আত্মহত্যার আগেই ‘উইকিপিডিয়া’য় সুশান্তের আত্মহত্যার খবর?

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘উইকিপিডিয়া’য় সুশান্তের আত্মহত্যার খবর

‘উইকিপিডিয়া’য় সুশান্তের আত্মহত্যার খবর

  • Font increase
  • Font Decrease

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন। তবে কখন, কোন সময় আর কি কারণে সুশান্ত আত্মহত্যা করেছে সেই সুনির্দিষ্ট তথ্য এখনো মেলেনি। যতদিন যাচ্ছে সুশান্তের আত্মহত্যার রহস্য যেনো বেড়েই চলছে।

ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, আত্মহত্যার আগেই ‘উইকিপিডিয়া’য় সুশান্তের আত্মহত্যার খবর প্রকাশ করা হয়েছিলো। উইকিপিডিয়ার সুশান্তের পেজ হিস্ট্রিতে স্থানীয় সময় সকাল ৮টা ৫৯ মিনিটে জানানো হয়েছিলো, সুশান্ত আজ আত্মহত্যা করেছে।

যদিও সুশান্তের বাড়ির পরিচারিকা মুম্বাই ক্রাইম ব্রাঞ্চকে তার জবানবন্দিতে জানিয়েছিলেন, ১৪ জুন সকাল সাড়ে ৬ টায় ঘুম থেকে ওঠেন সুশান্ত। বাইরে আসেন, ফ্ল্যাটে উপস্থিত থাকা বন্ধু ও পরিচারিকারার সঙ্গে স্বাভাবিক কথাবার্তাও বলেন। এরপর সাড়ে ৯ টার সময় জুসের গ্লাস হাতে নিয়ে নিজের ঘরে যান সুশান্ত।

আত্মহত্যার আগেই ‘উইকিপিডিয়া’য় সুশান্তের আত্মহত্যার খবর 

এই ঘটনার পর সুশান্তের আত্মহত্যার খবরে নতুন রহস্য যুক্ত হয়েছে। তবে মুম্বাইয়ের সাইবার সেল থেকে জানানো হয়েছে, উইকিপিডিয়া ইউটিসি টাইমলাইন ফলো করে। যা ইন্টারন্যাশানাল টাইমলাইন থেকে প্রায় সাড়ে ৫ ঘণ্টা পিছনে থাকে।অর্থাৎ উইকিপিডিয়ায় যা সকাল ৮টা ৫৯ মিনিট হিসেবে দেখা যাচ্ছে তা আসলে ভারতীয় সময় অনুযায়ী দুপুর দুটো ২৯ মিনিট। মানে সুশান্তের মৃত্যুর চার ঘণ্টা পর। অর্থাৎ উইকিপিডিয়ার আপডেট নিয়ে সংশয় প্রকাশ করা হচ্ছে তা অমূলক ও ভিত্তিহীন।

দ্য ওয়ালের এক খবরে বলা হয়, আইপি অ্যাড্রেস ট্র্যাক করে জানা গেছে, রাজধানী দিল্লি থেকে ওই তথ্য আপডেট করা হয়েছে। 

আপনার মতামত লিখুন :