বাংলাদেশ সফরে যাচ্ছেন ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল

৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল

  • Font increase
  • Font Decrease

৩৫তম ফোবানা সম্মেলন ২০২১ এর বিভিন্ন কার্যক্রম নিয়ে বাংলাদেশ সফরে যাচ্ছেন কনভেনার জি আই রাসেল।

এপ্রিল মাসের প্রথম তিন সপ্তাহ তিনি বাংলাদেশে অবস্থান করবেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সম্মেলনের সদস্য সচিব শিব্বীর আহমেদ।

বাংলাদেশ সফরের সময় কনভেনার জি আই রাসেল সরকারি উচ্চ পর্য্যায়ের নেতৃবৃন্দ, বাংলাদেশের ব্যবসায়ী নেতবৃন্দ, সাংবাদিক কবি সাহিত্যিক সহ ফোবানায় আমন্ত্রিত কবি সাহিত্যিক শিল্পী ও কলাকুশলীদের সাথে মিলিত হবেন। এপ্রিলের তৃতীয় সপ্তাহে তিনি আবারো যুক্তরাষ্ট্রে ফিরে আসবেন। 

”প্রমোট ইউর প্রোডাক্ট টু দ্যা ওয়ার্ল্ড" বা "বিশ্ব পরিমন্ডলে আপনার পণ্য প্রচার করুন, নতুন ক্রেতার সন্ধান করুন” এ স্লোগান নিয়ে ৩৫তম ফোবানা সম্মেলনে অনুষ্ঠিত হচ্ছে ওয়াশিংটন ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড কালচারাল এক্সপো ”উইটসি-২০২১”। ওয়াশিংটন ডিসি বেইজ উইটসি’র সহযোগীতায় এই ট্রেড শোতে বাংলাদেশ বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠান অংশগ্রহন করবে আশা করা যাচ্ছে।

আগামী ১৫ মে শনিবার ওয়াশিংটনে ৩৫তম ফোবানা সম্মেলনের জন্য ফান্ডরেইজ ও ঈদ আনন্দ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এদিকে ৩৫তম ফোবানা সম্মেলনের মিডিয়া পার্টনার হিসাবে যুক্ত হয়েছে বাংলাদেশের শীর্ষ স্থানীয় টেলিভিশন মিডিয়া চ্যানেল আই, প্রিন্টিং মিডিয়া বাংলাদেশ প্রতিদিন এবং নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক পরিচয়।

উল্লেখ্য, ’নুতন প্রজন্মের অঙ্গীকার’ এই স্লোগান নিয়ে আগামী সেপ্টেম্বর মাসের ৩, ৪ ও ৫ তারিখ শুক্র শনি ও রোববার তিন দিনব্যাপী ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৫তম ফোবানা সম্মেলন ২০২১। সম্মেলনের হোস্ট আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস)। সম্মেলনের সভাপতি ইনারা ইসলাম, কনভেনার জি আই রাসেল, এবং সদস্য সচিব শিব্বীর আহমেদ। সম্মেলনর ভেন্যু ওয়াশিংটনের নয়নাভিরাম গেলর্ড রিসোর্ট এন্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।

তিনদিনব্যাপী আয়োজিত এই সম্মেলনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী, সেমিনার, ফোবানা ড্যান্স আইডল, ফোবানা মিউজিক আইডল, মিস ফোবানা ২০২১, ফ্যাশন শো, ইন্টারফেইথ ডায়ালগ, কাব্য জলসা, কবি সমাবেশ, মুক্তিযোদ্ধা সমাবেশ, বইমেলা, ইয়ুথ ফোরাম, পঞ্চকবির অনুষ্ঠান, লোকজ সঙ্গীতের বিশেষ অনুষ্ঠান সহ রয়েছে নানা আয়োজন। সম্মেলন সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ভিজিট করুন ৩৫তম ফোবানা সম্মেলনের অফিসিয়াল ওয়েবসাইট ফোবানা২০২১ডিসি.কম (fobana2021dc.com) অথবা ইমেইল করুন [email protected]