রংপুরে মিলছে রসগোল্লা চা

  • বর্ণালী জামান, স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চা পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়াই ভার। চায়ের সাথে যদি পাওয়া যায় রসগোল্লা তাহলে তো আর কথাই থাকেনা। চা ও রসগোল্লা এই দুইয়ের সংমিশ্রণ শুনতে একটু অদ্ভুত মনে হলেও বাস্তবে কিন্তু তাই ঘটছে। চা প্রেমীদের মাঝে নতুন কিছু উপহার দিতে প্রথমবারের মতো রংপুরে রসগোল্লা চা বিক্রি শুরু করেছেন অনন্যা ও দীপক দম্পতি।

উদ্যোক্তা হওয়ার তীব্র বাসনা থেকে বিশেষ করে অনন্যার এই উদ্যোগ। তাই স্বামীকে সাথে নিয়ে ঋণ নিয়ে শুরু করেছেন নতুন যাত্রা। রংপুর নগরীর সুরভী উদ্যোগ সংলগ্ন পথের ধারে ফুটপাতে রসগোল্লা চায়ের পসরা সাজিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

‘রসগোল্লা চা’ নামে যেমন মিষ্টি পরিবেশনেও রয়েছে বেশ নতুনত্ব। শহরের বিভিন্ন জায়গায় মাটির কাপে চা পাওয়া গেলেও নকশা করা মাটির কাপে চা কোথায় ই বা পাওয়া যায়। কিন্তু নতুন এই দম্পতি ‘রসগোল্লা চা’ প্রতিষ্ঠিত করার লক্ষ্যে চা বিক্রি করছেন নকশা আঁকা মাটির কাপে। চিনি ছাড়া দুধ ও লিকারের মধ্যে একটা পুরো রসগোল্লা দিয়ে তৈরি করা হয় এই চা। সৌন্দর্যে ভরপুর চা পরিবেশন কেন্দ্রে এক চুমুক চা পান করতে কার ই বা মন না চায়। শহরের এই নতুন চায়ের স্বাদ নিতে চা প্রেমীদের ভিড় অনন্যা-দীপক দম্পতির চায়ের দোকানে।

রসগোল্লা চা

বিজ্ঞাপন

তবে রসগোল্লা চা নিয়ে বিপাকে চা প্রেমীরাও। আগে রসগোল্লা খাবে নাকি আগে চা। এই প্রশ্নের উত্তর খোঁজার জন্য হলেও তারা আসছে এই নতুন চায়ের দোকানে। আর স্বাদ নিচ্ছেন রসগোল্লা চায়ের। স্বাদ নিতে আসা বেশ কয়েকজন চা-প্রেমী জানান, রসগোল্লা চা আগে কখনো নাম শুনিনি খাওয়াতো দূরের কথা। প্রথম নাম শুনেই খেতে ইচ্ছে হয়েছে তাই চলে এসেছি। চায়ের কাপ হাতে নিয়েই ভাবছিলাম আগে কি খাব? রসগোল্লা নাকি চা। খাওয়ার চেয়ে বেশি আনন্দই লাগছে। খুব মজা লেগেছে, একবার খেলে আবার আসতেই হবে মুখে লেগে থাকার মত স্বাদ।

রসগোল্লা চায়ের উদ্যোগ নেওয়ার জন্য চা প্রেমী আহসানুল বলেন, নারী হয়েও প্রতিবন্ধকতা কাটিয়ে চায়ের পসরায় সুনাম কুড়াচ্ছেন রসগোল্লা চায়ের উদ্যোক্তা অন্যন্যা। তিনি যে বাহিরে পা রেখে চায়ের দোকান দিয়ে বসেছেন এটি অন্যান্য নারীদের অনুপ্রেরণার। অন্যান্যরাও এগিয়ে আসবে তার দেখে। রসগোল্লা চা এই ব্যতিক্রমী উদ্যোগ তিনি নিয়েছেন এতেও বেশ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন।

ব্যতিক্রমী উদ্যোগের উদ্যোক্তা অনন্যা ও দীপক জানান, চাকুরি বাদ দিয়ে ভিন্ন কিছু করার ইচ্ছে থেকেই রসগোল্লা চায়ের দোকান দেওয়া। ইউটিউবের সাহায্যে আগে নিজে চেষ্টা করেছি তারপর ঋণ নিয়ে স্বামীসহ এই দোকান। নতুন হিসেবে বেশ সাড়া পাচ্ছি নতুন আইটেম রসগোল্লা চায়ে। আগামীতেও এর গুনগতমান ধরে রেখে চা-প্রেমীদের বিশ্বস্ততা অর্জন করার চেষ্টা করবো।