যুক্তরাষ্ট্রের ভালোর জন্য সরে দাঁড়িয়েছেন জো বাইডেন

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। তবে সিদ্ধান্তটি তার ব্যক্তিগত ইচ্ছায় নয়, বরং দেশের ভালোর জন্যই এমনটি করেছেন বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) রাত ৮টার দিকে ওভাল অফিস থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দিবেন জো বাইডেন। তবে এর আগেই হোয়াইট হাউস বাইডেনের ভাষণের কিছু অংশ প্রকাশ করা হয়েছে। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জজিরায় এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে বাইডেন বলবেন, 'গণতন্ত্র রক্ষা যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। ভোটের লড়াই থেকে সরে দাঁড়ানো ব্যক্তিগত ইচ্ছার জন্য নয়, দেশের ভালোর জন্য ছিল ‘

তিনি বলবেন, ‘আমেরিকান জনগণের জন্য কাজ করার মধ্যে আনন্দ পাই এবং শক্তি অর্জন করি। তবে আমাদের দলকে (ডেমোক্র্যাট পার্টি) নিখুঁত করার এই পবিত্র সিদ্ধান্তটি আমার জন্য নয়, এটি আপনার জন্য, আপনার পরিবারের জন্য, আপনার ভবিষ্যতের জন্য, আমাদের জনগণের জন্য’।

বিজ্ঞাপন

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ৮১ বছর বয়সী বাইডেন জানিয়েছেন, ভাষণে তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁডানোর কারণ ও আগামী দিনগুলোতে কি হতে পারে এবং আমেরিকান জনগণের জন্যে বাকি মেয়াদে তিনি কিভাবে তার কাজ সম্পন্ন করবেন এ নিয়ে কথা বলবেন।