বিবাহবিচ্ছেদ হতেই 'পার্টি', গানে নেচেছেন নিজেই

  • ফিচার ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এখনো এশিয়ার অনেকে দেশে বিবাহবিচ্ছেদ একটি নিষিদ্ধ বিষয় হিসেবে বিবেচিত হয়। যারা এই পন্থা বেছে নেন তাদেরকেও সমাজের মানুষ দেখে ভিন্ন চোখে। তাদের কাছে হতে হয় লজ্জিত। তবে সঙ্গী যদি বিরক্তির কারণ হয়ে ওঠে তখন সেই সম্পর্কে বাড়তে থাকে তিক্ততা। যেখান থেকে ভালো থাকার একমাত্র উপায় মুক্তি!

এমন পরিস্থিতিতে অনেকেই থাকে বিষাদগ্রস্ত। অনেককেই মানসিকভাবে ভেঙে পড়ে। পুনরায় নতুন করে চলতে সময় লাগে। কিন্তু, সেই ধারা ভেঙে আলোচনায় যুক্তরাষ্ট্র প্রবাসী পাকিস্তানি এক নারী। তিনি বিবাহবিচ্ছেদ উদযাপন করার জন্য পার্টি দিয়েছেন। আবার সেই পার্টিতে নিজেই নেচেছেন।

বিজ্ঞাপন

সম্প্রতি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, পাকিস্তানি নারী আনন্দের সাথে তার বিবাহবিচ্ছেদের পার্টি উদযাপন করছেন। তিনি যুক্তরাষ্ট্রে একটি দোকানের মালিক। একটি বেগুনি রঙয়ের লেহেঙ্গা পরে বলিউডের গানে নাচতে দেখা যায় তাকে। এমন দৃশ্য দেখে সামনে থাকা পার্টির অন্য লোকেরা উল্লাসে ফেটে পড়েন। শুধু তাই নয় উদযাপনে বেলুন দিয়ে লেখা হয়েছে 'ডিভোর্সী মোবারক'।

বিজ্ঞাপন

তার এমন কার্যকলাপ দেখে পাকিস্তানে বিতর্কের জন্ম দিয়েছে। দেশটির অসংখ্য মানুষ সমালোচনার পাশাপাশি বা-হ-বাও দিয়েছেন।  

একজন লিখেছেন, ''বিবাহ বিচ্ছেদ একেবারেই উদযাপন করা উচিত নয়। হ্যাঁ, এটি আপনাকে একটি তিক্ত সম্পর্ক থেকে মুক্তি দেবে। হ্যাঁ, এটি আপনাকে একজন নার্সিসিস্ট থেকে মুক্তি দেয়। হ্যাঁ, এটা আপনার মানসিক স্বাস্থ্যের জন্য ভালো। কিন্তু আমরা যদি বিবাহবিচ্ছেদের উদযাপন শুরু করি, তাহলে মানুষ বিয়ে করতে ভয় পাবে। একক মায়েদের সংখ্যা ইতিমধ্যেই বাড়ছে। এতে সন্তানদের জন্য বাবার অনুপস্থিতি বড় একটি মানসিক আঘাত হিসেবে দেখা দিবে।

আরেকজন ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, "আমাদের দেশে এই সব চলতে থাকলে, বিয়ের ধারণা একদিন শেষ হয়ে যাবে।"

তাকে "শক্তিশালী" অভিহিত করে তৃতীয় একজন লিখেছেন, "এই পার্টির মাধ্যমে সে তার রাগকে নিয়ন্ত্রণ করছে। যা সবাই পারে না। জীবনের যা কিছু আছে সবই আপনার... দৃঢ় হয়ে দাঁড়াতে হবে, তুমি এটার যোগ্য।"

তবে কী কারণে তিনি বিবাহবিচ্ছেদ করেছেন তার ব্যাখা প্রকাশ করেননি।