১২ থেকে ৩১ মার্চ পর্যন্ত ভেনিসে এমিরেটসের ফ্লাইট স্থগিত



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
এমিরেটসের একটি ফ্লাইট, ছবি: সংগৃহীত

এমিরেটসের একটি ফ্লাইট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ১২ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশটির ভেনিসে ফ্লাইট স্থগিত করছে এমিরেটস এয়ারলাইন।

দুবাই ক্যারিয়ার অস্থায়ীভাবে মিলানে তাদের প্রতিদিনের ফ্লাইট তিনটি থেকে কমিয়ে্ একটিতে নামিয়ে আনছে। বাকি দৈনিক ফ্লাইটটি চলবে, তবে নিউইয়র্কের ফ্লাইট পরিচালিত হবে না। কারণ করোনার কারণে এ রুটে ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত নিউইয়র্কে ফ্লাইট পরিষেবা স্থগিত থাকবে।

মিলান এবং ভেনিস ছাড়াও ইতালিতে এমিরেটসের অন্য রুটগুলোর মধ্যে রয়েছে রোম এবং বোলোগনা। কর্তৃপক্ষ বলেছে, তাদের বোলোগনায় ফ্লাইটগুলো অপরিবর্তিত রয়েছে। তবে রোমে ৩০ এপ্রিল পর্যন্ত দু’টি ফ্লাইটের পরিবর্তে কমিয়ে একটিতে আনা হচ্ছে।

এছাড়া এমিরেটস কর্তৃপক্ষ করোনা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং সম্ভব হলে কার্যক্রম স্বাভাবিক করার অপেক্ষায় আছে। 

উল্লেখ্য, ইতালিতে করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় ১৬৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন অন্তত ১০ হাজার মানুষ। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার হার সর্বোচ্চ। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩১ জন। করোনা ঠেকাতে ৮ মার্চ দেশের ১৬ মিলিয়ন মানুষের ঘরেই অবস্থান করা বাধ্যতামূলক করে ইতালি সরকার। 

কিন্তু অবস্থা বেগতিক হওয়ায় সোমবার রাতের এক বৈঠকে নিষেধাজ্ঞার আওতা বাড়িয়ে সারা দেশের মানুষের ঘরের বাইরে যাওয়া নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার থেকে ৩ এপ্রিল পর্যন্ত সবাইকে ঘরেই অবস্থান করতে হবে। গত ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। এতে দেশটির ৮০ হাজার ৭৭৮ জন আক্রান্ত হয়েছেন। আর তিন হাজার ১৫৮ জন মারা গেছেন। এরপর বিশ্বের অন্তত ১১৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এতে এ পর্যন্ত বিশ্বের এক লাখ ১৬ হাজার ৯৮২ জন সংক্রমিত হয়েছে। আর মারা গেছেন চার হাজার ২৯২ জন।