অবশেষে মাস্ক পরে জনসম্মুখে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস (কোভিড–১৯) সংক্রমণ থেকে বাঁচতে বিশেষজ্ঞরা মাস্ক পরার পরামর্শ দিলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তা শুনেনি। অবশেষে শনিবার (১১ জুলাই) একটি সেনা হাসপাতাল পরিদর্শনে যাওয়ার সময় তিনি মাস্ক পরে সেখানে যান।

সিএনএনের খবরে বলা হয়েছে, মেরিল্যান্ড অঙ্গরাজ্যের ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন গুরুতর আহত কয়েকজন সেনাকে দেখতে যান ডোনাল্ড ট্রাম্প। এ সময় তাকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা গেছে। এ সময় তিনি করোনাভাইরাস ঠেকাতে সম্মুখ সারির যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের সঙ্গে দেখা করেন।

ট্রাম্প এর আগে প্রকাশ্যে মাস্ক পরতে অস্বীকৃতি জানিয়েছিলেন। যদিও তিনি বলেছিলেন যে ভিড়ের মধ্যে থাকলে এবং অন্যের থেকে দূরত্ব বজায় রাখতে না পারলে তিনি মাস্ক পরবেন।

আমি মনে করি আপনি যখন হাসপাতালে থাকবেন, বিশেষত যারা করোনা আক্রান্ত রোগীদের সেবা করছে তাদের সঙ্গে দেখা করবেন তখন অবশ‌্যই মাস্ক পরতে হবে ট্রাম্প ওয়াল্টার রিডে তার সফরের ঠিক আগে হোয়াইট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন।

এরআগে বৃহস্পতিবার (৯ জুলাই) ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমাদের গুরুতর আহত কয়েকজন সেনাকে দেখতে আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি ৷ এর পাশাপাশি করোনা রুখতে যারা লড়াই করছেন, তাদের সঙ্গেও দেখা করব ৷ এবার হয়তো আমি মাস্ক পরেই যাব ৷ কারণ হাসপাতালে গেলে সেটাই সঠিক পদক্ষেপ হবে৷

মার্চ মাসের শুরুতে যুক্তরাষ্ট্রে যখন করোনাভাইরাস ছড়াতে শুরু করে, তখনই দেশের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা মার্কিন প্রেসিডেন্টকে মাস্ক পরার পরামর্শ দিয়েছিলেন৷ কিন্তু তা আমল নেননি ট্রাম্প ৷ তিনি সে সময় মাস্ক পরতে অস্বীকৃতি জানান ৷ যার প্রভাব মার্কিন নাগরিকদের মধ্যেও পড়েছিল ৷

করোনাভাইরাসে আক্রান্তের ও মৃত্যুর দিক থেকে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ লাখ ৫২ হাজার ৫৬৩ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনায় যুক্তরাষ্ট্রে প্রাণ হারিয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৩৮০জন।

আপনার মতামত লিখুন :