দিল্লিতে চলমান সহিংসতায় ৩২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের রাজধানী দিল্লিতে চলছে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনকে (সিএএ) কেন্দ্র করে বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ। গত রোববার (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া সংঘর্ষে এখন পর্যন্ত মারা গেছেন ৩২ জন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সিএএ সমর্থনকারী ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সাতজনের মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।

এদিকে বুধবার (২৬ ফেব্রুয়ারি) এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একাধিক বৈঠক করেছেন। ইতিমধ্যেই দিল্লি পুলিশ ১৮টি এফআইআর করেছে। গ্রেফতার হয়েছে ১০৬ জন। দিল্লি পুলিশের দাবি পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।

এঘটনায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, এই সংঘাত থেকে হিন্দু বা মুসলমান কারোই কোনো ফায়দা হবে না। দিল্লির কাছে এখন দু'টো অপশন রয়েছে। হয় মানুষ একজোট হয়ে পরিস্থিতির উন্নতি ঘটাতে সাহায্য করুক। অথবা একে অপরকে আঘাত করে হত্যা করুক।

চলমান সহিংসতা বন্ধে দিল্লির উত্তরপূর্বাঞ্চলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অঞ্চলটিতে অতিরিক্ত নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া পরিস্থিতি সামলাতে উত্তর-পূর্ব দিল্লিতে আগামী এক মাসের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। উত্তরপ্রদেশের গাজিয়াবাদেও ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আপনার মতামত লিখুন :