রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বৃহস্পতিবার কংগ্রেস নেতা ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা বাবা

কংগ্রেস নেতা ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা বাবা রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে একটি আবেগময় একটি পোস্ট টুইট করেছেন। সেই সাথে প্রিয়াঙ্কা একটি ছবি পোস্ট করেছিলেন যা বাবার সাথে তোলা তার শেষ ছবি।

বৃহস্পতিবার (২১ মে) ওই টুইটে তিনি বলেন, 'যারা তোমার প্রতি নিষ্ঠাবান তাদের প্রতি সদয় হউ; আকাশ যত অন্ধকার হোক বা ঝড়ের আশঙ্কাজনক থাকুক না কেনো, এগিয়ে যাও; কঠোরভাবে হৃদয়কে লালন করো এবং এটি যতই দুঃখজনক হোক না কেন এটিকে ভালবাসায় পূর্ণ করো। এই কথাগুলো বাবা আমাকে উপহার হিসেবে দিয়ে গিয়েছিলেন'।

এদিন সাবেক কংগ্রেস প্রধান রাহুল গান্ধীও বাবা এবং প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কথা স্মরণ করেন।

আরেক টুইটে রাহুল গান্ধী বলেন, '১৯৯১ সালে এই দিনে বাবা আমাদের ছেড়ে চলা যান। শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করছি। বাবা হিসেবে তিনি ছিলেন দুর্দান্ত। তিনি ছিলেন বিনয়ী, দয়ালু, সহানুভূতিশীল এবং ধৈর্যশীল। আমি তার অভাব অনুভব করি। তিনি সর্বদা আমার হৃদয়ে এবং তার স্মৃতিতে বেঁচে থাকবেন'।

এর আগে দিনের শুরুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজীব গান্ধীর ২৯তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, 'সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাই'।

ভারতের এই সাবেক প্রধানমন্ত্রী ও কট্টর কংগ্রেস নেতা রাজীব গান্ধীকে ১৯৯১ সালের ২১ মে নির্বাচনী প্রচারের সময় হত্যা করা হয়েছিল। ১৯৮৪ সালে তার মা ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যার পর তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। তিনি ১৯৮৪ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এবং তিনি দেশটির ইতিহাসের তিনি সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী ছিলেন।

আপনার মতামত লিখুন :