স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আয়েবার ভার্চুয়াল সভা



ইসমাইল হোসেন স্বপন ইতালি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইউরোপের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (AEBA) আয়োজনে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ত্রিশ লক্ষ বীরশহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনের ভাইস-প্রেসিডেন্ট ডাক্তার জিন্নুরাইন জায়গীরদার এর সঞ্চালনায় সভাটি পরিচালনা করেন প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদিন।

আয়েবার প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদীন বলেন, কোভিড ১৯  প্যানডেমিক সময়ে বিভিন্ন গঠন মূলক কর্মকান্ডের মাধ্যমে দেশের স্বার্থে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসী বাংলাদেশীদের কাছ  থেকে সহযোগিতার হাত বাড়িয়েছি যা বিশ্বে সমাদৃত হয়েছে।

আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ বলেন, স্বাধীনতার ৫০ বছরে আমাদের দেশ যেভাবে আনন্দ করছে সেই আনন্দ আমাদের মাঝেও আছে,আমরা যেমনিভাবে আমাদের দেশের কল্যাণে এগিয়ে যাই, তেমনি আমরাও আমাদের অধিকারটুকু চাই।  

এসময় ভার্চুয়াল সভায় সংগঠনের অন্যান নেতাকর্মীসহ  এক্সিকিউটিভ সদস্যরাও বক্তব্য রাখেন। তারা বলেন স্বাধীনতার ৫০বছরের সুবর্ণজয়ন্তীতে অশেষ ভালোবাসায় স্মরণ করছি জাতির পিতাকে,যার জন্ম না হলে বাংলাদেশ পেত না একটি স্বাধীন দেশ  ,একটি লাল-সবুজের পতাকা।

পরিশেষে ইতালির রোমের স্বনামধন্য কণ্ঠশিল্পী তাহেরুল ইসলাম এর সঙ্গীত পরিবেশন এবং ভাইস প্রেসিডেন্ট ডা: জিন্নুরাইন জায়গীরদার এর স্বরচিত আবৃত্তির মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয় ভার্চুয়াল সভার।