্বপ্ন থাকে। সিনেমায় প্রায় সব ধরনের গান গাওয়ার সুযোগ হয়েছে। এখন পর্যন্ত অভিজ্ঞতা ভালো।

ফাতেমা তুয জোহরা ঐশী,ছবি: সংগৃহীত

বার্তা২৪.কম: অভিনয়ে প্রস্তাব পেলে কী করবেন?

ঐশী: এই প্রস্তাব টা এই মূহুর্তে উপযুক্ত নয়। এখন চিন্তা ভাবনা গান এবং পড়াশোনা নিয়ে।

বার্তা২৪.কম: ক্যারিয়ারের সেরা কাজ...

ঐশী: আমার প্রথম একক অ্যালবাম ঐশী এক্সপ্রেস। যেটা ছিলো ক্যারিয়ারে প্রথম কাজ। সেটা দিয়ে মানুষের কাছ থেকে অনেক বেশি ভালোবাসা পেয়েছি। অনেকটা প্রত্যাশার বাইরে ছিলো। অ্যালবামটায় দশটা গানেই সমপরিমাণ সাড়া পাওয়া। একটা শিল্পীর জন্য অনেক বড় প্রাপ্তি। এরপর দ্বিতীয় অ্যালবামের বেশ কিছু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। সেখান থেকে ‘মায়া’ গানটা মানুষের খুব বেশি ভালো লেগেছে। এছাড়া উইন্ড অব চেঞ্জে যে কাজ গুলো করা হয়েছে, কৃতজ্ঞতা জানায় তাপস ভাইয়া ও মুন্নী ভাবীর প্রতি সেখানে দিল কি দয়া হয়না, নিজাম উদ্দিন আওলিয়া, দুই কূলে সুলতান এই কাজ গুলো অনেজ বেশি স্পেশাল ছিল।

বার্তা২৪.কম: অবসরে...

ঐশী: গানের চর্চা, ড্রয়িং, আবৃত্তি করি। ভাইয়ের সাথে সিনেমা দেখি।

আপনার মতামত লিখুন :