কমলাকে ‘ইহুদি বিদ্বেষী’ বলে কটাক্ষ ট্রাম্পের

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ও মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ইহুদি বিরোধী বলে অভিযুক্ত করেছেন। মূলত মার্কিন কংগ্রেসে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বক্তৃতা এড়িয়ে গিয়েছিলেন কমলা। তার পরিপ্রেক্ষিতেই ট্রাম্প তাকে ভিত্তিহীনভাবে ইহুদি বিদ্বেষী বলে অভিযোগ এনেছেন।

শুক্রবার (২৬ জুলাই) এক সমাবেশে ধর্মীয় সমর্থকদের উদ্দেশ্যে এক বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন। 

বিজ্ঞাপন

ট্রাম্প বলেন, হ্যারিস নবজাতক শিশুদের হত্যার অনুমতি দেওয়ার পরিকল্পনা করছেন। তিনি ইহুদি ও ইসরায়েলের বিরোধী। তিনি এটি সব সময়ই করে থাকেন, তার মধ্যে কোনো পরিবর্তন নেই।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, কমলা হ্যারিসের স্বামী একজন ইহুদি। তিনি নেতানিয়াহুর বক্তৃতায় অংশগ্রহণ করেননি। তবে তিনি আগেই নির্ধারিত একটি প্রচারণা সভায় অংশ নিয়েছেন।

বিজ্ঞাপন

নেতানিয়াহু গত বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দিয়েছেন। এবার যুক্তরাষ্ট্রে সফরে গিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন। গাজায় যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ করেন বিক্ষোভকারীরা।

কট্টর ডানপন্থীদের আয়োজিত ঘণ্টাব্যাপী ওই বক্তৃতায় ট্রাম্প পুলিশিং, অভিবাসন এবং পরিবেশ সম্পর্কে হ্যারিসের পূর্ববর্তী বিবৃতির বৈধতার প্রশ্ন উত্থাপন করেন।

এতে হ্যারিসকে বর্তমান বাইডেন প্রশাসনের বামপন্থীর অনুগামী হিসেবে তুলে ধরা হয়। তবে ট্রাম্পের এই বক্তব্য বেপরোয়া এবং মিথ্যাচার হিসেবে বিবেচনা করা হচ্ছে।