রাশিয়ার পক্ষে ইউক্রেনে যুদ্ধ করছে উ. কোরিয়ার সৈন্যরা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রাশিয়ার পক্ষে ইউক্রেনে যুদ্ধ করছে উ. কোরিয়ার সৈন্যরা

রাশিয়ার পক্ষে ইউক্রেনে যুদ্ধ করছে উ. কোরিয়ার সৈন্যরা

রাশিয়ার পক্ষ নিয়ে উত্তর ইউক্রেনে যুদ্ধ করছে কোরিয়ার সৈন্যরা এমনটাই দাবি করেছেন দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী।

তিনি বলেন, ৩ অক্টোবর ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় ডোনেটস্কে উত্তর কোরিয়ার ৬ জন সৈন্য নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে ধারণা করা হচ্ছে, উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর সিনিয়র কর্মকর্তা ও সৈন্যরা রাশিয়ার পক্ষে যুদ্ধ করছেন। রাশিয়ার সেনাদের পাশাপাশি ইউক্রেনে হামলায় তারাও অংশ নিচ্ছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী কিম ইয়ং-হাইউনের বরাত দিয়ে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরা এ খবর জানায়।

খবরে বলা হয়, দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী কিম ইয়ং-হাইউন সে দেশের রাজনৈতিকদের উদ্দেশে বলেছেন, সপ্তাহখানেক আগে ইউক্রেনের হামলায় ডোনেটস্কে ৬ জন উত্তর কোরিয়ার সৈন্য নিহত হয়েছেন। সে কারণে জোরালোভাবে ধারণা করা হচ্ছে যে, রাশিয়ার সেনাদের পাশাপাশি উত্তর কোরিয়ার সেনারাও ইউক্রেনে যুদ্ধে অংশ নিচ্ছেন। শুধু তাই-ই নয়, সে দেশের উচ্চপদস্থ সেনাকর্মকর্তারাও যুদ্ধে অংশ নিচ্ছেন।

এদিকে, দক্ষিণ কোরিয়ার এ অভিযোগ অস্বীকার করে উত্তর কোরিয়া জানিয়েছে, তারা শুধুমাত্র অস্ত্র দিয়ে রাশিয়াকে সহযোগিতা করেছে।
কিম ইয়ং-হাইউন আরো বলেন, রাশিয়া ও উত্তর কোরিয়ার সমঝোতার চুক্তিতে উত্তর কোরিয়া নিয়মিত সে দেশের সৈন্যদের ইউক্রেনের যুদ্ধে পাঠাচ্ছে।