জামিন মিলেছে ইমরান খানের স্ত্রী বুশরা বিবির

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জামিন মিলেছে কারাগারে থাকা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি'র।

মঙ্গলবার (২ জুলাই) দুর্নীতি মামলায় তাকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন দেশটির রাওয়ালপিন্ডি শহরের একটি বিশেষ আদালত। খবর এআরওয়াই।

বিজ্ঞাপন

তবে তিনি জামিন পেলেও মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই। কারণ ইমরান খানের সঙ্গে তার বিয়েকে অবৈধ দাবি করে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন তিনি।

তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন বিশেষ জবাবদিহি আদালতের বিচারক মুহাম্মদ আলী ওয়ারাইচ। শুনানিকালে আদালত ৩ সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেন এবং পরবর্তী শুনানিতে আরও সাক্ষীকে তলব করেন।

পরে আদালত ৫ জুলাই পর্যন্ত শুনানি মুলতবি করেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ জানায়, দুর্নীতির মামলায় বুশরা বিবিকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন রাওয়ালপিন্ডির বিশেষ আদালত।

চলতি বছরের ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনের আগে কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত আগস্ট থেকে কারাগারে আছেন ইমরান খান।

সোমবার জাতিসংঘের মানবাধিকার সংস্থার ওয়ার্কিং গ্রুপ দাবি করেছে, রাজনীতি থেকে দূরে রাখতেই বিচারবহির্ভূতভাকে আটক রাখা হয়েছে ইমরান খানকে। একইসঙ্গে ইমরানের গ্রেফতারকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও আখ্যায়িত করেছে জেনেভা-ভিত্তিক জাতিসংঘের ওয়ার্কিং গ্রুপ অন আরবিট্রারি ডিটেনশন।

তবে ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি— উভয়ই আল কাদির বিশ্ববিদ্যালয় স্থাপনে ভূমি অধিগ্রহণকারীর কাছ থেকে অবৈধ অর্থ নেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাকে ভুয়া বলে দাবি করেছেন। অর্থের বিনিময়ে ভূমি অধিগ্রহণে সহায়তা করার অভিযোগ অস্বীকার করেছেন তারা।