রাশিয়ায় মিসাইল সরবরাহ যুদ্ধের অংশ নয়: ইরান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কান্নায়ি, ছবি: সংগৃহীত

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কান্নায়ি, ছবি: সংগৃহীত

রাশিয়ায় মিসাইল সরবরাহকে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের অংশ নয় বলে দাবি করেছে ইরান।

রাশিয়ায় মিসাইল সরবরাহকে পাশ্চাত্যের সংবাদমাধ্যম সমালোচনা করার পর ইরান রাশিয়ায় মিসাইল সরবরাহের ব্যাখ্যা দিয়ে এ মন্তব্য করে।

বিজ্ঞাপন

রোববার (৮ সেপ্টেম্বর) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে দেশটির সংবাদসংস্থা ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি-ইরনা এ খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কান্নায়ি বলেছেন, ইরান রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের পক্ষে নয়। এ কথা ইরান বার বার বলে এসেছে।

নাসের বলেন, আমরা চাই যুদ্ধের মাধ্যমে নয়, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে বিদ্যমান সমস্যা রাজনৈতিকভাবে হতে হবে বলে ইরান আগেও বলেছে, এখনো বলে আসছে।

রাশিয়ায় স্বল্প দূরত্বের মিসাইল সরবরাহের পক্ষে নিজেদের অবস্থানের কথা তুলে ধরে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বলেন, ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের আগে থেকেই ইরান ও রাশিয়ার মধ্যে সামরিক সহযোগিতা অব্যাহত আছে। তারই ভিত্তিতে ইরান রাশিয়াকে স্বল্প দূরত্বের মিসাইল সরবরাহ করেছে।

তিনি পাশ্চাত্যের সমালোচনা করে বলেন, পাশ্চাত্য যে অভিযোগ করছে রাশিয়ার মিসাইল সরবরাহ করার উদ্দেশ্যে ইউক্রেনের বিরোধিতা, তা আসলে সত্যি নয়। এটি একেবারেই ভিত্তিহীন।