ট্রাম্পকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কেনেডি জুনিয়র

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন রবার্ট এফ কেনেডি জুনিয়র। শুধু তাই নয়, দীর্ঘদিন ডেমোক্রেটিক পার্টির রাজনীতি করে আসা কেনেডি জুনিয়র রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এতথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

৭০ বছর বয়সী রবার্ট এফ কেনেডি জুনিয়র শুক্রবার (২৩ আগস্ট) অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরে এক সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনে আমার জয়লাভের কোনো বাস্তব সম্ভাবনা আছে বলে আমি আর মনে করি না।

কমলা হ্যারিসকে ডেমোক্রেটিক পার্টির নতুন প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বেছে নেওয়ায় দলটির সমালোচনা করেন রবার্ট এফ কেনেডি জুনিয়র। তার মতে, প্রার্থিতার জন্য দলের প্রাইমারিতে কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে হয়নি কমলাকে। দলের হাল ধরেছেন—এমন কারও জন্য এটা নিন্দনীয়। এ ছাড়া সাবেক দলের প্রতি নানা অসন্তোষের কথা জানিয়ে বলেন, এসব কারণেই আমি ট্রাম্পকে সমর্থন দেব।

বিজ্ঞাপন

এদিকে, সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পরই অ্যারিজোনায় ট্রাম্পের নির্বাচনি সমাবেশে যোগ দেন কেনেডি জুনিয়র। এ ঘটনাকে ‘অভূতপূর্ব’ ও ‘বুদ্ধিমত্তা’র কাজ বলে কেনেডি জুনিয়রকে স্বাগত জানান ট্রাম্প। ট্রাম্প বলেন, তার (কেনেডি জুনিয়র) সমর্থন লাখ লাখ আমেরিকানকে অনুপ্রাণিত করবে এবং এই দেশে দীর্ঘকাল ধরে উপেক্ষা করা হয়েছে- এমন সমস্যাগুলোকে সামনে আনবে।

তবে ট্রাম্পকে সমর্থন জানানোয় ভীষণ ক্ষুব্ধ হয়েছে কেনেডি জুনিয়রের বোন কেরি কেনেডি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে লিখেছেন, ট্রাম্পের প্রতি তার (কেনেডি জুনিয়র) সমর্থন আমাদের বাবা ও পরিবারের আদর্শের প্রতি বিশ্বাসঘাতকতা। এটি একটি দুঃখজনক গল্পের একটি দুঃখজনক সমাপ্তি।