যুদ্ধ শেষ করার পরিকল্পনা জানাবেন জেলেনেস্কি

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

যুদ্ধ শেষ করার পরিকল্পনা জানাবেন জেলেনেস্কি

যুদ্ধ শেষ করার পরিকল্পনা জানাবেন জেলেনেস্কি

রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করার পরিকল্পনা করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। এ পরিকল্পনা তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে জানাবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিক্যান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিসের কাছে এ পরিকল্পনা পেশ করবেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ আগস্ট) বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস এ খবর জানায়। শনিবার (২৪ আগস্ট) স্বাধীনতা দিবস উদযাপন করে ইউক্রেনবাসী।

স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভোলোদিমির জেলেনস্কি। সে সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করার পরিকল্পনা মার্কিন যুক্তরাষ্ট্রকে জানানো হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে তিনি জানান, যুদ্ধ শেষ করার পরিকল্পনা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং কমলা হ্যারিসকে জানাবেন। সেইসঙ্গে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকেও পরিকল্পনা জানানো হবে।

এসময় জেলেনস্কি উল্লেখ করেন, যুদ্ধ শেষ করার এ পরিকল্পনা কূটনৈতিক এবং অর্থনৈতিক ক্ষেত্রেও জানানো হবে।

তিনি আরও বলেন, রাশিয়ার কুর্স্ক অঞ্চল দখলে রাখার কারণ হচ্ছে, মস্কোকে শান্তি আলোচনার টেবিলে বসতে বাধ্য করা। এই প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে ইউক্রেনে তৈরি ব্যালেস্টিক মিসাইল ব্যবহার করেছে কিয়েভ।

তবে জেলেনস্কি এটাও স্বীকার করেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের সরবরাহ করা ব্যালেস্টিক মিসাইলও ব্যবহার করা হয়েছে রাশিয়ার যুদ্ধে।