আমার ফোনে আড়ি পাতা হচ্ছে: মমতা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তার ফোন ট্যাপিং (আড়ি পাতা) করা হয়েছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (২ নভেম্বর) তিনি অভিযোগ করে বলেন, তাঁর ফোন ট্যাপ করা হয়েছে।

পেগাসাস স্পাইওয়্যার নিয়ে যখন পুরো ভারত ও বিশ্বে আলোচনা চলছে সেই সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন অভিযোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই ধারণা সংশ্লিষ্ট মহলের।

বিজ্ঞাপন

তিনি বলেন, অতীতেও বহুবার কেন্দ্রীয় এজেন্সিগুলো আমার ফোন কল ট্যাপ করেছে। আর এর সঙ্গে কে জড়িত রয়েছে আমি জানি। আর তথ্য চুরির ঘটনায় আমার কাছে তথ্য এবং প্রমাণ রয়েছে।

বিজেপি সরকারের নির্দেশে এই কাজ হয়েছে বলে অভিযোগ করেন মমতা। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার এবং দুই-তিনটি রাজ্য সরকারের নির্দেশে এটি ঘটছে। আমি রাজ্যগুলোর নাম বলব না।

বিজ্ঞাপন

আর এ বিষয়ে তিনি আরও বলে, আমাদের স্বাধীনতা কোথায়? এটা কি ধরণের স্বাধীনতা? আমরা স্বাধীনভাবে কথাও বলতে পারব না? পূর্বে মানুষের ধারণা ছিল হোয়াটসঅ্যাপ নিরাপদ। কিন্তু না ল্যান্ডলাইন ফোন এবং মোবাইল ফোনের মত এটিও অনিরাপদ।

তবে এর প্রেক্ষিতে পশ্চিমবঙ্গের বিজেপির সাধারণ সম্পাদক বলেন, অন্যের ওপর গুপ্তচরবৃত্তি করা মমতা বন্দ্যোপাধ্যায়ের অভ্যাস।

উল্লেখ্য, চলতি সপ্তাহের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ অভিযোগ করেছিল, ইসরাইলি সংস্থা এনএসও বিশ্বজুড়ে প্রায় ১,৪০০ লোকের তথ্য হাতিয়ে নেওয়ার তাদের অ্যাকাউন্টে ম্যালওয়ার ভাইরাস ঢোকানোর চেষ্টা করেছে। আর তাদের এই তালিকায় ভারতের মানবাধিকারকর্মী, রাজনৈতিক ব্যক্তিত্ব, আইনজীবী এবং সাংবাদিকরা ছিল বলে জানায় হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের তথ্য মতে, তালিকার মধ্যে মধ্যে ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল প্যাটেল এবং সংসদ সদস্য সন্তোষ ভারতীও ছিলেন।