২০২০ সালে কেমন হবে জীবিকা



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)

বছরটা আপনার জন্য শুভ। জীবিকার ক্ষেত্রে উচ্চতা ছুঁতে পারেন। কর্মের পরিবর্তন চাইলে সফলতা পাবেন। প্রথমদিকে পরিশ্রম করতে হলেও কর্মস্থলে স্থায়িত্ব বাড়বে। সহকর্মীদের মন জয় করতে পারবেন। কর্মে সফলতা ও উচ্চ প্রশংসিত হবেন। ১৫ জানুয়ারি থেকে ১৫মে পর্যন্ত সময়টা আপনার জন্য শুভ। এখনো পর্যন্ত যে পরিশ্রম করে এসেছেন তার শুভফল ভোগ করতে পারবেন। মে থেকে সেপ্টেম্বর মাসে আপনার চিন্তা বৃদ্ধি পাবে। এতদিন যে জীবিকার সঙ্গে যুক্ত ছিলেন, সেটাই করবেন নাকি সঙ্গে অন্য কিছু করতে চান। তবে বছরের প্রথমদিকে কর্ম সংক্রান্ত কোনো পদক্ষেপ নেবেন না। আপনাকে খেয়াল রাখতে হবে ওভার কনফিডেন্ট হয়ে কোনো নির্ণয় নিলে তা আপনার জীবিকার ক্ষেত্রে হিতেবিপরীত হবে।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)

জীবিকার ক্ষেত্রে আপনার রাশিচক্রে কর্মভাবের মালিক ২৪ জানুয়ারি গৃহ পরিবর্তন করে ভাগ্যচক্রের অষ্টমগৃহ থেকে নবমগৃহে প্রবেশ করবে। এর জেরে বছরটা আপনার পক্ষে শুভ। কোনও স্থানে বদলি হতে পারেন। তবে চিন্তার কিছু নেই, মন মতো স্থানে আপনি যেতে পারবেন। তবে এখনো যারা ভালো জীবিকা লাভের আশায় আছেন তাদের আরও সময় অপেক্ষা করতে হবে। ১৫ জুলাই থেকে আপনার শুভ সময় আসবে। সেপ্টেম্বরে পাবেন মিশ্রফল। কিন্তু মন মতো ফল পেতে হলে আপনাকে আরও পরিশ্রম করতে হবে। কর্পোরেট স্থানে একাধিক সুযোগ আসবে। বছরটায় আপনি কোনো বড় প্রজেক্ট গ্রহণ করতে পারেন। সেপ্টেম্বর থেকে নভেম্বর সময়টা শুভ। আবার জানুয়ারি, মে, জুন সময়টা বিদেশে কর্মসংস্থানের খোঁজ আসতে পারে। বছরটায় আর্থিক স্থিতি বাড়বে এবং পদোন্নতির সম্ভাবনা। তবে ক্রোধ আপনাকে সমস্যায় ফেলবে। কোনো বিবাদে জড়িয়ে পড়তে পারেন। মানহানিরও যোগ আছে।

মিথুন: (২২মে – ২১ জুন)

নতুন বছরটায় আপনার জীবন-জীবিকা গতানুগতিক থাকবে। ২৪ জানুয়ারি গোচরে শনি আপনার রাশির অষ্টমগৃহে ভ্রমণ করবে। ফলে জীবিকার ক্ষেত্রে কোনো সমস্যা বা বাধা সৃষ্টি হবে। যদি আপনি চাকরি করেন, আপনার মনে হতে পারে চেষ্টা অনুযায়ী সঠিক ফল পাচ্ছেন না। তবে বৃহস্পতির প্রভাব আপনাকে বহুলাংশে সহায়তা করবে। অংশীদারি ব্যবসায় ১৫ জুলাই থেকে ১৫ নভেম্বর আপনার পক্ষে শুভ সময়। তবে খেয়াল রাখবেন জানুয়ারি থেকে মার্চ এবং নভেম্বরের মাঝামাঝি থেকে শেষ ডিসেম্বর পর্যন্ত সময়টা আপনার পক্ষে খুব একটা অনুকূল নয়। সময়টায় ব্যবসা সংক্রান্ত বিবাদের যোগ আছে। বছরটায় ব্যক্তিগত কোনো ব্যবসা করতে চাইলে সে চিন্তা বাদ দিন। তাতে লাভ হওয়ার সম্ভাবনা খুবই কম। বিশেষ করে এপ্রিল, মে, জুন কোনো ধরনের সিদ্ধান্ত গ্রহণ করবেন না। তবে বছরটায় বিদেশ ভ্রমণ আছে যা আপনাকে উন্নত করবে। বছরটায় সুনাম বৃদ্ধি, পদোন্নতি বা কিছু বেতন বাড়তে পারে।

কর্কট: (২২ জুন – ২২ জুলাই)

জীবিকার ক্ষেত্রে বছরটা উজ্জ্বল ভবিষ্যতের নিদান দিচ্ছে। নিজের উদ্যোমে এবং দক্ষতায় কোনো নতুন কর্ম বা ব্যবসার সঙ্গে যুক্ত হতে পারেন। পরিশ্রম ও নিষ্ঠা আপনাকে তার সুফল প্রদান করবে। এপ্রিল থেকে জুলাই, এ সময় বৃহস্পতি ও শনি গোচরের সপ্তমভাবে ভ্রমণ করবে। এতে আপনার জীবন-জীবিকা মজবুত হবে। যদি আপনি অংশীদারি কোনো ব্যবসার সঙ্গে জড়িত থাকেন তাহলে বছরটায় বেশ লাভবান হবেন। জানুয়ারি থেকে এপ্রিল এবং জুলাই থেকে ১৫ নভেম্বর, এ সময়টা বিদেশ ভ্রমণ হতে পারে। যাতে আপনি ইতিবাচক ফল পাবেন। মোটের উপর নতুন বছরটায় জীবিকার দিক থেকে অনেক মনোবাসনাই পূর্ণ হতে চলেছে।

সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)

জীবিকার ক্ষেত্রে বছরটা উজ্জ্বল। আপনার দক্ষতা অন্যের কাছে ঈর্ষণীয়। ২৪ জানুয়ারি শনি আপনার রাশিচক্রের ষষ্ঠভাবে প্রবেশ করবে এবং সারাবছর এই গৃহে থাকবে। ফলে কর্ম উন্নতি ও পদোন্নতির সম্ভাবনা আছে। কর্মভাব উচ্চপ্রশংসিত হবে। মনমতো স্থানে বদলির সম্ভাবনা আছে। তবে মে থেকে ১৫সেপ্টেম্বর কমবেশি সমস্যা লেগেই থাকবে। যারা নতুন জীবিকার খোঁজে আছেন তাদের বছরটা নিরাশ করবে না। বছরটা আপনার কর্মদক্ষতা ও সহনশীলতা অনুযায়ী সফলতা এনে দেবে। তবে কর্মস্থলে আপনার কর্মদক্ষতা যাচাই হতে পারে। ক্রোধের কারণে তর্কে জড়িয়ে পড়তে পারেন। জুলাই থেকে ডিসেম্বর আপনার পক্ষে শুভপ্রদ সময়। এবছর অর্থ উপার্জনের সঙ্গে জীবনের সাফল্য সঠিক উচ্চতায় ছুঁতে পারবেন।

কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

জীবিকার ক্ষেত্রে বছরটা প্রগতিশীল বছর হিসেবে পরিলক্ষিত হচ্ছে। কর্মক্ষেত্রে বদলি বা কর্ম পরিবর্তনের যোগ আছে। ব্যবসার সঙ্গে যুক্তদের খুব একটা উন্নতির সময় এটা নয়। তবে আপনার কর্মদক্ষতা সম্মান পাবে। মাল্টিন্যাশনাল কোম্পানিতে যারা আছেন তাদের সফলতা আসবে। আপনার ইতিবাচক ভাবনাচিন্তা উন্নতির সহায়ক হবে। বছরটায় আপনি আপনার পরিশ্রম অনুযায়ী ধীরে ধীরে উন্নতি করতে পারবেন। মনমতো জীবিকার খোঁজ পাবেন। তবে জীবিকার ক্ষেত্রে মিশ্রফল লাভদায়ী হবে। বছরটায় খুব একটা পরিশ্রম না করলেও সফলতা বাধা হয়ে দাঁড়াবে না। তবে হতাশা ও নেতিবাচক ভাবনা সফলতার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

জীবিকার ক্ষেত্রে বছরটায় আপনাকে ঘাম ঝরাতে হবে। পরিশ্রমের দিক নির্দেশ করছে। রাশিচক্রে বছরের প্রথমেই শনি আপনার চতুর্থভাবে প্রবেশ করবে। আপনার লগ্ন, ষষ্ঠ এবং দশমভাবে প্রভাবিত করবে। ফলে কর্মে আপনাকে ঘাম ঝরানো পরিশ্রম করতে হবে। এপ্রিল থেকে জুলাই বৃহস্পতি আপনার চতুর্থভাবে অবস্থানকালে, আপনার নিজের দক্ষতা কর্মস্থলে দেখাতে পারবেন। যাতে আপনার কর্মদক্ষতা ও মানসম্মান বৃদ্ধি পাবে। ডিসেম্বরে আপনার পদোন্নতির যোগ আছে। তবে আপনার মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। আপনার অদমনীয় মনোভাব এবং পরিশ্রম করার ক্ষমতা ও কর্মদক্ষতা সফলতার শীর্ষে নিয়ে যাবে। তবে বছরটায় বড় কোনো ব্যবসা শুরু করতে যাবেন না, কেননা তাতে খুব একটা সফলতার যোগ পাওয়া যাচ্ছে না। তবে চলতি ব্যবসায় বছরটা বেশ ভালো ফল দেবে এবং লাভের মুখ দেখবেন।

বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

জীবিকাক্ষেত্রে বছরটায় আপনি মিশ্রফল লাভ করবেন। বছরের শুরুতে কোনও নতুন কাজ শুরু করলে সফলতা লাভ পাবেন। বছর যেমন যেমন এগিয়ে চলবে তেমন উন্নতির সোপানে আপনি ধাপে ধাপে উঠতে থাকবেন। ভাগ্য আপনার সর্বদাই সহায়ক হবে। তবে কর্মক্ষেত্রে বছরটা আপনার মানসিক অসন্তোষ তৈরি হতে পারে। যতই পরিশ্রম করুন না কেন, কোথাও যেন মনে হবে আপনি আপনার আশানুরূপ ফল পাচ্ছেন না। কর্মক্ষেত্রে হঠাৎ কোনও বদলির যোগ আসতে পারে। যা আপনি মন থেকে মানতে পারবেন না। বছরের প্রথম দিকে আপনি উন্নতির জন্য নানা সুযোগ পাবেন। সঠিকভাবে যদি তার সদ্ব্যবহার করতে পারেন পরবর্তী সময় আপনার উন্নতির পথ ও সফলতার পথ তাতে সুগম হবে। কাজেই যেই সুযোগই আসুক তাকে ধরবার চেষ্টা করুন। বছরের শেষদিকে আপনার পদন্নোতি বা বেতন বাড়ার যোগ রয়েছে। ব্যবসায়ী হন তাবে বেশ ভাল বছর হিসেবেই চিহ্নিত হচ্ছে।

ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

বছরটা আপনার পেশাগত ও কর্মজীবনে অনেকাংশেই সফলতা প্রদান করবে। নানাসূত্রে উপার্জন বৃদ্ধি পাবে এবং আপনি নিরন্তর অর্থ উপার্জন করবেন। যদি নতুন কোনও ব্যবসা চিন্তা করছেন তা এই বছর শুরু করতে পারেন। মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজ করলে উন্নতি এবং মানসম্মান বৃদ্ধি পাবে। না হওয়া কোনো কাজ বছরটায় সম্পন্ন হবে। নতুন কোনও প্রজেক্ট আপনার হাতে আসতে পার। আপনার কর্মকুশলতা মান্যতা পাবে। আপনি আপনার সহকর্মীদের পূর্ণ সাহায্য পাবেন এবং আপনার উর্দ্ধতনরাও সহযাগিতা করবে। তবে বছরের শেষদিকে কিছু সমস্যা আপনাকে গ্রাস করতে পারে। কোনোপ্রকার আইনি সমস্যায় জড়িয়ে পড়তে পারেন।

মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

বছরটায় জীবিকাক্ষেত্রে মিশ্র ফল পাবেন। জীবিকার জন্য যারা হন্যে হয়ে ঘুরছেন জানুয়ারি মাসের পর তাদের শুভযোগ। যারা বহুদিন ধরে অস্থায়ী কাজের সাথে যুক্ত তাদের স্থায়ীকরণ হতে পারে। কারোক্ষেত্রে কর্মস্থানে পরিবর্তন বা বদলীর সম্ভাবনা আছে। চাকুরী করুন বা ব্যবসা করুন, কর্মসূত্রে আপনার বহু ভ্রমণ করতে হবে। বিদেশযাত্রাও অসম্ভব কিছু নয়। ভ্রমণগুলিতে আপনি লাভবান হবেন ভবিষ্যতের পথ খুঁজে পাবেন। যারা মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকুরি করছেন বছরটা তাদের বেশ ভালো ফল দেবে। ২৪শে জানুয়ারি শনি আপনার রাশিতে প্রবেশ করে দশমভাবে দৃষ্টি প্রদান করবে। ফলে বছরভর আপনাকে পরিশ্রম করতে হবে। তবে পরিশ্রমের সুখদায়ক ফলও শনি দেবে। বছরটা নতুন কোনও ব্যবসার না করাই ভালো এবং চালু ব্যবসা উন্নত করার জন্য আরও পরিশ্রম করতে হবে। ৩০শে মার্চ থেকে ৩০শে জুন বৃহস্পতি আপনার রাশিতে ভ্রমণ করবে এবং আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। ওই সময়টায় ব্যবসায় ভালো লাভের আশা করতে পারেন। তবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় কোনও ঝুঁকিপূর্ণ কাজ করতে যাবেন না। ওই সময়টা আবেগ সরিয়ে রাখুন। এমনকি মাথা ঠান্ডা রাখুন। নচেৎ বড় সমস্যায় পড়বেন।

কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)

বছরটা জীবিকার ক্ষেত্রে নানা ওঠাপড়া মধ্য দিয়ে যাবে ফলে হঠাৎ কোনো সিদ্ধান্ত না নিয়ে ধীরেসুস্থে এগোন। কর্মক্ষেত্রে বদলির যোগ আছে এবং কমবেশি সমস্যা বয়ে নিয়ে আসবে। যার ফলে জীবিকা পরিবর্তনের চিন্তাও করতে পারেন। যদি আপনি অংশীদারি ব্যবসার সাথে যুক্ত তাহলে বছরটায় লাভের মুখ দেখবেন। বছরের প্রথম তিনমাস এবং ৩০জুন থেকে নভেম্বরের মধ্যবর্তী সময়ে জীবিকাক্ষেত্রে বেশ অনুকূল থাকবে। যদি কোনও বিষয়ের উপর ব্যবসা শুরু করতে চান তাহলে এমন কাউকে সঙ্গে রাখুন, যার বিষয়টির উপর সম্পর্কে জ্ঞান রাখেন। তবে পারিবারিকক্ষেত্রে এবং আত্মীয়স্বজনের মধ্যে কাউকে অংশীদারী ব্যবসায় যুক্ত করবেন না। এমনকি তাদের আপনার ব্যবসায় দখলদারিও করতে দেবেন না। জীবিকাক্ষেত্রে বিদেশযাত্রার সম্ভাবনাও আছে।

মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

জীবিকাক্ষেত্রে বছরটা আপনার জন্য বেশ মঙ্গলদায়ক এবং শুভ হবে। যেকোনও কাজেই সফলতা পাবেন। জানুয়ারি থেকে মার্চ সময়টা আপনার জন্য বেশ অনুকূল। এই সময়টায় আপনি যে সিদ্ধান্ত নেন না কেন তা আপনার পক্ষে যাবে। কর্মস্থলে উর্দ্ধতন কর্তৃপক্ষের স্বীকৃতি লাভ করবেন। পদোন্নতির যোগ আছে। যদি আপনি ব্যবসা করেন বছরটায় বেশ ভালো যোগ পাওয়া যাচ্ছে। ভাগ্য আপনার সহায়ক হবে। ব্যবসাদ্বারা আপনার আর্থিক মুনাফা বাড়বে। যারা ফাটকা ব্যবসার সাথে যুক্ত বছরটা তাদের জন্য স্বর্ণময় হিসেবে চিহ্নিত হবে। মানসম্মান স্বমহিমায় বিরাজ করবে। কিন্তু শত্রুদের থেকে একটু সাবধানে থাকতে হবে। কোনভাবে তারা ক্ষতির চেষ্টা করতে পারে। যদিও ক্ষতি করতে পারবে না তবুও মানসিকভাবে আপনাকে ব্যতিব্যস্ত করে রাখবে। একারণে কর্মযোগে বিঘ্ন ঘটবে। এককথায় নতুন বছরটা আপনার উন্নতি ও সফলতার গতি বাড়বে।

   

এ সপ্তাহটা কেমন যাবে



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১  – এপ্রিল ২০): বিজ্ঞান ও কলার শাস্ত্রে বিদ্যার্থীদের উল্লেখযোগ্য সাফল্য। কর্মে ও ব্যবসায় অগ্রগতি। পেশাদারদের সাফল্য, দায়িত্ব বৃদ্ধি। অর্থকরী আয় হবে সবথেকে বেশি। ব্যবসায়ে কর্মের প্রসার এবং নতুন কারবারি প্রতিষ্ঠান স্থাপনও অসম্ভব নয়। স্পন্ডিলাইটিস,  আর্থ্রাইটিস প্রভৃতি পুরনো রোগের বৃদ্ধি।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১  – মে ২১): সংযত বাক্য ও নম্র আচরনে কর্ম চেষ্টা করুন। বিদেশের সঙ্গে ব্যবসার প্রসার হবে। বড় কোনও কর্মের সুযোগ হাতছাড়া হতে পারে। কলা ও বিজ্ঞান গবেষণায় অগ্রগতি। কর্মস্থলে উচ্চ কর্তৃপক্ষের সঙ্গে মত পার্থক্য হতে পারে। দাম্পত্য কাটবে নরমে-গরমে। দাঁত, চোখ,গলায় সমস্যায় বিব্রত হতে পারেন। রাজনীতিতে জনখ্যাতি, সামাজিক প্রভাব ও ক্ষমতা বাড়বে। আর্থিক যোগ শুভ।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): দাম্পত্য ও পরিবারের সঙ্গে সম্পর্কে ক্রমশ উন্নতি। আইন, বিজ্ঞান ও বাণিজ্য শাস্ত্রে বিশেষ ব্যুৎপত্তি লাভ। জমি,গৃহাদি সম্পত্তি কেনার সুবর্ণ সুযোগ আসতে পারে। পেশাদারদের শুভ সময়। কর্ম ব্যবসায় হবে। ধনাগম যোগ আছে। নার্ভ স্পন্ডেলাইটিস ও পেটের সমস্যায় ভোগান্তি। মানসিক উত্তেজনা ও অস্থিরতা বাড়বে। প্রতিবেশির শত্রুতায় মানসিক অশান্তি। 

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২  – জুলাই ২৩): কর্মে ও ব্যবসায় বাধা থাকবে। মঙ্গলবার থেকে বাধা থাকবে। মঙ্গলবার থেকে বাধা কাটবে। ধন যোগ শুভ। কৃষিবিজ্ঞান ও চিকিৎসা সংক্রান্ত গবেষণায় শুভ। কৃষিপণ্য ও জলীয় দ্রব্য ব্যবসায়ীদের উন্নতি সর্বাধিক। শরীর বিষয়ে সতর্ক হোন। পেট ও শ্লেষ্মাদি রোগে ভোগান্তির যোগ। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও কর্মপ্রাপ্তি। দাম্পত্য সম্পর্কে চাপ থাকলেও সন্তানের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪  – আগস্ট ২৩): কর্মের চাপ বাড়বে। শত্রু থাকবে। উচ্চ কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক। অধিক ক্রোধ ও অপ্রিয় সত্যকথা য় শত্রু বাড়বে। মানসিক অস্থিরতা ও স্বপ্নভঙ্গের বেদনাকে প্রশ্রয় দেবেন না। সন্তানের থেকে সঠিক ব্যবহার নাও পেতে পারেন। ব্যবসা, বিশেষ করে ওষুধ ব্যবসায় উন্নতি হবে দ্রুত। অমনোযোগিতা ও আলস্যে বিদ্যায় ফলের অভাব। অর্থিক দিক ও দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪  – সেপ্টেম্বর ২৩): কর্ম বাধামুক্ত হবে। সাফল্য আসবে। আইটি সহ অফিসকর্মী, উকিল ,সাহিত্যিক ও ক্রীড়াবিদদের শুভ সপ্তাহ। অর্থকরী উপার্জন হবে প্রচুর। প্রিয়জন শত্রুতা করতে পারে। কোন ভাল প্রতিষ্ঠানে কর্ম লাভ হতে পারে। অপরের ঝামেলা থেকে দূরে থাকুন। দাঁত, গলা , বাত বেদনায় দেহকষ্ট। প্রেমে আনন্দ, দাম্পত্যে শীতলতা। 

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪   – অক্টোবর ২৩): অতি গোপনীয়তা ও চালাকির দ্বারা কার্যোদ্ধার করতে গিয়ে অসম্মান হতে পারে। দাম্পত্য সুসম্পর্ক থাকলেও স্ত্রীর শরীর ভালো নাও যেতে পারে। কর্মে বিব্রত বোধ। ফাটকা প্রভৃতি অপ্রত্যাশিত ক্ষেত্র থেকে আয় বৃদ্ধি হতে পারে। পুরনো রোগে দেহ সুখের অভাব। কর্ম ও ব্যবসা হবে। তবে গতি কম থাকবে। গবেষক, শিল্পী-সাহিত্যিকদের শুভ। বিদ্যায় বাধার মধ্যে অগ্রগতি।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪  – নভেম্বর ২২): ব্যবসায় উন্নতি হবে। বড় বরাতও পেতে পারেন। তবে কর্মে বিবাদ হতে পারে।  প্রচুর অর্থকরী আয় হবে। অহংকারী আচরণ ও রূঢ় বাক্যে শত্রু বৃদ্ধি ও কর্মে বিঘ্নের আশঙ্কা। যানবাহন থেকে দুর্ঘটনার যোগ থাকায় সতর্ক হোন। প্রতিরক্ষা ও পুলিশ কর্মীদের সুনাম ও পদোন্নতি। স্বাস্থ্য ভালো যাবে না। আর্থিক বিষয়ে চালাকি করতে গিয়ে বিপদে পড়তে পারেন।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩  – ডিসেম্বর ২১): দূরদর্শিতা, উপস্থিত বুদ্ধি ও সংযত আচরণে কর্মের ও ব্যবসার গতি বৃদ্ধি ও সাফল্য। রাজনীতিজ্ঞদের কর্মে বাধা। উচ্চপদস্থ কর্মচারী, চিকিৎসক, সাহিত্যিকদের শুভ সময়। ধনাগম যোগ শুভ। দাম্পত্য সুসম্পর্ক থাকবে। পারিবারিক বিবাদে আপনার প্রচেষ্টা সফল হবে। আর্থিক বা সম্পত্তি মামলায় আইনি জয়। বিদ্যাচর্চা হবে।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২  – জানুয়ারি ২০): সংযত আচরণে কর্মদ্ধার ও প্রশংসা লাভ। ব্যবসায়ীদের শুভ সময়। কর্মের প্রসার ও নতুন কারবার স্থাপনে অগ্রগতি। নতুন বড় বরাত ও সম্মান জনপ্রিয়তা প্রাপ্তিও অসম্ভব নয়। স্বদেশ বা বিদেশে কর্ম প্রাপ্তি ও হতে পারে। বিদ্যার্থীদের শুভ সময়। রাজনীতিতে সাফল্য। দাম্পত্য চলনসই। স্বাস্থ্য বিষয়ে সতর্ক থাকতে হবে। মানসিক অস্থিরতা ও উত্তেজনা থাকবে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১  – ফেব্রুয়ারি ১৯): মানসিক উত্তেজনায় কর্মে বিঘ্ন হতে পারে। আর্থিক লেনদেনে সতর্ক হোন। বহুজাতিক সংস্থা বা সমতুল নামি প্রতিষ্ঠানে কর্মলাভ যোগ আছে। মঙ্গলবার থেকে অর্থকরী প্রাপ্তি ক্রমশ বাড়বে। আগুন, গ্যাস ও কেমিক্যাল থেকে সর্তকতা দরকার। পেশা,কর্ম ও ব্যবসা শুভ। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। শারীরিক সমস্যায় ভোগান্তি বৃদ্ধি। 

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০  – মার্চ ২০): কারো দ্বারা প্রভাবিত হয়ে আর্থিক বিনিয়োগে ক্ষতি হতে পারে। দুর্ঘটনা ও অগ্নি ভয় আছে। কর্ম ও ব্যবসা হবে এবং বুধবার থেকে  শুভত্ব বাড়বে। মাথা,চোখ, পেট ও বুকের সমস্যায় দেহ সুখের অভাব। দাম্পত্যে পারস্পরিক সম্পর্ক একপ্রকার চলবে। উকিল, শিক্ষক, অধ্যাপক, ব্যাংক কর্মীদের শুভ সময়। অর্থকরী আয় হবে। বাঁকা পথে বেশি রোজগার করতে গেলে বিপদে পড়বেন।

;

বুধবারের রাশিফল



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুধবারের রাশিফল
মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): বিদ্যা চর্চায় অমনোযোগ, বিঘ্নের আশঙ্কা। শারীরিক সতর্কতা প্রয়োজন। অর্থাগম খুব বেশি হবে না। ব্যবসা ও কর্মের গতি হ্রাস পাবে। দয়ালু স্বভাব খুশির মুহুর্ত আনবে।
বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): ব্যবসায় শুভত্ব, উন্নতি ও প্রসার হবে। আবেগ প্রবণতার সুযোগ নিয়ে জ্ঞাতি শত্রুতা করবে। জনকল্যাণমূলক কর্মে অর্থ ব্যয়। ধর্মকাজে মনে ভক্তি বাড়বে। ধর্মীয় কাজে ব্যয় হবে।
মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): একাধিক সূত্রে ধনাগম যোগ আছে। কর্ম, পেশা ও ব্যবসায় শুভত্ব থাকবে। শত্রুর প্রচেষ্টা বিফল হবে। মানসিক অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের যত্ন নিন।
কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): পেটের সমস্যা ও বক্ষপীড়ায় ক্লেশ। কর্মে সাফল্য ও অগ্রগতি। আর্থিক উন্নতি হবে দ্রুত। ধর্মস্থানে ভ্রমণ ও দানকর্মে আনন্দ। মানসিক স্বাস্থ্য রক্ষা করুন। ভাল মন্দ যাই হোক আজ আপস করবেন না।
সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): কর্মে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্তি ও কর্মোন্নতির যোগ। গৃহকর্মের বাড়তি চাপ। শুভ অনুষ্ঠানের প্রস্তুতিতে বাধা আসতে পারে। অর্থাগম দিকটি শুভ। দীর্ঘ ভ্রমন এড়িয়ে চলুন। চিন্তাভাবনা করে অর্থ ব্যয় করুন।
কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): গুরুজনের দেহপীড়ায় মানসিক উদ্বেগ। খাদ্য গ্রহণের অসতর্কতায় দেহকষ্ট। বহু মানুষের উপস্থিতিতে সৃজনশীল কর্মের পুরস্কার ও সম্মান প্রাপ্তি। ভয়ের প্রতিকার করা প্রয়োজন। অবশ্যই উপলব্ধি করুন কোনটি আপনার জন্য শ্রেষ্ঠ।
তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): বিদ্যা চর্চা ও গবেষণায় অগ্রগতি। জনসংযোগ বাড়বে। জনকল্যাণ কর্মে সামাজিক সুনাম। চলাফেরায়ে সতর্কতা দরকার। কর্মে শুভ। শান্তভাবে বজায় রাখতে হবে।
বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): সম্পত্তি কেন্দ্রিক মামলায় আইনি বিজয়। কর্মস্থলে বিবাদ-বিতর্ক এড়িয়ে চলুন। আর্থিক অগ্রগতি হবে আশাতীত। ব্যয় বাড়বে। বিনিয়োগে লাভ এবং সমৃদ্ধি আসবে। বৈদেশিক বাণিজ্যে প্রত্যাশিত ফলাফল।
ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য ও সম্মানলাভ। পৈতৃক সম্পত্তি বিবাদের আপস-মিমাংসা। সামাজিক সম্মান প্রাপ্তি। অর্থের গুরুত্ব বুঝতে হবে। পেশাদারী মনোভাব প্রশংসা এনে দেবে।
মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): স্থপতি ও যন্ত্রবিদদের সৃষ্টিশীল কর্মে প্রশংসা লাভ। কর্মস্থলে সাফল্য ও সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক। ব্যবাসায় গতি ও লাভ বৃদ্ধি। মানসিক অস্থিরতা। অনেক কিছু শিখবেন। দিনটিতে কর্মে ব্যস্ততা থাকবে।

কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): পড়ুয়াদের বিদ্যাচর্চায় অগ্রগতি। কর্মে সাফল্য ও প্রশংসা প্রাপ্তি। নিজেকে শান্ত রেখে গৃহে শান্তি বজায় রাখুন। জনকল্যাণে অর্থ দান। আর্থিকভাবে সবল থাকবেন।
মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): ব্যবসা ও কর্মে শুভ। গৃহাদি সম্পত্তি ক্রয়ের পরিকল্পনা। ধনাগম যোগ শুভ। মানসিক উত্তেজনা ও অস্থিরতা বাড়বে। পার্টনারের থেকে অনুপ্রাণিত হবেন। গয়নায় বিনিয়োগে সমৃদ্ধি আসবে। অতিথি সমাগম এবং আনন্দ থাকবে।

;

সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া



জ্যোতিষী রুবাই
সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া

সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া

  • Font increase
  • Font Decrease

অনেকেই অফিস-বাড়ি অথবা নিজের কর্মস্থানে শখ করে মানি প্ল্যান্ট রাখেন। তবে জানেন কি এর ভুল পদ্ধতির কারণে আপনাকে অভাবের মুখ দেখতে হয়। আবার পদ্ধতি মেনে রাখলে সৌভাগ্য বয়ে আনে, এই গাছ। বাস্তু মতে, মানি প্ল্যান্ট খুব গুরুত্বপূর্ণ। অর্থনৈতিক অবস্থা ভাল করতে ও পজিটিভিটি ওয়েভ বাড়াতে এই গাছ অত্যন্ত শুভ।

তবে মানি প্ল্যান্ট লাগানোর কিছু নিয়ম আছে। বাস্তু শাস্ত্র মতে এই নিয়মগুলি মেনে চলা জরুরি। এগুলি মেনে চললে আপনি নিজেই ফল পাবেন। নিজেই একবার পরীক্ষা করে দেখুন:

বাসার উত্তর-পুর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে মানি প্ল্যান্ট রাখা অত্যন্ত শুভ। এটি অর্থনৈতিক অবস্থার উন্নতি করে। বাসায় সুখ ও শান্তি বজায় রাখে। মনে শান্তি আনে। আপনাকে ধর্ম ও ন্যায়ের পথে চালিত করে। পরিবারের উন্নতি আপনার চোখে পড়বেই। দড়ি এবং কোনও কঞ্চির সাহায্যে মানি প্ল্যান্টকে উপরের দিকে বেঁধে রাখুন। এরফলে পরিবারের প্রতিপত্তি বৃদ্ধি পাবে। তবে মনে রাখবেন গৃহের অন্যদিকে রাখলে দুর্ভাগ্য ডেকে আনে।

কর্মস্থানে প্রবেশদ্বারের উত্তর-পশ্চিম বা দক্ষিণ -পশ্চিম অথবা পশ্চিম দিকের মানি প্ল্যান্ট রাখলে, নতুন আয়ের উৎস খুলবে

কর্মস্থানে প্রবেশদ্বারের উত্তর-পশ্চিম বা দক্ষিণ -পশ্চিম অথবা পশ্চিম দিকের মানি প্ল্যান্ট রাখলে, নতুন আয়ের উৎস খুলবে। সেই সঙ্গে সাফল্য আসবে জীবনে। বাস্তুমতে, মানি প্ল্যান্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে মনে রাখবেন, একই বাস্তুতে একসঙ্গে চারটি মানি প্ল্যান্ট রাখা যাবে না এবং রাখা গাছটির নষ্ট হওয়া পাতা তাৎক্ষণিক ফেলে দিতে হবে। না হলে খারাপ খবর বয়ে আনতে পারে। মানি প্ল্যান্ট কখনও শুকনো রাখা চলবে না। নিয়মিত সময় করে পানি দিতে হবে, এতে অর্থনৈতিক অবস্থা সচল থাকবে। 

বাসা বা কর্মস্থান, অনেকেই শখ করে বাস্তুর বাইরে লাগিয়ে রাখেন। মানি প্ল্যান্ট কখনই বাইরে রাখা উচিত নয়। এটি সর্বদা বাড়ির ভিতরে রাখাতে হবে। মনে রাখবেন, আপনি যেখানেই রাখুন না কেনও, তা কিন্তু জনসাধারণের দৃষ্টির আড়ালে রাখতে হবে। মনে করা হয় অসৎ লোকেদের কু-নজরে মানি প্ল্যান্ট শুকিয়ে যায়। সুতরাং, এটি বাসা বা কর্মস্থলের অভ্যন্তরে এবং লোকচক্ষু আড়ালে রাখার চেষ্টা করবেন।

সবুজ রঙের পাত্রে বা পাথরের পাত্রে মানি প্ল্যান্ট রাখলে, ধনসম্পদ বৃদ্ধি পাবে। মনে রাখবেন, কোনও মতেই লাল বা ওই ধরণের রঙের পাত্রে মানি প্ল্যান্ট রাখবেন না। এতে দুঃখ-দুর্দশা আসার সম্ভাবনা থাকে এবং গাছের আয়ু কমে যায়। এই গাছ কেনার সময় লক্ষ্য রাখতে হবে, পাতার রং যেনো গাঢ় সবুজ গাঢ় হয়, তাতে শুভ ফল মিলবে এবং আর্থিক অবস্থার উন্নতি হবে। তবে কাউকে মানি প্ল্যান্ট উপহার হিসেবে দেবেন না, যদি একান্তই দিতে হয়, তাহলে নামমাত্র হলেও মূল্য ধার্য করবেন।

নিয়ম মেনে দেখুন ফল পাবেন হাতে হাতে।

;

এ সপ্তাহটা কেমন যেতে পারে



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): উপস্থিত বুদ্ধি ও পরিকল্পনায় কর্মে ও ব্যবসায় দ্রুত সাফল্য আসবে। অপ্রিয় বাক্য ও আচরণে কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে মতান্তর ও বিবাদের আশঙ্কা। শত্রু ভয় থাকবে। বিলাসদ্রব্যের ব্যবসায়ী, আইনবিদ ও সাহিত্যিকদের সপ্তাহটি শুভ। সোমবারের পর কর্ম ও ব্যবসা বাধামুক্ত হবে। ধনাগম যোগ শুভ। রক্তস্বল্পতা ও হাঁড়ের বেদনায় ভোগান্তি। আঘাত লাগতে পারে। দাম্পত্যে হঠাৎ চাপ আসতে পারে। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): কর্ম ও ব্যবসার জটিলতা ক্রমশ কমবে, উদ্দেশ্য সিদ্ধিরও যোগ আছে। নামী প্রতিষ্ঠানে হঠাৎ কর্ম লাভ হতে পারে। অর্থাগম হবে। উচ্চতর শিক্ষা ও বিজ্ঞান গবেষণায় বিশেষ সাফল্যের সম্ভাবনা। রক্তচাপ, সুগার বৃদ্ধি ও পিত্তথলির সমস্যায় দেহ কষ্টের আশঙ্কা। অপ্রিয়বাক্যে শত্রু বাড়বে। মানসিক উত্তেজনায় কর্মে বিঘ্ন ঘটবে। শরীরে সমস্যা দেখা দিতে পারে। রাজনীতিজ্ঞ ও সমাজসেবীদের কর্মজটিলতা। সপ্তাহটিতে সিদ্ধান্ত নিন ভাবনা-চিন্তা করে এগোন।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): আইটি কর্মী, সাংবাদিক,  উকিল, লেখকদের শুভ সময়। কর্ম ও ব্যবসায়ে অগ্রগতি। রাজনীতিবিদরা আশাহত হতে পারেন। শত্রু বাড়বে। অর্থকরী উপার্জন শুভ। দাম্পত্যে মধুরতা থাকবে। নতুন প্রেম যোগ আছে। গবেষণা ও পরীক্ষায় শুভফল। বিষয়সম্পত্তি নিয়ে আত্মীয়র মধ্যে বিবাদ। বেফাঁস মন্তব্যে কর্মক্ষেত্রে বিপত্তি। ললিতকলায় সাফল্য, কর্ম লাভও হতে পারে। পেট, বাতের সমস্যা ও আঘাতের আশঙ্কা। মানসিক অস্থিরতা থাকবে। 

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক থাকবে। কর্ম ও ব্যবসায় বাধা থাকলেও উন্নতি, সম্মান ও প্রতিপত্তি বাড়বে। অংশীদারি কর্মে মতান্তর ও অশান্তি। দাম্পত্য সম্পর্কে মনোমালিন্য। সন্তানের নতুন কর্মলাভ যোগ আছে। চিকিৎসাশাস্ত্র ও কৃষি বিজ্ঞানে বিশেষ সাফল্য। শারীরিক সতর্কতা দরকার। পায়ে আঘাত লাগতে পারে। অর্থকরী আসবে। 

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): শারীরিক ভোগান্তি হতে পারে, সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। সম্পত্তি বিবাদে মানসিক অশান্তি। কর্মে সাফল্য ও সম্মান। অতিরিক্ত কর্মও করতে হতে পারে। ব্যবসায় উন্নতি। ওষুধের গবেষণা ও বিদ্যায় শুভ। সৃষ্টিকর্ম ও সংস্কৃতি কর্মে সুনাম। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। বাহন ক্রয়ের সম্ভাবনা আছে। ধর্মাচরণে মন আকৃষ্ট হবে। বন্ধুর আন্তরিক সাহায্যে ভবিষ্যৎ আর্থিক পরিকল্পনা রচনা।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): সৃজনশীল প্রতিভার বিকাশ। কর্মস্থলে সুনাম বাড়বে। তবে কর্মের চাপ বাড়বে। ঈর্ষাকাতর বন্ধুর কারসাজিতে ব্যবসায় বিঘ্ন। শত্রু বাড়তে পারে। উচ্চমহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধিতে ভাগ্যোন্নতি। নতুন কর্মলাভ যোগ আছে। গবেষণা কর্ম ও গণিত শাস্ত্রে অগ্রগতি। বিভিন্ন শারীরিক সমস্যায় বিব্রত হতে পারেন। ধনাগম হবে বহু সূত্রে। দাম্পত্যে চাপ থাকবে। মানসিক উত্তেজনা ও চঞ্চলতা থাকবে। অসম্মানিত হতে পারেন।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): সন্তানের কর্ম গবেষণামূলক কাজে বিশেষ সাফল্যের যোগ। অপ্রিয় বাক্য ও  রূঢ় আচরণে কর্মস্থলে ও ব্যবসায় বিঘ্নের আশঙ্কা। ক্রীড়ায় সাফল্য,সুনাম বৃদ্ধি। নতুন কর্মপ্রাপ্তির যোগও আছে। পারিবারিক ব্যবসায় মন্দা আসতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। সাহিত্য ও দর্শন শাস্ত্রে অগ্রগতি। অগ্নি ও তড়িৎ ভয় আছে। হার্নিয়া ও বাতজ রোগের বৃদ্ধির যোগ। অর্থাগম যোগ শুভ।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): নিকটজন বা বন্ধুর থেকে অসম্মান ও প্রতারণার আশঙ্কা। দাম্পত্য জীবনে হঠাৎ অশান্তি হতে পারে। সম্পত্তি নিয়ে ভাইবোনে মনোমালিন্য অসম্ভব নয়। সঙ্গীতাদি চারুকলায় শুভ। পুরনো শারীরিক রোগে কষ্টভোগ। বিবাহিত সন্তান ও কুটুম্বদের বিপরীত আচরণে সংসারে অশান্তি। বিদ্যায় শুভ। ধন যোগ শুভ। কর্ম ও ব্যবসায় বাধা বাড়বে। মানসিক অস্থিরতা বৃদ্ধি। পড়ে গিয়ে আঘাত ও রক্তপাতের আশঙ্কা।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): কর্মস্থলে সুনাম বাড়বে। ব্যবসায় দ্রুত অগ্রগতি। সামাজিক বা রাজনৈতিক ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্তে ক্ষতি হতে পারে। অর্থকরি যোগ শুভ। গবেষণা ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের যোগ। নতুন কর্ম প্রাপ্তিও হতে পারে। দাম্পত্যে মধুরতা ও প্রিয়জনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মানসিক অস্থিরতা থাকবে। স্বাস্থ্য কমবেশি ভালো থাকবে। সঙ্গীত শ্রবণ ও গ্রন্থ পাঠে মননে প্রফুল্লতা।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): কর্ম ও ব্যবসায় চমকপ্রদ উন্নতি ও সাফল্য। ব্যবসায় বড় ঝুঁকি নিলে বিপদে পড়বেন। কর্মে বিভাগীয় পরিবর্তন হতে পারে। ব্যবসায়ীরা বড় কোনও বরাত পেতে পারেন। অর্থাগম হবে প্রভূত। বিদেশে সন্তানের কর্ম সফল্যে প্রফুল্লতা। দাম্পত্য সম্পর্ক চলনসই। গণিত ও বিজ্ঞান চর্চায় অগ্রগতি। নিজদোষে পরিবারের সদস্যদের সঙ্গে অশান্তি। পিতা বা পিতৃস্থানীয় সঙ্গে সম্পর্ক হানি। অপরের ব্যক্তিগত বিষয়ে নিজেকে জড়াবেন না। মানসিক অস্থিরতা থাকবে। নার্ভ ও নিম্নাঙ্গে বাতজ বেদনা  বাড়বে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): পুরনো ব্যাধি ও শারীরিক সমস্যা বাড়তে পারে। পড়ে আঘাতও লাগতে পারে। প্রদাহী তরল, গ্যাস ও অগ্নি ভয় আছে। সাংবাদিক, হিসাব পরীক্ষক, গোয়েন্দা কর্মীদের কর্মোন্নতি ও সুনাম বাড়বে। ব্যবসা একপ্রকার চলবে। শিক্ষার্থীদের বিদ্যাচর্চায় মন বসবে না। দাম্পত্যে ও প্রেম সম্পর্ক ঠিক থাকবে। ছলনাময়ী মায়ায় অপযশ ও অর্থক্ষতির আশঙ্কা। 

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): হার্ট, সুগার, হাঁপানির সমস্যা ও আঘাত যোগ আছে। নামী প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তিও অসম্ভব নয়। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা বাড়বে। নিজ রূঢ় আচরণে স্বজনের সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। অপরাধ বিজ্ঞানের গবেষণায় সাফল্য। কর্ম ও ব্যবসা হবে। উকিল, সাহিত্যিক ও ব্যাংক, বীমা কর্মীদের শুভ সময়। অর্থাগম হবে। সম্পত্তি বিবাদে আইনি বিজয়।

;