ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে, ছবি: বার্তা২৪.কম

ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) কে কটুক্তি ও অবমাননা করায় ফ্রান্সের পণ্য বয়কটের আহবান জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে মুসল্লিরা।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর সাভার ও আশুলিয়ার প্রায় প্রত্যেকটি মসজিদ থেকে বিক্ষোভ নিয়ে উপজেলার শাখা ও মহাসড়কে নামে মুসল্লিদের ঢল। লাখ লাখ জনতা এই বিক্ষোভ মিছিলে অংশ নেয়। বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠে সাভারের রাজপথ।

এ সময় তারা বিভিন্ন লিফলেটে ফ্রান্সের প্রায় ১২টি কোম্পানির বিভিন্ন পণ্যের ছবি দিয়ে এসব পণ্য বয়কটের আহবান জানান।

সারাদেশে বিক্ষোভ: ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স মুসলমানদের চরম আঘাত দিয়েছে

 লিফলেটে টোটাল কোম্পানির ইনঞ্জিন ওয়েল, মবিল ও গ্যাস সিলিন্ডার, ডাইওর কোম্পানির কসমেটিকস, পারফিউম, ঘড়ি ও জুয়েলারী, লোরিয়াল কোম্পানির কার ও ইলরক্ট্রক কার, বিআইসি কোম্পানির কলম, গ্যাস, লাইট ও রেজার, গারনিয়ার কোম্পানির কসমেটিকস, ফেসওয়াশ ও স্কিন কেয়ার, লাফারর্জ কোম্পানির সিমেন্ট, লাকোকোস্ট কোম্পানির জুতা ও পারফিউম, সানোফি কোম্পানির ওষুধ, গারলিয়ান কোম্পানির পারফিউম, টেফাল কোম্পানির ননস্কিক কুকার ও মোটুল কোম্পানির ইঞ্জিন ওয়েল বয়কটের আহবান জানান।

সাভার হেফাজতে ইসলামের উদ্যোগে বিক্ষোভ মিছিল, ছবি: সংগৃহীত

এ সময় মুসল্লিরা রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কটের ঘোষণা দাবি করেন।

বিক্ষোভে নেতারা বলেন, এ যুগে আবু লাহাব না থাকলেও তার দোসররা আছে। তাদের শক্ত হাতে জবাব দিতে বাংলার মুসলিম উম্মাহ একতাবদ্ধ। তাদের শক্ত হস্তে প্রতিরোধ করার ক্ষমতা মুসলিমরা রাখে। ফ্রান্সের পণ্য বয়কটের মধ্য দিয়ে তা প্রমাণিত হবে।

এসব মিছিল ছাড়াও বাংলাদেশ হেফাজতে ইসলাম সাভারের উদ্যোগে পৃথক বিক্ষোভ মিছিল হয়। তাদের বিক্ষোভ ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের পাকিজা ও সিটি সেন্টার প্রদক্ষিণ করে।