৬ মাস পর জামিনে মুক্ত এএপি নেতা সঞ্জয় সিং

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের দিল্লির ক্ষমতাসীন দল আমআদমি পার্টির (এএপি) নেতা সঞ্জয় সিং ৬ মাস পর জামিনে জেল থেকে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (২ এপিল) ভারতের টেলিভিশন চ্যানেল এনডিটিভি এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

বিজ্ঞাপন

খবরে বলা হয়, এএপি’র এমপি সঞ্জয় সিং সুপ্রিম কোর্টের নির্দেশে ৬ মাস পর জামিনে জেলে থেকে মুক্তি পেয়েছেন। ২০২৩ সালের অক্টোবর থেকে দিল্লি আবগারি শুল্কনীতি মামলায় গ্রেফতার হয়ে তিনি এতদিন কারাগারে ছিলেন।

সঞ্জয় সিং ভারতের লোকসভা নির্বাচনের তিন সপ্তাহ আগে জামিন পেয়ে রাজনৈতিক কর্মকাণ্ড চালাতে পারবেন। তবে আদালতের শর্ত অনুযায়ী, মামলা বিচারাধীন থাকা পর্যন্ত তিনি জামিনে মুক্ত থাকতে পারবেন।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার সকালে এএপি নেতা ও শিক্ষা মন্ত্রণালয়, পিডব্লিউডি, সংস্কৃতি এবং পর্যটনবিষয়ক মন্ত্রী অতিশি মারলেনা সিং সংবাদমাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, আমাকেসহ এএপি দলের চার নেতাকে গ্রেফতার করা হবে।

তিনি বলেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক নেতা আমাকে বলেছেন, বিজেপিতে যোগ দিতে। নইলে আগামী দুই মাসের মধ্যে আমিসহ আমাদের পার্টির চার নেতাকে গ্রেফতার করা হবে। এর মধ্যে রয়েছেন দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ, এমপি রাঘব চাধা, এবং এমএলএ দুর্গেশ পাঠক।

সংবাদমাধ্যমের কাছে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে অতিশি বলেন, আমাদের গ্রেফতার করার জন্য কেন্দ্রীয় সংস্থা ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) ব্যবহার করা হবে। তাদের উদ্দেশ্য আমআদমি পার্টিকে ভেঙেচুরে দেওয়া।